কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্য়াচে কে এগিয়ে আর কে পিছিয়ে, জানুন ম্যাচ প্রেডিকশন

  • আজ আইপিএলে মর্গ্যান বনাম পন্থ
  • শেষ ম্যাচে আরসিবির বিরুদ্ধে হেরেছে দিল্লি
  • অপরদিকে পঞ্জাবকে হারিয়ে জয়ে ফিরেছে কেকেআর
  • আজকের ম্যাচে জিততে মরিয়া দুই দলের অধিনায়ক

Sudip Paul | Published : Apr 29, 2021 8:00 AM IST

আজ আইপিএলের অপর মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্য়াপিটালস। একদিকে ৬ ম্যাতচে ৪টি জয় ও ৮ পয়েন্ট নিয়ে লিগ লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস। অপরদিকে, ৬ ম্যাচে ৪ জয় ও ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে লাইটরা। শেষ ম্য়াচে আরসিবির বিরুদ্ধে ১১ রানে হারতে হয়েছিল ঋষভ পন্থের দলের। অপরদিকে পঞ্জাবকে হারিয়ে ৪ ম্যাচ পর জয়ে ফিরেছে ইয়ন মর্গ্যানের দল।  ফলে আজকের ম্যাচ জিততে মরিয়া দুই দল।

আরও পড়ুনঃ রাসেল ঝড়ের অপেক্ষায় কেকেআর , কিন্তু 'হট অ্যান্ড সেক্সি' ছবিতে আগুন ঝড়াচ্ছেন স্ত্রী জেসিম লোরা

জয়ে ফিরে আত্মবিশ্বাসী কেকেআর-
প্রথম ম্য়াচ জয়ের পর টানা ৪ ম্যাচ হার। প্রশ্ন উঠে গিয়েছিল এবারের আইপিএলে কেকেআরের ভবিষ্যৎ নিয়ে। কিন্তু অধিনায়ক মর্গ্যান সহ রাসেল, কামিন্সরা বারবার বলেছে একটি জয় পাল্টে দেবেন গোটা দলের চেহারা। শেষ ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে এসেছে সেই বহু প্রতিক্ষিত জয়। এবার আজ থেকে সম্পূর্ণ অন্য কেকেআরকে দেখা যায় কিনা সেটাই দেখার। অনুশীলনে কিন্তু আত্মবিশ্বাসী দেখিয়েছে নাইটদের। গত ম্যাচে রানে ফিরেছে অধিনায়ক মর্গ্যান, তার আগের ম্যাচে বড়ৃ রান এসেছিল রাসেলের ব্যাটে, ছন্দে রয়েছে নীতিশ রানা ও রাহুল ত্রিপাঠি। দীনেশ কার্তিকও কয়েকটি ম্যাচে ফর্মে থাকার ইঙ্গিত দিয়েছে। শুধু মাত্র্ শুভমান গিল ছন্দে ফিরলেই, নাইটদের ব্যাটিং শক্তি আরও বাড়বে। অপরদিকে, পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ছন্দে ফিরেছে নাইটদের বোলিং লাইনআপও। মাভি, চক্রবর্তী, নারিন, কৃষ্ণারা অনবদ্য বোলিং করেছেন। কামিন্সের ছন্দে ফেরার অপেক্ষায় কেকেআর টিমম ম্যানেজমেন্ট। সব মিলিয়ে আজকে দিল্লি কঠিন প্রতিপক্ষ হলেও, জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী ইয়ন মর্গ্যান অ্যান্ড কোং।

আরও পড়ুনঃ নীল চোখ-সোনালী চুল, বিকিনিতে সমুদ্র তটে সিএসকে তারকার বান্ধবী যেন সাক্ষাৎ 'জলপরী'

জয়ে ফিরতে মরিয়া দিল্লি ক্য়াপিটালস-
শেষ ম্যাচে আরসিবির বিরুদ্ধে তীরে এসে ডুবেছিল তরী। ব্যর্থ হয়েছিল পন্থ ও হেটমায়ারের অনবদ্য ইনিংস। ১ রানে ম্য়াচ হাতছাড়া হওয়ায় হতাশ ছিলেন সকলেই। কিন্তু আজ কেকেআরের বিরুদ্ধে জয় পেয়ে লিগ টেবিলের আরও উপরে উঠচে মরিয়া দিল্লি ক্যাপিটালস। রবি অশ্বিন আপিএল থেকে বিরতি নেওয়া দিল্লির কাছে ধাক্কা হলেও, দলের অক্ষর প্যাটেল ও অমিত মিশ্রর মতো অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে। এছাড়াও বোলিং লাইনআপে দলকে ভরসা দিচ্ছে রাবাডা, ইশান্ত ও আবেশ খানরা। ব্যাটিং লাইনেও দুরন্ত ফর্মে রয়েছে শিখর ধওয়ান, পৃথ্বি শ, স্টিভ স্মিথ, ঋষভ পন্থ ও শেমরন হেটমায়াররা। প্রতি ম্যাচে কোনও কোনও ব্যাটসম্যাম বড় রানের ইনিংস খেলছেন। সব মিলিয়ে কেকেআর বধ করতে প্রস্তুত রাজধানীর দল। 

আরও পড়ুনঃ আইপিএলের আগেই হয়ে গিয়েছে সিএসকে অধিনায়ক ধোনির 'ছেলের নামকরণ', জানেন কী আপনি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
এবারের আইপিএলে দিল্লি দুরন্ত ছন্দে থাকলেও, কেকেআরকে এখনও সেরা ছন্দে পাওয়া যায়নি। তবে পরিসংখ্যান কিন্তু নাইটদের কিছুটা হলেও এগিয়ে রাখছে। আইপিএলের ইতিহাসে মোট ২৭ বা মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে কলকাতা নাইট রাইডার্স জিতেছে ১৪ বার ও দিল্লি ক্যাপিটালস জিতেছে ১২ বার। একটি ম্যাচ অমীমাংসীত রয়েছে। ফলে ২ ম্যাচে ব্যবধানে কেকেআর এগিয়ে থাকলেও, আজ দুই দলের কাছে সুযোগ রয়েছে ব্যবধান কমানোর ও বাড়ানোর।

ম্যাচ প্রেডিকশন-
শেষ ম্যাচ আরসিবির বিরুদ্ধে হারেও সমানে সমানে টক্কর দিয়েছিল দিল্লি ক্যাপিটালস। অপরদিকে, পঞ্জাবের বিরুদ্ধে ১২৪ রান তাড়া করতে গিয়েও শুরুতে লাগাতার উইকেট হারিয়ে চাপে পড়েছিল কেকেআর। দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তির তুলনা করলেও তফাৎ খুবই কম। তবে সাম্প্রতিক ফর্মের নিরিখে আজকের  ম্যাচে দিল্লিকেই কিছুটা এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। 

Share this article
click me!