ফের প্রমাণিত কেন তিনি 'মহান নেতা', সকলের বাড়ি ফেরার ব্যবস্থা করে সবশেষে রাঁচি রওনা ধোনির

  • করোনার কারণে মাঝ পথে স্থগিত হয়েছে আইপিএল
  • এবার সব দলের প্লেয়ার বাড়ি ফেরার পালা শুরু হয়েছে
  • সিএসকে দল সব প্লেয়ারদের বিমানের ব্যবস্থা করেছে
  • সকলের বাড়ি ফেরার ব্যবস্থা করেই শেষে গেলেন ধোনি
     

Sudip Paul | Published : May 6, 2021 11:22 AM IST

একেই বলে দায়িত্ব। একেই বলে দলনেতা। সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আরও একবার প্রমাণ করলেন তিনি কত বড় মাপের অধিনায়ক বা কত বড় মনের মানুষ। মাঠের খেলায় হার-জিত থাকবেই, কিন্তু ধোনি যে মাঠের বাইরেও সিএসকের প্রাণভোমরা তা আরও একবার প্রমাণ করলেন তিনি। করোনার ভয়হ্কর পরিস্থিতিতে নিজে আগে রাঁচির বিমানে না উঠে, দেশি-বিদেশি সকলের বাড়ি ফেরার ব্যবস্থা করেই নিজে রাঁচির বিমান ধরবেন এমএস ধোনি।

বর্তমানে দিল্লিতে রয়েছে চেন্নাই সুপার কিংস দল। সকলের জন্য প্রাইভেট প্লেনের ব্যবস্থা করা হয়েছে। সিএসকে কর্তৃপক্ষও যথেষ্ট তৎপর। মাঠের বাইরের ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা ধোনির দেখার বিষয়ও নয়। কিন্তু তার নাম যে ধোনি, সকলের থেকে একটু আলাদাই তিনি।  সিএসকে কর্তৃপক্ষকে সাফ জানিয়ে দেন,‘যতক্ষণ জৈব সুরক্ষা বলয়ে একজনও ক্রিকেটার বা সাপোর্ট স্টাফ থাকবে, ততক্ষণ আমি বাড়ি যাচ্ছি না। সবার শেষেই আমি বাড়ি যাওয়ার ফ্লাইটে উঠব।’  আদতে করলেনও তাই, সকলের ব্যবস্থা করেই বৃহস্পতিবার রাঁচিতে ফিরছেন ধোনি।

করোনা আক্রান্ত দলের ব্যাটিং কোচ মাইক হাসি ও লক্ষ্মীপতি বালাজির জন্য আলাদা ব্যবস্থা করছে সিএসকে। তাদের শারীরিক পরিস্থতিতি সম্পূর্ণ স্বাভাবিক থাকলেও, এয়ার অ্যাম্বুলেন্সে করে তাদের নিয়ে যাওয়া হচ্ছে চেন্নাইতে। সেখানেই তাদের চিকিৎসার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। করোনা নেগেটিভি হওয়ার পর তাদেরও বাড়ি ফেরার ব্যবস্থা করা হবে। হাসি ও বালাজির বিষয়েও যাবতীয় খোঁজ নিয়েছে এমএস ধোনি। ফলে ধোনি আরও একবার বুঝিয়ে দিলেন কেন তিনি 'মহান নেতা'।

Share this article
click me!