করোনা আতঙ্কে জেরবার আইপিএল, মাঝপথেই দেশে ফিরছেন ৩ অজি ক্রিকেটার

  • করোনা থাবা আগেই বসিয়েছিল আইপিএলে
  • এবার আতঙ্কের জেরে দেশে ফিরছেন ক্রিকেটাররা
  • আরসিবির ২ ও রাজস্থানের এক অস্ট্রেলিয় প্লেয়ার দেশে ফিরছেন
  • যদিও ব্যক্তিগত কারণ দেখিয়েই দেশে ফিরছেন তিন অজি ক্রিকেটার
     

Sudip Paul | Published : Apr 26, 2021 12:33 PM IST / Updated: Apr 26 2021, 06:05 PM IST

ভারতের ভয়ঙ্কর করোনা পরিস্থিতির আতঙ্ক গ্রাস করছে এবার আইপিএলের ক্রিকেটারদেরও। ইতিমধ্য়েই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন। কঠিন জৈব সুরক্ষা বলয় মানতে পারবেন না বলে দেশে ফিরেছেন রাজস্থান রয়্যালসের ব্রিটিশ ক্রিকেটার লিয়াম লিভিংস্টোন। এবার করোনা আতঙ্কের জেরে দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন তিন অস্ট্রেলিয় ক্রিকেটার। রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই ও আরসিবির দুই অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।

 

 

যদিও করোনা আতঙ্কের কারণে তারা আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন তা সরকারিভাবে বলেননি তারা। ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু একইসঙ্গে তিন জন ক্রিকেটার, তিন জনই আবার অস্ট্রেলিয় হওয়ায় সকলেই মনে করছেন ভারতের কোভিডের ভয়াবহ পরিস্থিতি দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন টাই, জাম্পা ও রিচার্ডসন। তবে আইপিএলে ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলেও কঠিন নিরাপত্তার মধ্যে রাখা হয়েছে, তারপরও কেন দেশে ফেরার সিদ্ধান্ত নিলেন এই তিন ক্রিকেটার, তা নিয়ে উঠছে প্রশ্ন।

 

 

তবে এখানেই শেষ নয়, এই তালিকা শীঘ্রই আরও দীর্ঘয়িত হতে পারে বলে মনে করছেন কেকেআরের মেন্টর এবং প্রাক্তন অজি ক্রিকেটার ডেভিড হাসি। অস্ট্রেলিয়ার এক সংবাদ পত্রে তিনি বলেছেন,'সব ক্রিকেটাররা প্রত্যেকেই কিছুটা হলেও নার্ভাস হয়ে পড়েছেন। যে কারণে কিছু ক্রিকেটার অস্ট্রেলিয়া ফিরে গিয়েছেন। আমি জানি, আরও কিছু অস্ট্রেলিয়ার ক্রিকেটার রয়েছেন, তাঁরা ভীত-সন্ত্রস্ত। তাঁরাও হয়তো অস্ট্রেলিয়ায় ফিরে যাবেন।' ফলে সত্যিই যদি একের পর এক বিদেশি ক্রিকেটাররা দেশে ফিরতে শুরু করে, তা হলে আইপিএলের ভবিষ্যৎ নিয়েও উঠবে প্রশ্ন।

Share this article
click me!