অভিজ্ঞ ওয়ার্নার বনাম তরুণ পন্থ, দিল্লি বনাম হায়দরাবাদ ম্য়াচে কে হাসবে শেষ হাসি

  • আজ আইপিএলে দ্বিতীয় ম্য়াচে দিল্লি বনাম হায়দরাবাদ
  • ৪টি ম্য়াচের মধ্যে ৩টি জিতেছে ঋষভ পন্থের দল
  • অপরদিকে একটি ম্যাচে জয় পেয়েছে ওয়ার্নার ইলেভেন
  • হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপক্ষায় ক্রিকেট প্রেমিরা
     

Sudip Paul | Published : Apr 25, 2021 8:57 AM IST

আজ আইপিএলের সুপার সানডের দ্বিতীয় ম্য়াচে মুখোমুখি হতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ বনাম দিল্লি ক্যাপিটালস। একদিকে শুধুমাত্র রাজস্থানের বিরুদ্ধে একটি ম্যাচ হারলেও, অপর তিনটি ম্যাচ জিতে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ঋষভ পন্থের দল। অপরদিকে, টানা তিনটি ম্যাচ হারলেও শেষ পঞ্জাব কিংসকে হারিয়ে জয়ের রাস্তায় ফিরেছে ডেভিড ওয়ার্নারের দল। ফলে আজকের  ম্য়াচ জিতে লিগ টেবিলের উপরে উঠতে মরিয়া হায়দরাবাদ ও অপরদিকে জয়ের ধারা ধরে রাখতে মরিয়া দিল্লি।

আরও পড়ুনঃ'মারকাটারি' সুন্দরী, 'চাবুক' ফিগার, বিকিনিতে পঞ্জাব কিংস তারকার স্ত্রী ঘাম ঝড়াবে আপনারও

আত্মবিশ্বাসী ঋষভ পন্থের দল-
এবারের আইপিএলে প্রথম থেকেই দুরন্ত ছন্দে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ব্যাটিং-বোলিং সব বিভাগের প্লেয়ারদের পারফরমেন্সে খুশি দিল্লির কোচ রিকি পন্টিং ও অধিনায়ক ঋষভ পন্থ। শিখর ধওয়ান প্রতি ম্যাচে রান করছেন। পৃথ্বি শ-ও রানের মধ্যে রয়েছে। স্টিভ স্মিথের মিডল অর্ডারে আসা দলের ভারসাম্য অনেকটা বাড়িয়েছে। শেষ ম্য়াচে রানও করেছেন তিনি। এছাড়া পন্থ, স্টয়নিস, হেটমায়াররাও ছন্দে রয়েছে। অপরদিকে, বোলিং লাইনে দিল্লির দুই অভিজ্ঞ স্পিনার অমিত মিশ্রা ও রবি অশ্বিন দুরন্ত ফর্মে রয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে দলের জয়ের ভিত রচনা করে দিয়েছিলেন মিশ্রা। অক্ষর প্যাটেল কোভিড মুক্ত হলেও, এখনও প্রথম একাদশে ফিরবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। পেস বোলিং অ্যাটাকে দলকে ভরসা দিচ্ছেন আবেশ খান, কাগিসো রাবাডা। অলরাউন্ডার হিসেবে ভালো ফর্মে রয়েছে স্টয়নিস ও ললিত যাদব। সব মিলিয়ে সানরাইজার্সকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি।

আরও পড়ুনঃএই সুপার হট অ্যান্ড সেক্সি অভিনেত্রীর প্রেমেই 'ক্লিন বোল্ড' পৃথ্বি শ, দেখুন ছবি

দ্বিতীয় জয় পাওয়াই লক্ষ্য ওয়ার্নার ইলেভেনের-
টানা তিন ম্যাচ হারের পর পঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরে স্বস্তি ফিরেছে সানরাইজার্স শিবির। এবার সামনে কঠিন চ্যালেঞ্জ দিল্লি হলেও, দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া ডেভিড ওয়ার্নারের দল। ব্য়াটিং লাইনআপে ওয়ার্নার ও বেয়ারস্টো রানের মধ্যে রয়েছে। কেন উইলিয়ামসন দলে ফেরায় শক্তি অনেকটা বেড়েথে হায়দরবাদের। তবে বাকিদের ফর্ম নিয়ে কিছুটা চিন্তা থেকই যাচ্ছে। ব্য়াটিং থেকে বোলিং লাইনআপে সকলের ফর্ম কিছুটা হলেও বেশি আশ্বস্ত করছে সানরাইজার্স টিম ম্যানেজমেন্টকে। কারণ গত ম্য়াচে দুরন্ত বোলিং করেছিলেন অভিষেক শর্মা, ভুবনেশ্বর কুমার, খালিল আহমেদ, সিদ্ধার্থ কল, রাশিদ খানরা। সব মিলিয়ে আজকের ম্যাচ জিতে লিগ টেবিলের উপরে উঠতে মরিয়া সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুনঃ২ মেয়ে সহ ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে কেন বিয়ে করেছিলেন শিখর ধওয়ান, জানুন সেই কাহিনি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু এগিয়ে রখছে ডেভিড ওয়ার্নারের দলকে। তবে এবারের আইপিএলে বেশি ছন্দে রয়েছেন দিল্লি। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৮ বার মুখোমুখি হয়েছে ২ দল। যেখানে সানরাইজার্স জিতেছে ১১ বার ও ৭ বার জিতেছে দিল্লি ক্যাপিটালস। 

আরও পড়ুনঃদক্ষিণী হট অভিনেত্রীর লুকসে 'ক্লিন বোল্ড' সানরাইজার্সের 'চুলবুল পাণ্ডে', জানুন সেই কাহিনি

ম্যাচ প্রেডিকশন-
একটি দল ৪টি ম্য়াচে ৩টি জয় পেয়েছে, অপর দল ৪টি ম্য়াচে একটি জয় পেয়েছে। দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের সার্বিক শক্তি ও গভীরতা দেখলেও ঋষভ পন্থের দলকে এগিয়ে রাখতেই হবে ডেভিড ওয়ার্নারের দলের থেকে। ফলে আজকের ম্য়াচে সবদিক থেকে বিচার করে দিল্লি ক্যাপিটালসকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!