চার দশক পরে রহস্যের সমাধান, ৪০ বছর আগের খুনের ঘটনায় গ্রেফতার সন্দেহভাজন

মৃতদেহ উদ্ধার হওয়ার দিন পাঁচেক আগে শেষবারের মতো বাড়িতে দেখা গিয়েছিল সিনথিয়া উডকে। শেরিফের কার্যালয় অনুসারে উডকে শেষবারের মতো সান্তিনির সঙ্গেই দেখা গিয়েছিল।

Web Desk - ANB | Published : Jun 10, 2023 2:28 PM IST

৪০ বছর পুরনো রহস্যের কিনাড়া মিলল অবশেষে। ৩৩ বয়সী সিনথিয়া উডের হত্যার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ফ্লোরিডার এক ব্যক্তি। সান দিয়েগো কাউন্টি শেরিফের ডিপার্টমেন্টের তথ্য অনুসারে মার্কিন টাস্ক ফোর্সের দ্বারা গ্রেফতার করা হয়েছে ৬৫ বছরের ডোনাল্ড সান্তিনিকে। জানা যাচ্ছে ১৯৮৪ সালের জুন মাসে ফ্লোরিডার রিভারভিউতে একটি জল-ভরা খাদে উডের মৃতদেহ পাওয়া যায়। মৃতদেহ উদ্ধার হওয়ার দিন পাঁচেক আগে শেষবারের মতো বাড়িতে দেখা গিয়েছিল সিনথিয়া উডকে। শেরিফের কার্যালয় অনুসারে উডকে শেষবারের মতো সান্তিনির সঙ্গেই দেখা গিয়েছিল।

দেহ ময়নাতদন্তের পর দেখা যায় শ্বাসরোধ করে খুন করা হয়েছিল উডকে। উল্লেখ্য ঘটনার পর থেকেই দেখা যায়নি সান্তিনিকেও। পুলিশের অনুমান সে হয়তো অজানা পরিচয় ব্যবহার করে টেক্সাসে ছিল। হিলসবরো কাউন্টি শেরিফের অফিস এবিসি নিউজকে এক বিবৃতিতে বলেছে, 'আমরা এই গ্রেফতারির বিষয়ে সচেতন এবং সান্তিনির সাক্ষাৎকার নিতে গোয়েন্দাদের পাঠিয়েছি।' তাঁরা আরও জানিয়েছে,'১৯৮৪ সালে সংগৃহীত প্রমাণগুলি পুনরায় নতুন প্রযুক্তি দ্বারা পরীক্ষা করা হবে এবং মামলাটি ৪০ বছর পর আবার খুলবে।' শেরিফের অফিস যোগ করেছে,'এই তদন্তের প্রক্রিয়া চলাকালীন এর বেশি আর কোনও বিবরণ দেওয়া সম্ভব নয়।'

Share this article
click me!