ইলন মাস্কের দাপটের মধ্যেই বসে গেল টুইটার! সকাল থেকে ‘আরেকটি শট দিন’ লেখা দেখে ক্লান্ত ব্যবহারকারীরা

সারা বিশ্ব জুড়ে টুইটার ব্যবহারকারীদের স্ক্রিনে ফুটে উঠছে ‘কিছু একটা ভুল হয়েছে। কিন্তু দুশ্চিন্তা করবেন না- চলুন, এটিকে আরেকটি শট দেওয়া যাক।’

Sahely Sen | Published : Nov 4, 2022 5:01 AM IST

মালিকানা হাতে আসার ঘণ্টা কয়েক পর থেকেই টুইটার দুনিয়ায় শুরু হয়েছে ধনপতি ইলন মাস্কের দাপট। ছাঁটাই হয়ে গিয়েছেন একের পর এক শীর্ষ কর্তা। ৭ দিন ১২ ঘণ্টা করে কাজ করার নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে কর্মীদের। এই পরিস্থিতিতে হঠাৎ করেই শুক্রবার সাতসকাল থেকে বসে গেল টুইটার। সারা বিশ্ব জুড়ে অসুবিধায় পড়ে গিয়েছেন কোটি কোটি ব্যবহারকারী।

৪ নভেম্বর সকাল প্রায় ৭টা থেকে টুইটারে একটি অদ্ভুত সমস্যার সম্মুখীন হচ্ছেন সারা বিশ্বের মানুষ। কোনও অ্যাকাউন্ট খুলতে গেলেই ব্যবহারকারীদের স্ক্রিনে ফুটে উঠছে ‘কিছু একটা ভুল হয়েছে। কিন্তু দুশ্চিন্তা করবেন না- চলুন, এটিকে আরেকটি শট দেওয়া যাক।’ পেজ রিফ্রেশ করলেও ওই একই সমস্যা আবার জেগে উঠছে বলে দাবি ব্যবহারকারীদের।

টুইটার কর্তৃপক্ষ অবশ্য দাবি করেছেন যে, এটি টুইটার অ্যাপের কোনও সমস্যা নয়, বরং ডেস্কটপে যাঁরা টুইটার ব্যবহার করছেন, মূলত তাঁরাই এই অসুবিধাটির সম্মুখীন হচ্ছেন। কোনও কোনও ব্যবহারকারীর বক্তব্য, প্রথম একটি পেজে লগ ইন করতে পারলেও দ্বিতীয় কোনও পেজ ওই একই ব্রাউজারের অন্য কোনও ট্যাবে খোলা সম্ভব হচ্ছে না।

মাস্ক ক্ষমতায় আসার পর থেকে প্রায় প্রত্যেক দিনই পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশের খবরে উঠে এসেছে টুইটার। এর অন্তর্গত ভুয়ো অ্যাকাউন্টগুলি বাদ দিয়ে দেওয়ার ব্যাপারে দিনকয়েক আগেই বড় ঘোষণা করে দিয়েছিলেন নবাগত মালিক ইলন মাস্ক। এই সোশ্যাল মিডিয়া মাধ্যমে ব্লু টিক থাকা অ্যাকাউন্টগুলির মালিকদের প্রতি মাসে প্রায় ৮ ডলার করে অর্থও দিতে হবে বলে ঘোষণা করে দিয়েছিলেন তিনি। এরই মধ্যে সারা বিশ্বের অধিকাংশ অ্যাকাউন্ট হোল্ডারদের টুইটারে বড়সড় সমস্যার কারণে চলতি সপ্তাহে আরও একবার খবরের শিরোনামে উঠে এল এই সামাজিক ডিজিটাল মাধ্যম।

ডাউনডিটেক্টরের বক্তব্য অনুযায়ী, টুইটারের গোলমালটি আসলে শুরু হয়েছে ৪ নভেম্বর রাত ৩টের সময় থেকে। এরপর সকাল ৭টা নাগাদ এটি বিশ্বের বহু অঞ্চলে বেশ বড়সড়ভাবে ছড়িয়ে পড়তে থাকে। যদিও, ডাউনডিটেক্টর দাবি করেছে, এই সমস্যা বেলা বাড়ার সাথে সাথে ঠিক হয়ে গেছে। কিন্তু, বিশ্বের কোটি কোটি ব্যবহারকারী দাবি করছেন, সকাল ১০টা পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত ‘আরেকটি শট দেওয়া যাক’ লেখা থেকে কোনও উপায়েই নিস্তার পাচ্ছেন না তাঁরা।

 

আরও পড়ুন-
পাকিস্তান-চিন অর্থনৈতিক করিডোর নিয়ে উদ্বেগে ভারত, সার্বভৌমত্বে থাকা এলাকায় নাক গলাচ্ছে দুই প্রতিবেশী দেশ?
তরুণীকে চাকরি দেওয়ার বিনিময়ে শারীরিক সম্পর্কের টোপ! অভিষেকের হস্তক্ষেপে তৃণমূলের পুরপ্রধানকে কড়া শাস্তি
কামড়ের জবাবে পালটা কামড়! জশপুরের ৮ বছরের শিশুর সঙ্গে বিষাক্ত গোখরোর লড়াই, প্রাণ হারাল কে?

Share this article
click me!