রাসেলের ৫ উইকেটে ধরাশায়ী মুম্বই, কেকেআরে জয়ের টার্গেট ১৫৩

  • আইপিএলে মুম্বই বনাম কেকেআর ম্যাচ
  • ১৫২ রানে শেষ হয়ে গেল মুম্বইয়ের ইনিংস
  • একাই ৫ উইকেট নিলেন আন্দ্রে রাসেল
  • মুম্বইয়ের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন সূর্যকুমার

Sudip Paul | Published : Apr 13, 2021 4:03 PM IST / Updated: Apr 16 2021, 11:14 AM IST

প্রথম সূর্যকুমার যাদ বের ঝোড়ো হাফ সেঞ্চুরি ও শেষে বল হাতে রাসেলের কামাল। কেকেআরের বিরুদ্ধে মেগা ফাইটে প্রথমে ব্য়াট করে ১৫২ রানে অল আউট হয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স। সূর্যকুমারের ৫৬ ও রোহিত শর্মার ৪৩ ছাড়া এদিন ফের ব্যার্থ হয় ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের ব্যাটিং লাইনআপ। শেষ মুম্বই ইন্ডিয়ান্স ইনিংসে একাই ধস নামিয়ে দেন আন্দ্রে রাসেল। ৫ উইকেট নেন ক্য়ারেবিয়ান তারকা। কেকেআরের জয়ের জন্য টার্গেট ১৫৩ রান।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। এদিন ক্রিস লিনের জায়গায় দলে ফেরেন কুইন্টন ডিকক। কিন্তু শুরুতেই বরুণ চক্রবর্তীর বলে আউট হয়ে যান তিনি। এরপর মুম্বই ইনিংসের রাশ ধরেন রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব। রোহিত এক দিক থেকে ধরে থাকলেও, অপরদিক থেকে ঝোড়ো ইনিংস খেলে সূর্যকুমার। একের পর এক বাউন্ডারি, ওভার বাউন্ডারি মারতে থাকেন তিনি। ৩৩ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন তিনি। দ্বিতীয় উইকেটে ৭৬ রানের পার্টনারশিপ গড়ার পর আউট হন সূর্যকুমার। ৩৬ বলে ৫৬ রান করে শাকিব আল হাসানের শিকার হন তিনি। ৭টি চার ও দুটি ছয়ে সাজানো সূর্যকুমারের ইনিংস। যদিও সূর্যকুমার আউট হওয়ার পরই ক্রিজে এসে আউট হন ইশান কিষাণ। ১ রান করেন তিনি।

পরপর দুই উইকেট হারানোর পর হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা মুম্বই ইনিংসের রাশ ধরার চেষ্টা করেন। কিন্তু প্যাট কামিন্সের বলে ৪৩ রান করে বোল্ড হয়ে যান রোহিত।  আর রোহিট আউট পরপরই প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হয়ে যান হার্দিক পান্ডিয়া। ১৫ রান করেন তিনি। এরপর একই ওভারে পোলার্ড ও মার্কো জাসেনের উইকেট নিয়ে মুম্বইকে জোড়া ধাক্কা দেন আন্দ্রে রাসেল। লাগাতার উইকেট হারিয়ে রান রেট অনেকটাই কমে যায় ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের। শেষে ক্রুণাল পাণ্ডিয়া কিছুটা ঝড় তোলার চেষ্টা করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। শেষ ওভারে রাসেলর বলে ১৫ রান করে আউট হন তিনি। ক্রুণালের পরের বলেই আউট হন বুমরা। হ্যাটট্রিক মিস করলেও শেষ বলে ফের উইকেট পান রাসেল। ২ ওভার বল করে ৫ উইকেট নেন রাসেল। ২০ ওভরে ১৫২ রানে অল আউট হয়ে য়ায় মুম্বই ইন্ডিয়ান্স। রাসেলের ৫ উইকেট ছাড়াও ২টি উইকেট পান কামিন্স ও একটি করে উইকেট পান বরুণ চক্রবর্তী, শাকিব আল হাসান ও প্রসিদ্ধ কৃষ্ণা। 

Share this article
click me!