ইসরায়েল-হামাস সংঘর্ষের বিষয় বক্তৃতা দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলেন একজন আইনপ্রণেতা

বক্তৃতা দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন একজন আইনপ্রণেতা। বয়স হয়েছিল ৫৩।

Sayanita Chakraborty | Published : Dec 13, 2023 7:21 AM IST / Updated: Dec 13 2023, 01:04 PM IST

ইসরায়েল-হামাস সংঘর্ষের বিষয় বক্তৃতা দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলেন একজন আইনপ্রণেতা। বয়স হয়েছিল ৫৩। বক্তৃতা দিতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। শেষ তিনি বলেছিলেন, ‘আমরা সম্ভবত আমাদের বিবেক লুকিয়ে রাখতে পারি। কিন্তু ইতিহাস নয়।’ তিনি বলেন, ‘কেউ ঈশ্বরের ক্রোধ থেকে বাঁচকে পারবে না।’

 

 

 

বিবিসি-র প্রতিবেদনে বলা হয়েছে, বক্তৃতা দেওয়ার সময় তিনি মাটিতে লুটিয়ে পড়ে। তাঁকে সিপিআর প্রদান করা হয়। মাটিতে পড়ে যাওয়ার সময়ই আঘাত পেয়েছিলেন। জানা যায়, হৃদরোগে অক্রান্ত হন তিনি। তেমনই আগে থেকে তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। শরীরে আগে থেকেই ছিল নানান জটিলতা।

ঘটনার পরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সঙ্কটজনক অবস্থায় ভর্তি হন। এনজিওগ্রাফি হয় ওই ব্যক্তির। হার্টের দুটি শিরা ব্লক ছিল তাঁর। তৎক্ষণাত চিকিৎসা শুরু হয়। হার্ট-ফুসফুস বিশেষ পাম্পের সঙ্গে যুক্ত করা হয়।

এদিকে প্রকাশ্যে আসা ভিডিওতে দেখা যাচ্ছে এই ব্যক্তি বক্তৃতা দিচ্ছিলেন। পরনে কালো কোট ও প্যান্ট। উত্তেজনামূলক কথা বলতে বলতে হঠাৎ তিনি মাটিতে পড়ে যান। তৎক্ষণাত সকলে দৌড়ে আসে। জানা যায় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। দেরি না করে তাঁক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত মাসে এরদোগান ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে ‘গাজার কসাই’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। তাঁর কারণে বিশ্বজুড়ে ইহুদি বিদ্বেষ তৈরি হয়েছে। ৭ অক্টোবর হামাস জঙ্গিদের নজিরবিহীন আন্তঃসীমান্ত আক্রমণের প্রতিক্রিয়ার কারণে মৃত্যু ও ধ্বংসের জন্য কটাক্ষ করেছে। ইজরায়েলকে একটি সন্ত্রাসবাসী রাষ্ট্র বলে চিহ্নিত করা হয়েছে।

হামাস নিয়ন্ত্রিত অঞ্চলে স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে, গাজায় ১৭,৭০০ -র বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের প্রায় দুই-তৃতীয়াংশ নারী ও শিশু। ২.৩ মিলিয়ন লোকের প্রায় ৯০ শতাংশ বাস্তুচ্যুত হয়েছে।

 

 

 

Share this article
click me!