Video: হামাসের হামলার আরও একটি ভয়ঙ্কর ভিডিও, ৭ অক্টোবর হত্যার ভিডিওটি দেখুন

ইজরায়েলে গত ৭ অক্টোবর হামাস জঙ্গিদের হামলার আরও একটি মর্মান্তিক ভিডিও প্রকাশ্যে এসেছে। হামাসের হামলা অভিযানের পরই ভিডিওটি শ্যুট করা হয়েছে।

Saborni Mitra | Published : Nov 4, 2023 10:01 AM IST / Updated: Nov 04 2023, 03:57 PM IST

ইজরায়েলে গত ৭ অক্টোবর হামাস জঙ্গিদের হামলার আরও একটি মর্মান্তিক ভিডিও প্রকাশ্যে এসেছে। হামাসের হামলা অভিযানের পরই ভিডিওটি শ্যুট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি তরুণদের মৃতদেহ পড়ে রয়েছে সার দিয়েছে। ইসরায়েলি কর্মকর্তাদের মতে, সুপারনোভা ট্রান্স মিউজিক ফেস্টিভ্যালে অন্তত ২৬০ জনকে হত্যা করা হয়েছে এবং আরও অনেককে অপহরণ করা হয়েছে। পরবর্তীকালে তাদের অনেককেই মৃত অবস্থায় পাওয়া গিয়েছে।

দেখুন ভিডিওটিঃ

 

 

সুপারনোভা মিউজিক ফেস্টিভ্যাল, ইসরায়েলের সুকোট ধর্মীয় উৎসবের সমাপ্তির পর শুক্রবার রাত 10 টার দিকে শুরু হয় "একতা এবং প্রেমের যাত্রা" হিসেবে বর্ণনা করা হয়। এর বিষয়বস্তু অনেক বিদেশিকেও আকর্ষণ করে। এই উৎসবটি সুককোটের একসপ্তাহ ধরে চলা ইহুদি ছুটির সঙ্গে সমানতালে চলে। ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর ইহুদিরে উৎসব পালন করা হয়। সুকোট হল ফসল কাটার সময়। মিশর থেকে ইজরায়েলের সন্তানদের ঘরে ফেরার সময়ও। এই সময়ই দেশের মানুষের ঐশ্বরিক সুরক্ষা নিশ্চিত করার জন্য বিশেষ অনুষ্ঠান পালন করা হয়।

হামাস জঙ্গিরা গাজা সীমান্তের কাছেই অনুষ্ঠান চলাকালীন হামলা চালায়। সেই সময় তাদের গুলিতে প্রায় সাড়ে তিন হাজার ইজরায়েল তরুণ ও তরুণীর মৃত্যু হয়েছে। ইলেকট্রনিক মিউজিকের জন্যই তারা রাতের বেলা জড়ো হয়েছিল। কিছু অংশগ্রহণকারী অ্যালকোহল বা মাদক গ্রহণ করেছিল। হামলার সময় তারা আরও ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়ে। বন্দুকধারীদের হামলার পাশাপাশি হামাস জঙ্গিরা রকেটের মাধ্যমেও হামলা চালিয়েছিল। উৎসবের মধ্যেও সেই ময় শোকের ছায়া নেমে আসে। গাড়ি ও মোটরসাইকেলে আসা হামলাকারীরা বডি আর্মার, AK-47 অ্যাসল্ট রাইফেল এবং রকেট চালিত গ্রেনেড দিয়ে ভারী অস্ত্রে সজ্জিত ছিল।

 

Read more Articles on
Share this article
click me!