Viral Video: পাহাড় চূড়ার সৌন্দর্য ভাইরাল সোশ্যাল মিডিয়ায়, মাউন্ট এভারেস্টের রূপে মুগ্ধ নেটিজেনরা

সোশ্যাল মিডিয়া এক্স ব্যবহারকারী historyinmemes ভিডিওটি শেয়ার করেছেন। যাতে দেখা যাচ্ছে একটি দক্ষ পর্বতারোহীর দল পাহাড় চূড়ার সৌন্দর্য আর নিজেদের পাহাড় জয়ের অভিজ্ঞতার কথা ক্যামেরাবন্দি করেছেন

 

Saborni Mitra | Published : Feb 3, 2024 9:43 AM IST

মাউন্ট এভারেস্ট। নামের সঙ্গে জড়িয়ে রয়েছে একটা মাদতকা, অ্যাডভেঞ্চার। অদেখাকে দেখার টান। পাহাড়প্রেমীদের কাছে মাউন্ট এভারেস্ট মানেই একটা অন্য আকর্ষণ। কিন্তু যারা পাহাড় প্রেমী নন, তাদের কাছেও মাউন্ট এভারেস্ট একটি বিশেষ নাম। যুগ যুগ ধেই মাউন্ট এভারেস্টের একাধিক ছবি তুলেছেন পর্বতআরোহীরা। কিন্তু এবার সোশ্যাস মিডিয়ায় ভাইরাল হয়েছে মাউন্ট এভারেস্টের একটি বিশেষ ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটি এমনভাবে শ্যুট করা হয়েছে যাতে এভারেস্টের চূড়া থেকে ৩৬০ ডিগ্রি ভিউ দেখা যায়। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত আলোচনা শুরু হয়েছে।

সোশ্যাল মিডিয়া এক্স ব্যবহারকারী historyinmemes ভিডিওটি শেয়ার করেছেন। যাতে দেখা যাচ্ছে একটি দক্ষ পর্বতারোহীর দল পাহাড় চূড়ার সৌন্দর্য আর নিজেদের পাহাড় জয়ের অভিজ্ঞতার কথা ক্যামেরাবন্দি করেছেন। সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে পাড়ার চূড়ার সৌন্দর্য। ইতিমধ্যেই ভিডিওটি ৩৫ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে। লাইক পেয়েছে ২২০০০০ টি। আপনিও দেখুন সেই আসাধারণ ভিডিওটি।

 

 

মাউন্ট এভারেস্টের এই অনবদ্য সৌন্দর্য দেখে অনেকেই মোহিত হয়েছে। পর্বতারোহীদের প্রশংসাও করেছে। অনেকেই আবার পর্বতারোহীরা যে জীবনের ঝুঁকি নিয়ে এই অসাধারণ সুন্দর ভিডিওটি শ্যুট করেছেন তার জন্য ধন্যবাদ জানিয়েছেন। অনেকে অবার মনে করিয়ে দিয়েছিলেন মাউন্ট এভারেস্ট হল এমনই একটি পাহাড় যেখানে থেকে বিশ্বের সবকিছুকেই ছোট বলে মনে হয়। কিন্তু পর্বতারোহীদের তোলা ভিডিও মাউন্ট এভারেস্টই ছোট বলে দেখা যাচ্ছে।

বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ মাউন্ট এভারেস্ট। ঈশ্বরের একটি অনবদ্য সৃষ্টি। এই ভিডিও দেখে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন,আমার সবসময় এভারেস্টের প্রতি এই মুগ্ধতা ছিল। আমি সেখানে প্রায় সব কিছু পড়েছি এবং দেখেছি। এটি অবিশ্বাস্য। অনেকেই ভিডিওটিকে আকর্ষণীয় বলে মন্তব্য করেছেন। এক ব্যবহারকারী লিখেছেন ইয়েকস! অদ্ভুত ফিশআই লেন্সের প্রভাব দেখে মনে হচ্ছে মাউন্ট এভারেস্টের চূড়া প্রায় এক বর্গফুট। আশ্চর্যজনক, এই পৃথিবীর বাইরে, এবং আমার অ্যাক্রোফোবিয়া খাওয়াচ্ছে।

মাউন্ট এভারেস্টের কথা যখন হচ্ছে তখন এই কথা না বললেই নয়, এক গত সপ্তাহে স্কটল্যান্ডে এক দম্পতি তাদের দুই বছর বয়সী সন্তানকে নিয়ে মাউন্ট এভারেস্টের বেসক্যাম্পে হাজির হয়েছিলেন। যা বিশ্ব রেকর্ডও। বাবা রসের পিঠে ছড়ে কার্টার ডালাস সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭,৫৯৮ ফুট উচ্চতায় উঠে গিয়েছিল। দম্পতি নেপালের দক্ষিণ দিক থেকে আরোহণ করেছিলেন। মা জেডও পরম মমতায় ছেলেকে নিয়ে বড় চ্যালেঞ্জ নিয়েছিলেন। এর আগে এই রেকর্ড ছিল চেক প্রজাতন্ত্রের চার বছর বয়সী জারার।

Share this article
click me!