অজগর সাপের হরিণ খাওয়া, ভাইরাল হাওয়া এই ভিডিওয় এখন বুঁদ নেটিজেনমহল

একটি বার্মিজ অজগর সাপ আস্ত একটা গোটা হরিণকে গিলে খাচ্ছে । - এমন ঘটনা নজর কাড়ল সামাজিক মাধ্যম ব্যাবহারকারিদের ।

Bhaswati Mukherjee | Published : Nov 1, 2022 3:43 PM IST

অজগর ছবল মারে না ঠিকই, কিন্তু অজগর হরিণ খায়। ভাবছেন কিসব বলছি ? তাহলে দেখুন সম্প্রতি ভাইরাল হাওয়া এই ভিডিওটি । ভিডিওতে দেখা যাচ্ছে একটি বার্মিজ অজগর সাপ আস্ত একটা গোটা হরিণকে গিলে খাচ্ছে।দেখেই ঠাওর করা যায় যে ভিডিওটি কোনো জীব সংরক্ষণশালায় তোলা ।সেখানকার মাটিতে ঘাসের উপর একটি হরিণ কোনো এক অজ্ঞাত কারণবশত নিস্তেজ হয়ে পড়ে আছে ।অসাড় এই হরিণটিকে দেখে মায়ায় জড়াবেন আপনিও। এরপর হঠাৎ কথা থেকে যেন উদয় হলো এক ইয়াবড় অজগর সাপ। এসেই সে কপাত করে নিমেষের মধ্যে গিলে ফেললো হরিণটিকে। হরিনটিও যেন নিমেষের মধ্যে তলিয়ে গেলো সাপটির জঠরে । ভাইরাল হাওয়া এই ভিডিওয় এখন বুঁদ নেটিজেনমহল।

ইনস্টাগ্রামে পোস্ট হাওয়া এই ভিডিওটির দিনক্ষণ বা ভিডিওর সূত্র সম্পর্কে বিশেষ কিছু জানা না গেলেও। এই ভিডিও দেখে অনেকেই বলছেন সাপটি হলো বর্মিজ প্রজাতির পাইথন। বার্মিজ পাইথন হলো বিশ্বের বৃহত্তম সাপ প্রজাতিগুলির মধ্যে একটি । যে ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট হয়েছে সেটার ক্যাপশনে লেখা , " কোনো অজগরই এতো দ্রুত শিকারকে খায় না "

অজগর সাপ কাউকে সচরাচর কামড়ায় না।এরা শিকারের সারা গায়ে জড়িয়ে যায় প্রথমে। তারপর শিকারের প্রত্যেকটা প্রশ্বাসের সঙ্গে তারা ধীরে ধীরে চাপতে থাকে শিকারকে। সেই চাপে একসময় দম বন্ধ হয়ে যায় শিকারের । এইভাবে শিকার দম বন্ধ হয়ে মারা গেলে , তারপর মৃত প্রাণীটিকে গিলে খায় পাইথন। শিকারের এই অদ্ভুত কৌশলের জন্যই পাইথনকে বিশ্বের অন্যতম ভয়ংকর সাপ হিসাবে ধরা হয়।

ইনস্টাগ্রামে ক্লিপটি বিউটিফুল নিউ পিক্স বলে একটি একাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে অজগরটি খুব দ্রুত গিলে ফেলছে এক হরিণকে এবং পাশে থাকা একজন মানুষ ওই অজগরের গায়ে টোকা দিচ্ছেন আলতো আলতো করে। দেখে মনে হচ্ছে লোকটি যেন শান্ত করার চেষ্টা করছেন আক্রমণাত্মক ওই অজগরটিকে।

এই ভিডিও দেখে এক ব্যবহারকারী মন্তব্য বাক্সে লিখেছেন "আমি সত্যিই সাপকে প্রচন্ড ঘৃণা করি।" আর একজন লিখেছেন , " একটা কাউবয় আর একটা বুট লাগবে , ওখানকার প্রত্যক্ষদর্শী মানুষের জন্য। "

এক সপ্তাহ আগে আপলোড করা ভিডিওটি ইতিমধ্যেই ২৭,৭৫২ টি লাইক ও কয়েক লক্ষ ভিউ পেয়েছে । বিশেষত অজগরের এতো বড়ো চোয়াল প্রসারিত করার ঘটনাই অবাক করেছে ৮-৮০ আপামর সামাজিক মাধ্যম ব্যবহারকারী মানুষদের।

সূর্যের হাসি দেখেছেন ? দেখুন সম্প্রতি নাসার তোলা সূর্যের হাসির ছবি

Share this article
click me!