রাজস্থানকে হারিয়ে ফিরলো দিল্লি, জেনে নিন ম্যাচের মোড় ঘোরানো মুহূর্ত সম্পর্কে


• কাল আইপিএলে মুখোমুখি হয়েছিল রাজস্থান ও দিল্লি
• প্রথমে ব্যাট করে রাজস্থানের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য রাখে দিল্লি
• শুরুটা দুর্দান্ত করেছিল রাজস্থানের ব্যাটিং লাইন আপ
• কিন্তু শেষপর্যন্ত বড় ব্যবধানে জয় পেল দিল্লিই
 

Reetabrata Deb | Published : Oct 15, 2020 4:55 AM IST

 রাজস্থানের খাতায় আর একটা হার। অন্য দিকে গত ম্যাচ হেরে ভালো কামব্যাক করল শ্রেয়স আইয়ারের দল। ১৩ রানে রাজস্থান রয়্যালসকে হারাল দিল্লি ক্যাপিটালস। এদিন প্রথমে ব্যাট করে রাজস্থানকে ১৬২ রানের টার্গেট দেয় দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৪৮ রান করে স্টিভ স্মিথের দল।

প্রথমে ব্যাট করতে নেমে দ্রুত ফিরে যান পৃথ্বী শ। চলতি মরশুমে নিজের দ্বিতীয় ম্যাচে নামা অজিঙ্কা রাহানেও কোনও প্রভাব ফেলতে পারে না। তিনিও ফেরেন ২ রানে। কিন্তু গত ম্যাচে ফর্ম ফিরে পাওয়া শিখর ধাওয়ান গতকালও হাফ-সেঞ্চুরি করেন। সাথে যোগ্য সঙ্গত দেন শ্রেয়স আইয়ার। কিন্তু তাদের দুজনের অর্ধশতরান ছাড়া বাকি কোনও ব্যাটসম্যান তেমন কোনও প্রভাব ফেলতে পারেননি। দুর্দান্ত বোলিং করেন জোফ্রে আর্চার। ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিনটি উইকেট নেন তিনি। 

জবাবে ব্যাট করতে নেমে ঝোড়ো শুরু করেছিলেন বাটলার ও স্টোকস। কিন্তু নর্তজের বলে জশ বাটলার আউট হওয়ার পর থেকে রাজস্থানের ইনিংস টালমাটাল হতে শুরু করে। এর আগেই এই নর্তজের করা এই আইপিএলের দ্রুততম বলটি স্কুপ করে বাউন্ডারিতে পাঠিয়েছিলেন বাটলার। করে ফেলেছিলেন ৮ বলে ২২ রান। কিন্তু নিজের নবম বলটি খেলতে গিয়ে পরাস্ত হন নর্তজের ভয়ংকর গতির কাছে। এই অবস্থায় বাটলারের উইকেট ম্যাচের গতি নির্ধারণ করে দেয়। সঞ্জু স্যামসন ও রবিন উথাপ্পা চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না ম্যাচ জেতার পক্ষে। দিল্লির প্রতিটি বোলার উইকেট পান এই ম্যাচে।

Share this article
click me!