Mamata Banerjee Spain Trip: মাদ্রিদের রাস্তায় অ্যাকর্ডিয়ানে সুর তুললেন মমতা, দেখুন সেই ভিডিও

এক বিরল দৃশ্যের সাক্ষী থাকল বিশ্ব। মাদ্রিদের রাস্তায় অ্যাকর্ডিয়ন বাজাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

Ishanee Dhar | Published : Sep 14, 2023 12:48 PM IST

স্পেনের রাস্তায় খোস মেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বর্তমানে ১১ দিনের বিদেশ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী। বুধবারই পৌঁছেছেন স্পেনের রাজধানী মাদ্রিদে। বৃহস্পতিবার সকালে মাদ্রিদের রাস্তায় প্রাতভ্রমণেও বেরোন তিনি। সঙ্গে ছিলেন রাজ্য প্রশাসনের একাধিক আধিকারিক ও সাংবাদিকরাও। এই দিনই এক বিরল দৃশ্যের সাক্ষী থাকল বিশ্ব। মাদ্রিদের রাস্তায় অ্যাকর্ডিয়ন বাজাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

বৃহস্পতিবার সকালে নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই প্রাতভ্রমণে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হঠাতই রাস্তার ধারে পিয়ানো অ্যাকর্ডিয়ান নিয়ে দাঁড়িয়ে থাকা কয়েকজনের প্রতি নজর যায় তাঁর। নিরাপত্তারক্ষীরা কিছু বুঝে ওঠার আগেই তাঁদের দিকে এগিয়ে যান মমতা। অ্যাকোর্ডিয়ানের সুরে স্পেনের রাস্তায় ধ্বনিত হয়,'আমরা করব জয়'। বিরল এই মুহূর্তের ভিডিও শেয়ার করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

প্রসঙ্গত, পাঁচ বছর স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালেই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি সেখান থেকে তিনি স্পেনের পথে গিয়েছেন। এদিকে সামনেই দুর্গাপুজো। তাই বিমানবন্দরে ছাড়ার আগেই মা দুর্গার মুর্তিতে রং তুলি ছুঁইয়ে গেলেন মুখ্যমন্ত্রী। বিমানবন্দরে বিশ্ববাংলার স্টলের দুর্গার একটি মাটির মূর্তিতে তাঁকে রং দিতে দেখা যায়। মঙ্গলবার দুর্গামূর্তির কপালে লাল রং ত্রিনয়ন আঁকেন মমতা। শুধু তাই নয় বিমানে ওঠার আগে বিশ্ববাংলার গোটা স্টলটিই ঘুরে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। স্টলে রাখা একটি শঙ্খ হাতে তুলে নিয়ে তাতে ফুঁ দিতেও দেখা যায় তাঁকে।

রাজ্যে বিনিয়োগ আনতে এবার স্পেন সফরে মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকালেই স্পেনের উদ্দেশ্যে রওনা দিলেন তিনি। সঙ্গে ছিলেন বেশ কিছু বিশিষ্ট ব্যাক্তিও। বিদেশ সফরের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, স্পেনের ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য শিল্প ভাল রয়েছে, তাই এবার সেখানকার বানিজ্য সম্মেলনে যোগ দিতে চলেছেন তিনি। তাঁর কথায়,'পাঁচ বছর পর আবার যাচ্ছি। আমাদের আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এসছিল স্পেন, অংশীদারও ছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য শিল্প ভাল রয়েছে। ওদের আমন্ত্রণেই যাচ্ছি। ওরা আমদের এখানে বানিজ্য সম্মেলনে বারবার আসে, আমরা কেউ যাই না।' একটি প্রবাসীদের বৈঠকেও যোগ দেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সময় মত সমস্ত তথ্য জানানোর আশ্বাসও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

 

Share this article
click me!