গ্র্যামি অ্যাওয়ার্ড কি পাবেন নরেন্দ্র মোদী? আন্তর্জাতিক এই সঙ্গীত সম্মানের অপেক্ষায় গোটা বিশ্ব, রেজাল্ট আজ

এই পুরস্কারগুলি বিভিন্ন বিভাগে বিতরণ করা হয়। ২০২৪ সাল এই পুরস্কার অনুষ্ঠানের ৬৬তম সংস্করণ। এই বছর আপনি কখন এবং কোথায় এই পুরস্কারটি দেখতে পাবেন তা জেনে নিন।

Parna Sengupta | Published : Feb 4, 2024 4:46 AM IST / Updated: Feb 04 2024, 11:01 AM IST

গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২৪ এর ইভেন্টটি আজ অর্থাৎ ৪ঠা ফেব্রুয়ারি রবিবারের জন্য নির্ধারিত হয়েছে। অস্কার পুরস্কার যেমন অভিনয় ও চলচ্চিত্র জগতের সবচেয়ে বড় পুরস্কার হিসেবে বিবেচিত হয়, তেমনি গ্র্যামি পুরস্কারকে সঙ্গীত জগতের সবচেয়ে বড় পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়। এই পুরস্কারগুলি বিভিন্ন বিভাগে বিতরণ করা হয়। ২০২৪ সাল এই পুরস্কার অনুষ্ঠানের ৬৬তম সংস্করণ। এই বছর আপনি কখন এবং কোথায় এই পুরস্কারটি দেখতে পাবেন তা জেনে নিন।

গ্র্যামি ২০২৪ কখন হচ্ছে?

লস অ্যাঞ্জেলেসে গ্র্যামি ২০২৪ এর আয়োজন করা হচ্ছে। ৪ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার এই পুরস্কারের আয়োজন করা হয়েছে।

কোথায় লাইভ দেখতে পাওয়া যাবে?

আপনি যদি এই শো-টি লাইভ দেখতে চান তবে আপনি এটি CBS এবং প্যারামাউন্ট প্লাসে দেখতে পারেন। এই অনুষ্ঠান শুরু হবে রাত ৮টায়। ভারতে এর সরাসরি সম্প্রচারের সময় সোমবার সকাল ৭টায় হবে।

আর কোথায় আপনি এটা দেখতে পারেন?

এছাড়াও, আপনি হুলু প্লাস লাইভ টিভি, ইউটিউব টিভি এবং ফুবু টিভিতে এই শোটির লাইভ স্ট্রিমিং দেখতে পারেন।

হোস্টিং কে করছেন?

এবারের এই মেগা ইভেন্টটি সঞ্চালনা করছেন দক্ষিণ আমেরিকান কমেডিয়ান লেখক ট্রেভর নোয়া। এর আগে তিনি টানা তিনবার এই শো হোস্ট করেছেন। এছাড়া তিনি নিজেও দ্বিতীয়বারের মতো এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। তিনি সেরা কমেডি অ্যালবামের জন্য মনোনীত হয়েছেন। এছাড়া সম্প্রতি তিনি নিজের নামে একটি এমি অ্যাওয়ার্ডও জিতেছেন।

ভারতও পিছিয়ে নেই

ভারত বৈচিত্র্যের দেশ এবং ভারতীয় সঙ্গীত সারা বিশ্বে খুব পছন্দ করা হয়। এখন পর্যন্ত অনেক ভারতীয় আছেন যারা গ্র্যামি পুরস্কার জিতেছেন। এতে পন্ডিত রবি শঙ্কর, গুলজার, এ আর রহমান, রিকি কেজ, জুবিন মেহতা এবং ফাল্গুনী শাহ সহ অনেক শিল্পীর নাম রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এ বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। অ্যাবন্ডেন্স ইন মিলেটস গানের কথা লেখার জন্য মনোনীত হয়েছেন তিনি। এই গানের সুর দিয়েছেন ফাল্গুনী শাহ ও গৌরব শাহ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!