করোনার গ্রাসে আইপিএল, এবার সরতে পারে টি২০ বিশ্বকাপও

  • করোনার কারণে স্থগিত হয়ে গেল আইপিএল
  • এবার অশনি সংকেত টি২০ বিশ্বকাপ নিয়েও
  • চলতি বছরের শেষে হওয়ার কথা টি২০ বিশ্বকাপ
  • তবে সব কিছুই নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর
     

Sudip Paul | Published : May 4, 2021 3:46 PM IST

করোনার কারণে অবষশেষে মাঝ পথেই আইপিএল বন্ধ করে দিতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। আইপিএল বন্ধ হয়ে যাওয়ার অশনি সংকত দেখা দিয়েছে চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে হতে চলা টি২০ বিশ্বকাপ নিয়ে। কারণ অনেকেই মনে করছেন ৮ দলের আইপিএলে যদি এতজন করোনা আক্রান্ত হন, তাহলে ১৬ দলের টি২০ বিশ্বকাপ সুরক্ষার সঙ্গে করা সম্ভব কিনা তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। তাই টি২০ বিশ্বকাপের আকাশে ইতিমধ্যে দেখা দিয়েছে কালো মেঘ।

আইপিএল শুরু হওয়ার একমাসের মধ্যেই বন্ধ করে দিতে হল। ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার অবস্থা। কোনও মতেই সামাল দেওয়া যাচ্ছে না পরিস্থিতি। তারউপর ভারতে টি২০ বিশ্বকাপ হওয়ার কথা অক্টোবর নভেম্বর মাসে। সেই সময় সময় আবার বিশেষজ্ঞদের মতে করোনার তৃতীয় ঢেউ ভারতে আছড়ে পড়ার কথা। ফলে দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে, তারউপর তৃতীয় ঢেউ, সেই পরিস্থিতিতে বিশ্বকাপের মত মেগা টুর্নামেন্ট আয়োজন করা বিশাল ঝুঁকিপূর্ণ হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। 

যদিও বিসিসিআইয়ের হাতে এখনও মাস ছয়েক সময় রয়েছে। টি২০ বিশ্বকাপের চূড়ান্ত সূচিও এখনও নির্ধারিত হয়নি। তাই পরিস্থিতির উপর নজর রাখছে বিসিসিআই। শেষ পর্যন্ত চেষ্টা করতে চান সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নেতৃত্বাধীন বোর্ড। তবে প্লেয়ারদের নিয়ে ঝুঁকি নিতে নারাজ আইসিসি। ভারতের হাতে প্রতিযোগিতার স্বত্ব রেখেই আরব আমিরশাহিকে তৈরি থাকতেও বলা হয়েছে। ফলে ভারতের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে এবার ভারত থেকে টি২০ বিশ্বকাপ না হওয়ার সম্ভাবনাই বেশি।


 

Share this article
click me!