আইপিএলে আজ রোহিত বনাম সঞ্জু দ্বৈরথ, তৃতীয় জয় পেতে মরিয়া মুম্বই ও রাজস্থান

  • আজ আইপিএলে মুম্বই বনাম রাজস্থান
  • দুই দলই ৫টি ম্য়াচে ২টি করে জয় পেয়েছে
  • আজ জিতে লিগ টেবিলের উপরে ওঠাই লক্ষ্য
  • হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা
     

Sudip Paul | Published : Apr 29, 2021 6:06 AM IST / Updated: Apr 29 2021, 12:27 PM IST

আজ আইপিএলে ফের ডবল হেডার। পরপর দুটি মেগা ম্যাচ  উপভোগ করতে পারবেন ক্রিকেট প্রেমিরা। প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। এবারের আইপিএল আশা অনুযায়ী পারফর্ম করতে পারছে না ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ৫ ম্য়াচে মাত্প ২টিতে জয় পেয়েছে তারা। অপরদিকে ফর্মের চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে ৫ ম্য়াচে ২টি জয় পেয়েছে রাজস্থানও। ফলে আজকের ম্যাচ জিতে লিগ টেবিলের উপরে উঠতে মরিয়া দুই দল। 

আরও পড়ুনঃনীল চোখ-সোনালী চুল, বিকিনিতে সমুদ্র তটে সিএসকে তারকার বান্ধবী যেন সাক্ষাৎ 'জলপরী'

জয়ে ফিরতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স-
হার দিয়ে মরসুম শুরি করলেও, পরপর দুটি ম্যাচে জয় পেয়েছিল  মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু শেষ দুটি ম্যাচে দিল্লি ও পঞ্জাবের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছে রোহিত শর্মার দলকে। মূল ব্য়াটিং লাইনআপের ফর্ম নিয়েই চিন্তায় রয়েছে এমআই টিম ম্যানেজমেন্ট। কারণ তারকা খোচিত ব্য়াটিং লাইনআপ হলেও, রোহিত শর্মা ছাড়া একটানা রানের মধ্যে নেই কেউ। রোহিত ছাড়া সূর্যকুমার যাদব ছন্দে থাকলেও, তাড়াহুড়ো করে উইকেট ছুড়ে দিয়ে আসছেন তিনি। এছাড়া ডিকক, ইশান, পোলার্ড, হার্দিকদদের চেনা ছন্দে পাওয়ানি। বোলিং লাইনআপে অবশ্য বুমরা, বোল্ট, জয়ন্ত যাদব, রাহুল চাহাররা নিজেদের সেরাটা দিচ্ছেন। ফলে ব্য়াটিংয়ের ভুল ত্রুটি শুধরে আজকে জয়ে ফিরতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুনঃ আইপিএলের আগেই হয়ে গিয়েছে সিএসকে অধিনায়ক ধোনির 'ছেলের নামকরণ', জানেন কী আপনি

জয় ফিরে কিছুটা আত্মবিশ্বাসী-
৫ ম্য়াচে ২টি জয় নিয়ে রান রেটের বিচারে বর্তমানে লিগ টেবিলের সপ্তম স্থানে থাকলেও, আজকের ম্যাচ জিতলে চতুর্থ অথবা পঞ্চম স্থানে উঠে আসার সুযোগ রয়েছে রাজস্থান রয়্যালসের সামনে। শেষ ম্যাচে কেকেআরের বিরুদ্ধে জয় অনেকটা আত্মবিশ্বাস বাড়িয়েছে রাজস্থানের। বোলিং লাইনে অনবদ্য বোলিং করেছিলেন উনাদকাট, সাকারিয়া, মুস্তাফিজুর, ক্রিস মরিসরা। পাশাপাশি ব্যাটিং লাইনআপে রানের মধ্যে রয়েছে সঞ্জু স্যামসন, শিবম দুবে, যশশ্বী জয়সওয়াল, ডেভিড মিলাররা। গত ম্য়াচে রান না পেলেও, রানের মধ্যে রয়েছেন জস বাটলারও। সব মিলিয়ে আজ মুম্বইয়ের বিরুদ্ধে জয় পেয়ে লিগ টেবিলের উপরে উঠতে মরিয়া রাজস্থান। 

আরও পড়ুনঃ কে জিতবে এবারের আইপিএল, ভবিষ্যদ্বাণী করলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
আজকের ম্যাচে নামার আগে দুই দলই ৫ ম্য়াচে ২টি করে জয় পেয়েছে। তেমনই হাড্ডাহাড্ডি মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের মুখোমুখি সাক্ষাতের পররিসংখ্যানও। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে ২৫ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। তার মধ্যে ১২টি করে ম্যাচ জিতেছে মুম্বই ও রাজস্থান। একটি ম্য়াচ অমীমাংসীত। ফলে পরিসংখ্যানের নিরিখেও আজ দুই দলের সুযোগ রয়েছে এগিয়ে যাওয়ার।

ম্য়াত প্রেডিকশন-
মুম্বই ও রাজস্থান ম্যাচ যে বরাবরই হাড্ডাহাড্ডি হয়, পরিসংখ্যানই তার প্রমাণ। আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচেও দুই দল একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। মুম্বই শেষ দুটি ম্যাচ হারায় কিছুটা চাপে রয়েছে। রাজস্থান শেষ ম্যাচ জেতায় কিছুটা আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। কিন্তু দুই দলের শক্তির বিচার করলে, আজকের ম্যাচে কিছুটা মুম্বই ইন্ডিয়ান্সকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!