Match Prediction-রোহিত শর্মা বনাম কেএল রাহুল দ্বৈরথ, জয়ে ফিরতে মরিয়া দুই দল

  • আজ আইপিএলে মুম্বই বনাম পঞ্জাব
  • শেষ ম্যাচ হেরে চাপে রোহিত শর্মার দল
  • অপরদিকে টানা ৩ ম্যাচ হেরেছে রাহুলের দল
  • আজকের ম্যাচ জিততে মরিয়া দুই অধিনায়ক
     

Sudip Paul | Published : Apr 23, 2021 7:20 AM IST

আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও পঞ্জাব কিংস। প্রথম ম্য়াচে হারের পর টানা ২টি ম্যাচ জিতেছিল মুম্বই ইন্ডিয়ান্স। তারপর সেষ ম্য়াচে দিল্লির কাছে হারতে হয়েছে রোহিত শর্নার দলকে। ৪ ম্য়াচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে মুম্বই। অপরদিকে, প্রথম ম্যাচ জয়ের পর হারের হ্যাটট্রিক করে বেশ চাপে রয়েছে  পঞ্জাব কিংস। বর্তমানে লিগ টেবিলের একেবারে শেষে রয়েছে কেএল রাহুলের দল। তবে আজকের ম্যাচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ ২ দল। জয়ের রাস্তায় ফিরতে মরিয়া পঞ্জাব ও মুম্বই।

আরও পড়ুনঃ আইপিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান, অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি

ব্য়াটিং লাইনআপের ফর্ম নিয়ে চিন্তায় মুম্বই-
শেষ চার ম্য়াচে প্রতিটিতেই প্রথম ব্যাট করেছে মুম্বই ইন্ডিয়ান্স। মাঝে দুটি লো স্কোরিং ম্যাচ বোলিং শক্তির জোরে জিতলেও, দুটি ম্যাচে হারেল মুখ দেখতে হয়েছে রোহিত শর্মার দলকে। তারকাখোচিত ব্যাটিং লাইনআপ সত্ত্বেও শেষ চারটি ম্যাচে মুম্বইয়ের টোটাল কমেছে। শেষ চার ম্য়াচে মুম্বইয়ের টোটাল ১৫৯, ১৫২, ১৫০, ১৩৭। দলে রোহিত শর্মা ছাড়া তেমনভাবে ছন্দে পাওয়া যাচ্ছে না কাওকে। সূর্যকুমার যাদব কিছুটা রান করলেও, বড় স্কোর পাচ্ছেন না তিনি। রানের মধ্যে নেই ডিকক, ইশান কিষাণ, হার্দিক, পোলার্ডরা। ফলে পঞ্জাবের বিরুদ্ধে ফর্মে ফিরতে মরিয়া মুম্বইয়ের ব্য়াটিং লাইনআপ। বোলিং লাইনআপে যদিও বুমরা, বোল্ট, রাহুল চাহাররা ভরসা দিচ্ছে দলকে। আজকের ম্যাচে নিজেদের সেরাটা দিয়ে জয়ে ফিরতে মরিয়া মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুনঃ আইপিএলের ইতিহাসে প্রথমবার, আরও এক নয়া রেকর্ড গড়লেন সিএসকে অধিনায়ক ধোনি

জয়ে ফিরতে মরিয়া পঞ্জাব কিংস-
জার্সি বদল, দলের নাম বদলেও ভাগ্য যেন কিছুতেই সহায় হচ্ছে না পঞ্জাব কিংসের। ব্য়াটিং, বোলিং কোনও কিছুই যেন সঠিকভাবে কাজ করছে না কেএল রাহুলের দলের। প্রথম ম্য়াচে ভাগ্যের জোরে ৪ রানে জিতলেও, পরপর তিনটি ম্যাচ হারতে হয়েছে পঞ্জাবকে। আজকের ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ঘুড়ে দাঁড়াতে না পারলে, শেষ চারে ওঠাটা অনেক কঠিন হয়ে দাঁড়াবে। ব্যাটিং লাইনআপে কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল ও দীপক হুডারা দু-একটি ম্যাচে রান করলেও, অন্যান্যরা পুরোপুরি ব্যর্থ। বোলিং লাইনআপেও একমাত্র তরুণ অর্শদীপ সিং ছন্দে থাকলেও, বাকিরা এখনও পুরোপুরি ছন্দে ফিরতে পারেনি। ফলে আজকের ম্যাচে শামি, মুর্গান অশ্বিন, ঝাই রিচার্ডসনরা ছন্দে ফিরতে মরিয়া। নিজের ভুল-ত্রুটি শুধরে আজকের ম্যাচে জয় পেতে বদ্দপরিকর পঞ্জাব।

আরও পড়ুনঃ ব্যক্তিগত জীবনে চূড়ান্ত রোমান্টিক সিএসকে তারকা, দেখুন ডুপ্লেসি ও তার স্ত্রীর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
এবারের আইপিএলে ফর্ম ওঠা নামা করলেও, আইপিএলে দুই দলের মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু স্বস্তি দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্সকে। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মোট ২৬ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে মুম্বই ইন্ডিয়ান্স জিতেছে ১৪ বার ও পঞ্জাব কিংস জিতেছে ১৪ বার। ফলে আজকের ম্যাচে একদিকে ব্যবধান কমানোরও সুযোগ রয়েছে পঞ্জাবের কাছে। অপরদিকে, ব্যবধান বাড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী রোহিত শর্মার দল।

ম্যাচ প্রেডিকশন-
এবারের আইপিএলে এখনও পর্য্ত সসেরা ছন্দে পাওয়া যায়নি কেএল রাহুলের দলকে। অপরদিকে দুটি ম্য়াচ জিতেছে মুম্বই। তবে দুই দলের ব্যাটিং ও বোলিং লাইনআপের শক্তি ও গভীরতা আলোচনা করলে অনেকটাই এগিয়ে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। পরিসংখ্যানও রোহিতের দলের পক্ষেই। ফলে এই সিরিজে দুই দলের ফর্ম, দলগত শক্তি সব কিছু বিচার করে আজকের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকেই এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। 


 

Share this article
click me!