আইপিএলের ইতিহাসে প্রথম, অনন্য রকের্ড গড়লেন ক্রিস গেইল

  • ২০২১ আইপিএলের শুরুতেই স্বমেজাজে গেইল
  • প্রথম ম্যাচেই খেললেন ৪০ রানে ঝোড়ো ইনিংস
  • একইসঙ্গে আরও একবার রেকর্ড বুকে তুললেন নাম
  • আইপিএলের ইতিহাসে প্রথম এই রেকর্ড গড়লেন গেইল
     

Sudip Paul | Published : Apr 13, 2021 9:13 AM IST / Updated: Apr 16 2021, 11:15 AM IST

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড তারই ঝুলিতে। ১৭৫ রানের ক্রিস গেইলের সেই বিধ্বংসী ইনিংস এখনও সকলের হৃদয়ে টাটকা। ব্যক্তিগত জীবনে একাধিক বিতর্ক থাকলেও, ক্যারেবিয়ান তারকা ব্যাট হাতে যখনই আইপিএলের মঞ্চে নেমেছেন একাধিক রকের্ড গড়েছেন। সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর প্রথম ম্যাচেও আরও একটি অনন্য নজির গড়লেন ইউনিভার্সল বস। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০টি ছয়ের মাইল ফলক ছুলেন ক্রিস গেইল।

আরও পড়ুনঃসেঞ্চুরি করেও ট্র্যাজিক হিরো সঞ্জু, শেষ বলের থ্রিলারে রাজস্থানকে হারাল পঞ্জাব

সোমবার আইপিএলে রাজস্থান রয়্যালস বনাম পঞ্জাব কিংসের হাই স্কোরিং ম্যাচ দেখেছে ক্রিকেট বিশ্ব। ম্যাচে প্রথমে ব্যাট করে ২২১ রান করে কেএল রাহুলের দল। পঞ্জাবের হয়ে ৯১ রান করেন কেএল রাহুল, ৬৪ রান করেন দীপক হুডা ও ৪০ রান করেন ক্রিস গেইল। ২৮ বলে ৪০ রানের ইনিংসের মধ্যেই  ৪টি চার ও ২টি ৬ মারেন ক্যারেবিয়ান তারকা। আর এই দুটি ছয়ের সৌজন্যেই ৩৪৮ থেকে ৩৫০ এ পৌছে গেলেন ইউনিভার্সল বস।  প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৩৫০টি ছক্কা হাঁকানোর রেকর্ডও দখল করে নিলেন ‘জামাইকান জায়ান্ট’।

আরও পড়ুনঃ Match Prediction- কেকআর সামনে আজ মুম্বই 'দিওয়ার', পরিসংখ্যান বদলাতে মরিয়া মর্গ্যান বাহিনী

আরও পড়ুনঃ কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে কী হতে চলেছে দুই দলের সম্ভাব্য একাদশ, দেখে নিন এক নজরে

সবথেকে বেশি উল্লেখযোগ্য হল যে বিষয়টি, গেইল যেখানে ৩৫০টি ছয় মেরে প্রথম স্থানে রয়েছেনয সেখানে দ্বিতী স্থানে তার ধারে কাছে নেই কেউ। দ্বিতীয় স্থানে থাকা ব্যাটসম্যানের ছক্কার সংখ্যা এখনও ২৫০-র গন্ডী টপকায়নি।  ২৩৭টি ছয় মেরে দ্বিতীয় স্থানে রয়েছেন এবি ডিভিলিয়ার্স, ২১৬টি ছয় মেরে তৃতীয় স্থানে রয়েছে এমএস ধোনি, চতুর্থ স্থানে রোহিত শর্মার ছয়ের সংখ্যা ২০১৪ ও পঞ্চম স্থানে ২০১ ছয় মেরেছেন বিরাট কোহলি। ফলে গেইলের ৩৫০টি ছয়ের রেকর্ড কেউ ভাঙতে পারবে কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ।

Share this article
click me!