দেবদূতের ১০১, বিরাটের ৭২, রাজস্থানকে ১০ উইকেটে হারিয়ে আরসিবি যেন 'অশ্বমেধের ঘোড়া'

  • টানা চতুর্থ ম্যাচে জয় আরসিবির
  • ১০ উইকেটে হারাল রাজস্থানকে
  • প্রথমে ব্যাট করে ১৭৭ রান করে রয়্যালসরা
  • জবাবে ২১ বল বাকি থাকতেই জয় পায় আরসিবি
     

Sudip Paul | Published : Apr 23, 2021 4:22 AM IST

৪ ম্যাচে ৪ জয়। বিরাট কোহলির আরসিবি ২০২১ আইপিএলে যেন 'অশ্বমেধের ঘোডা'। কোনওভাবেই থামানো সম্ভব হচ্ছে না তাদের। বৃহস্পতিবারও রাজস্থান রয়্যালসকে ১০ উইকেটে হারিয়ে আইপিএলের লিগ টেবিলে শীর্ষস্থানে উঠে এল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ১৭৭ রান করে সঞ্জু স্যামসনের দল। জবাবে দেবদূত পাড়িকলের বিধ্বংসী সেঞ্চুরি ও অধিনায়ক বিরাট কোহলির ঝোড়ো ৭২ রানের ইনিংসের সৌজন্যে ২১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় আরসিবি।

 

 

ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ১৮ রানের মধ্যে জস বাটলার, মনন ভোরা, ডেভিড মিলারের উইকেট হারিয় চাপে পড়ে যায় রয়্যালসরা। অধিনায়ক সঞ্জু স্যামসন ২১ রানের ইনিংস খেলে কিছুটা লড়াই করার চেষ্টা করলেও, বড় রান করতে ব্যর্থ হন। এরপর শিবম দুবের ৪৬, রাহুল তেওয়াটিয়ার ৪০ ও রিয়ান পরাগের ২৫ রানের ইনিংসের সৌজন্যে সম্মানজনক টোটালে পৌছায় রাজস্থান রয়্যালস। ২০ ওভারে ১৭৭ রান করে সঞ্জু স্যামসনের দল। আরসিবির হয়ে ৩টি করে উইকেট পান মহম্মদ সিরাজ ও হার্সল প্যাটেল। একটি করে উইকেট পান কাইল জেমিসন, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দর।

 

 

১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী ইনিংস খেলতে শুরু করেন আরসিবির দুই ওপেনার দেবদূত পাড়িকল ও বিরাট কোহলি। একের পর এক চোখ ধাঁধানো শটে নাজেহাল করে তোলে মুস্তাফিজুর, সাকারিয়া, মরিস, শ্রেয়স গোপালদের।  ১৬.৩ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় বিরাট বাহিনী। মাত্র ২৭ বলেই অর্ধ শতরান করে ফেলেন পাড়িক্কল। এরপর বাকি ৫০ রান করতে ২৫ বল খেলতে হয় তাঁকে। অপর দিকে বিরাটও ৩৪ বলে অর্ধ শতরান করে ফেলেন। শেষে ৫২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন পাড়িকল, ৪৭ বলে ৭২ রান করে নট আউট থাকেন বিরাট।

Share this article
click me!