Match Prediction-টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে পন্থের দিল্লি, ঘুড়ে দাঁড়াতে মরিয়া সঞ্জুর রাজস্থান

  • আজ আইপিএলে দিল্লি বনাম রাজস্থান
  • প্রথম ম্য়াচে জিতেছে ঋষভ পন্থের দল
  • হার দিয়ে মরসুম শুরু করেছে রাজস্থান
  • হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় সকলেই
     

Sudip Paul | Published : Apr 15, 2021 7:43 AM IST

আজ আইপিএলের দুই তরুণ অধিনায়কের দ্বৈরথ। একদিকে দিল্লি ক্যাপিটালসের ঋষভ পন্থ ও অপরদিকে রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসন। দুই  অধিনায়কেরই আইপএলের শুরুটা খারাপ হয়নি। তফাৎ শুধু এটুকুই প্রথম ম্যাচে একতরফা ম্য়াচে চেন্নাই সুপার কিংসকে  উইকেটে হারিয়ে জয় পেয়েছে ঋষভের দিল্লি। অপরদিকে, পঞ্জাবের বিরুদ্ধে একাই সেঞ্চুরি করে দলকে জয়ের দোরগোরায় নিয়ে গেলেও শেষ পর্যন্ত জয় আসেনি সঞ্জু রাজস্থানের। এজকের ম্যাচে তাই জয়ে ফিরতে মরিয়া রাজস্থান রয়্যালস। অপরদিকে জয়ের ধারা ধরে রাখার বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুনঃ রুদ্ধশ্বাস ম্যাচে সানরাইজার্সকে ৬ রানে হারাল আরসিবি, টানা ২ ম্যাচ জিতে শীর্ষে বিরাটের দল

দুরন্ত ছন্দে আত্মবিশ্বাসী দিল্লি-
প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লির ফর্ম স্বস্তিতে রেখেছে ঋষভ পন্থ ও রিকি পন্টিংকে। সিএসকের দেওয়ার ১৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে দিল্লির দুই ওপেনার পৃথ্বি শ ও শিখর ধওয়ান বিধ্বংসী ইনিংস খেলেন। ওপেনিং জুটিতেই ১৩৮ রান করেন দুই তারকা। ধওয়াবন করেন ৮৫ ও পৃথ্বী করেন ৭২ রান। স্টয়নিস, হেটমায়ার, পন্থ, রাহানেরা নিজেদেরে সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। বোলিং লাইনআপে দলের দুই তারকা রাবাড ও নকিয়াকে এখনই পাচ্ছে না দিল্লি। নকিয়া করোনা আক্রান্ত হওয়ায় কবে তাকে পাওয়া যাবে তা নিয়ে রয়েছে সংশয়। রাবাড রয়েছে কোয়ারেন্টাইনে। তাদের অনুপস্থিতিতে দলকে ভরসা দিচ্ছে ক্রিস ওকস আবেশ খানরা। রয়েছে টম কুরান, স্টয়নিসরাও। স্পিন অ্যাটেকে অশ্বিন ও অমিত মিশ্রার অভিজ্ঞতা বড় অস্ত্র পন্থের কাছে। সব মিলিয়ে আজকের ম্যাচে টানা দ্বিতীয় জয় পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুনঃ আইপিএলের মাঝেই দুঃসংবাদ, বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিলেন বাবর আজম

জয়ে ফিরতে মরিয়া রাজস্থান রয়্যালস-
প্রথম ম্য়াচে জয়ের দোরগোড়ায় গিয়েও জয় হাতছাড়া হয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসের। ১১৯ রানের ইনিংস খেলেও শেষমেষ হতাশায় সঙ্গী হয়েছিল সঞ্জুর। দ্বিতীয় ম্যাচে নামার আগেও বড় ধাক্কা খেয়েছে রাজস্থান শিবির। আঙুল ভেঙে যাওয়ার কারণে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস। যদিও ব্য়াটিং লাইনআপে সঞ্জু ছাড়া অন্য কোনও ব্যাটসম্যান বড় রান না পাওয়ায় তা নিয়ে কিছুটা চাপে রয়েছে রয়্যালসরা। এছাড়া বোলিং লাইনআপে চেতন সাকারিয়া ছাড়া অন্য কোনও বোলররা প্রথম ম্য়াচে ছন্দে ছিল না। যা নিয়েও চিন্তা রয়েছে। তবে দ্বিতীয় ম্য়াচে নামার আগে যাবতীয় ভুল ত্রুটি অনুশীলনে শুধরে নেওয়ার চেষ্টা করেছে রাজস্থান রয়্যালস দল। সব মিলিয়ে দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরতে মরিয়া সঞ্জু স্যামসনের দল।

আরও পড়ুনঃ মাঠে বিধ্বংসী হলেও ব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক, দেখুন পোলার্ড ও তার স্ত্রীর রোমান্সের ছবি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
আইপিএলে দুই দলের পরিসংখ্যান দেখলেই বোঝা যায় যে একে অপরকে সমানে সমানে টক্কর দিয়েছে। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মোট ২২ বার মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্য়াপিটালস। ১১ বার জিতেছে বর্তমান অধিনায়র শ্রেয়সস আইয়েরের দিল্লি ও ১১ বার জিতেছে বর্তমান অধিনায়ক সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। আজকের ম্যাচে একে অপরকে টপকে যাওয়ার সুযোগ থাকছে দুই দলের কাছে।

 

ম্যাচ প্রেডিকশন-
গতবার আইপিএলে রানার্স আপ হয়েছিল দিল্লি ক্যাপিটালস। সেখানে একেবারে শেষে শেষ করেছিল রাজস্থান রয়্যালস। এবারও প্রথম ম্যাচ থেকেই দুরন্ত ছন্দে রয়েছে দিল্লি। দুই দলের সার্বিক ষক্তির বিচার করলেও, রাজস্থানের থেকে কিছুটা এগিয়ে ঋষভ পন্থের দল। ব্যাটিং-বোলিং লাইনআপের গভীরতাও দিল্লির অনেক ভালো। সবদিক বিচার করেই আজকের ম্যাচে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসকে এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।


Share this article
click me!