নেপাল বিমান দুর্ঘটনার ভয়ঙ্কর ভিডিও প্রকাশ্যে, উত্তর প্রদেশের চার বন্ধুর ফেসবুক লাইভেই দেখা গেল বিমানে বিস্ফোরণ

মানে তোলা ভয়ঙ্কর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে, বিমানের মধ্যে নিশ্চিন্তে বসে রয়েছে যাত্রীরা। বিমানের মধ্যে থেকে বার্ড আই ভিউতে দেখা যাচ্ছে পাহাড়ের কোলে সাজান পোখরা শহর। তারপরই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা বিমান।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 5:24 AM IST / Updated: Jan 16 2023, 11:21 AM IST

নেপাল বিমান দুর্ঘটনায় নিহত পাঁচ ভারতীয়। কিন্তু তাদের মধ্যে চারজনই পোখরায় বিমানটি অবতরণের সময় ফেসবুক লাইভ করেছিল। আর সেই সময়ই ধরা পড়ে দুর্ঘটনার ভয়ঙ্কর ভিডিও। যে সেলফোনে দিয়ে ফেসবুক লাইভ করা হয়েছিল সেই সেলফোনটিও উদ্ধার করা হয়েছে ধ্বংসাবশেষ থেকে। যদিও সেলফোনের মালিক দুর্ঘটনার কবলে পড়ে চিরনিদ্রায় চলে গেছেন। কিন্তু তাঁরই তোলা ভিডিও বর্তমানে ভাইরাল হয়েছে।

ইয়েতি এয়ারলাইন্সের ATR 72 বিমানে চার ক্রু মেম্বার-সহ ৭২ জন যাত্রী ছিল। যাদের মধ্যে ৬৮ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া পাঁচ ভারতীয় নাগরিকও মারা গিয়েছে। সকলেই উত্তর প্রদেশের বাসিন্দা। চার বন্ধু প্যারাগ্লাইডিং-এর টানেই রিসর্ট শহর পোখরায় যেতে চেয়েছিল। কিন্তু পোখরায় নতুন বিমান বন্দরে অবতরণের আগেই ধ্বংস হয়ে যায় ইয়েতি এয়ারলাইন্সের ATR 72 বিমান।

এই বিমানে তোলা ভয়ঙ্কর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে, বিমানের মধ্যে নিশ্চিন্তে বসে রয়েছে যাত্রীরা। বিমানের মধ্যে থেকে বার্ড আই ভিউতে দেখা যাচ্ছে পাহাড়ের কোলে সাজান পোখরা শহর। তখনও মনে হয়নি যে আর কিছুক্ষণের মধ্যেই সব ধ্বংস হয়ে যাবে! কিন্তু সেই ভিডিও মধ্যেই হঠাৎ শোনা যায় একটি বিকট বিস্ফোরণের শব্দ। কেঁপে ওঠে হাতের মুঠোয় থাকা সেলফোনটি। তারপরই ভয়ঙ্কর আগুনের ছবি গোটা স্ক্রিন জুড়ে।

উত্তর প্রদেশের গাজিপুর জেলার চার বাসিন্দা সোনু জয়সওয়াল, অনিল রাজভর , অভিষেক কুশওয়াহা ও বিশাল শর্মা ছিলেন এই ফ্লাইটে। তাঁরাই ফেসবুক লাইভ করছিলেন। তাদের অভিজ্ঞতার কথা ফেসবুক বন্ধুদের সঙ্গে শেয়ার করে নিচ্ছিলেন। তবে এই ভিডিওটির সত্যতা যাঁচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা।

আপনিও দেখুন ভিডিওটিঃ

অভিষেক কুশওয়াহা (২৫), বিশাল শর্মা( ২২), অনিল কুমার রাজভর (২৭) ,সোনু জয়সওয়াল (৩৫) ও সঞ্জয় জয়সোয়াল। মৃতের মধ্যে চারজনই প্যারাগ্লাইডিং-এর জন্য পোখরা গিয়েছিল। চার জন শুক্রবারই ভারত থেকে নেপালের কাঠমাণ্ডুতে পৌঁছেছিল। এদিন সকালে কাঠমাণ্ডু থেকে তাদের গন্তব্য ছিল পোখরা। কিন্তু অবতরণের কয়েক মিনিট আগেই বিমানটি ধ্বংস হয়ে যায়। মৃত্যু হয় তাদের।

অন্যদিকে সোনু জয়সওয়ালও গাজিপুরের বাসিন্দা। তিনিও ছিলেন ওই বিমানে। তাঁর আত্মীয়রা জানিয়েছেন, মাস ছয়েক আগেই পুত্র সন্তানের জন্ম হয়। তারপরই পশুনাথের মন্দিরে পুজো দেওয়ার সংকল্প করেন তিনি। আর সেইমত পুজো দিতে গিয়েছিলেন। সোনুর আত্নীয় বিজয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, পশুপতিনাথের মন্দিরে পুত্রের জন্য মানত করেছিল সোনু। সেইমতই সে পুজো দিতে গিয়েছিল।

আরও পড়ুনঃ

ছেলের জন্মের পর পশুপতিনাথ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সোনু, নেপালের বিমান দুর্ঘটনায় সব হারাল জয়সওয়াল পরিবার

প্যারাগ্লাইডিংএর অ্যাডভেঞ্চারই হল কাল! নেপালের বিমান দুর্ঘটনা প্রাণ কাড়ল ৫ ভারতীয়র

নেপালে বিমান দুর্ঘটনায় ৫ ভারতীয়-সহ ১০ বিদেশির মৃত্যু, জোর কদমে চলছে উদ্ধারকাজ

Share this article
click me!