আইপিএল ২০২১-এর প্রথম সুপার ওভার, রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্সকে হারাল দিল্লি

  • আইপিএলে ফের হার সানরাইজার্সের
  • কাজে এল না কেন উইলিয়ামসনের ইনিংস
  • দুই দলই নির্ধারিত ২০ ওভারে করে ১৫৯ রান
  • শেষে সুপার ওভারে ম্যাচ জেতে দিল্লি ক্যাপিটালস
     

Sudip Paul | Published : Apr 26, 2021 5:11 AM IST

রুদ্ধশ্বাস ম্যাচেও আসেনি হার-জিতের ফল। আইপিএল ২০২১-এর প্রথম সুপার ওভার দেখল ক্রিকেট প্রেমিরা। সুপার ওভারে সানরাইজার্সকে হারিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসল দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে ঋষভ পন্থের দল। জবাবে রান তাড়া করতে নেমে ১৫৯-এই থামে ডেভিড ওয়ার্নারের দল। খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারেও হল লো স্কোরিং খেলা। দিল্লি ক্যাপিটালস প্রথমে ব্য়াট করে ৭ রান করে। শেষ বলে গিয়ে ম্য়াচ জেতে সানরাইজার্স। 

 

 

ম্যাচে টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। অনবদ্য শুরু করেন দুই ওপেনার পৃথ্বি শ ও শিখর ধওয়ান। ১০ ওভারে ৮১ রানের পার্টনারশিপ করার পর ২৮ রান করে আউট হন শিখর ধওয়ান। অনব্য ইনিংস খেলেন পৃথ্বি শ। অর্ধশতরান করার পর আউট হন তিনি। শেষে অধিনায়ক  ঋষভ পন্থ করেন ৩৭ রান ও স্টিভ স্মিথ করেন ৩৪। সলব মিলিয়ে ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান করে দিল্লি ক্য়াপিটালস। দিল্লির হয়ে দুটি উইকেট পান সিদ্ধার্থ কল ও একটি উইকেট পান রাশিদ খান। 

 

 

রান তাড়া করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে সানরাইজার্স চাপে পড়লেও, দলের ইনিংসের হাল ধরেন কেন উইলিয়ামসন ও জনি বেয়ারস্টো। বেয়ারস্টো ৩৮ রান করে আউট হন। তারপর দলের ইনিংস একাই টেনে নিয়ে যান উইলিয়ামসন। নিজের অর্ধশতরানও করেন তিনি। কিন্তু অপরদিক থেকে পড়তে থাকে উইকেট। শেষে সুচিত ৬ বলে ১৪ রানের একটা ইনিংস খেলেন। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৬ রান। ১৫ রানই করতে পারেন উইলিয়ামসন ও সুচিত জুটি। যার ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

 

 

আইপিএলে ২০২১-এর প্রথম সুপার ওভারেও কিন্তু লো স্কোরিং খেলা দেখল ক্রিকেট প্রেমিরা। প্রথমে ব্যাট করতে নেমে ৭ রানের বেশি করতে পারেননি ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন। দুরন্ত বোলিং করেন অক্ষর প্যাটেল। সানরাইজার্সের হয়েও সুপার ওভারে অনবদ্য বোলিং করেন রাশিদ খান। শেষ বল পর্যন্ত খেলা নিয়ে যায়। যদিও রুদ্ধ লো স্কোরিং সুপার ওভারে দলকে জয় এনে দেন পন্থ ও ধওয়ান জুটি। এই ম্য়াচ জয়ের ফলে বিরাটের আরসিবিকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল দিল্লি ক্যাপিটালস। 


Share this article
click me!