Match Prediction- অপ্রতিরোধ্য বিরাটের আরসিবি, ছন্দের খোঁজে সঞ্জুর রাজস্থান,কে করবে বাজিমাত

  • আজ আইপিএলে বিরাটের আরসিবির চতুর্থ ম্যাচ
  • প্রতিপক্ষ সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস
  • টানা চতুর্থ জয় চাইছে বিরাট কোহলির দল
  • অপরদিকে দ্বিতীয় জয়ের খোঁজে রাজস্থান
     

Sudip Paul | Published : Apr 22, 2021 6:07 AM IST

আজ আইপিএলের ফের মাঠে নামছে স্বপ্নের ফর্মে থাকা বিরাট কোহলির আরসিবি। প্রতিপক্ষ সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। চিপকে পরপর তিনটি ম্যাচ জিতে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আরসিবি। যদিও শীর্ষে থাকা সিএসকের থাকা ১ ম্যাচ কম খেলেছে বিরাট ব্রিগেড। ফলে আজকের ম্যাচ জিততে পারলেই ফের শীর্ষে পৌছে যাবে ব্যাঙ্গালোর। অপরদিকে, ৩ ম্যাচে একটি জয় নিয়ে লিগ টেবিলের সাত নম্বরে রয়েছে রাজস্থান। ফলে লিগের লড়াইতে ঘুড়ে দাঁড়াতে গেলে আজকের ম্যাচে জয় আবশ্যক সঞ্জু স্যামসনের দলের কাছে। 

আরও পড়ুনঃআইপিএলের পরই কি কেএল রাহুল ও আথিয়া শেট্টির বিয়ে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট ঘিরে জল্পনা

জয়ের ধারা বজায় রাখতে আত্মবিশ্বাসী আরিসিব-
এমনই একটি মরসুমের শুরু বিগত ১৩ বছর ধরে চাইছিল আরসিবি শিবির। অবশেষে ২০২১-এ এসে সেই স্বপ্ন পূরণের পথে এগোচ্ছে বিরাট কোহলির দল। ব্যাট-বলে সব বিভাগেই দুরন্ত ছন্দে রয়েছে ব্যাঙ্গালোর। প্রথম ও দ্বিতীয় ম্যাচে মুম্বই ও হায়দরাবাদের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্য়াচে জয় পেলেও, কেকেআরকে অনায়াসেই হারিয়েছে বিরাট বাহিনি। আরসিবির ব্যাটিং লাইনআপে দুরন্ত ছন্দে ম্যাক্সওয়েল ও ডিভিলিয়ার্স। কোহলিও কেকেআর ম্যাচ ছাড়া বাকি দুই ম্যাচে রান পেয়েছে। বোলিং লাইআপে দলগতভাবে প্রতিম্যাচেই ভালো বোলিং করছেন মহম্মদ সিরাজ, হার্সল প্যাটেল, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহল, কাইল জেমিসনরা। সব মিলিয়ে আজকের ম্যাচে টানা চতুর্থ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বিরাটের আরসিবি।

আরও পড়ুনঃএই সুপার হট অ্যান্ড সেক্সি অভিনেত্রীর প্রেমেই 'ক্লিন বোল্ড' পৃথ্বি শ, দেখুন ছবি

ছন্দে ফিরতে মরিয়া রাজস্থান রয়্যালস-
প্রথম ম্য়াচে পঞ্জাবের বিরুদ্ধে লড়াই করে হারতে হলেও, দ্বিতীয় ম্যাচে রুদ্ধশ্বাসভাবে দিল্লির বিরুদ্ধে জয় পেয়েছিল দিল্লি। কিন্তু তৃতীয় ম্যাচে সিএসকের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে বড় ব্যবধানে হারতে হয় সঞ্জু স্যামসনের দলকে। ব্যাটিং ও বোলিং বিভাগের ধারাবাহিকতার অভাবের কারণেই ভুগতে হচ্ছে রয়্যালসদের। কারণ ব্য়াটিং লাইনআপে একমাত্র জস ব্যাটলার ছাড়া তেমনভাবে ছন্দে নেই কেউ। অধিনায়ক সঞ্জু স্যামসন প্রথম ম্য়াচে সেঞ্চুরি করলেও, পরের দুটি ম্যাচে রান পায়নি। এছাড়া ডেভিড মিলার, ক্রিস মরিস, শিবম দুবে, মনন ভোরা, রিয়ানন পরাগ, রাহুল তেওয়াটিয়ারা ধারাবাহিকবাবে পারফর্ম করতে পারছে না। বোলিং বিভাগে যদিও চেতন সাকারিয়া, উনাদকাট, মুস্তাফিজুররা ভরসা দিচ্ছে দলকে। তবে পরিস্থিতি হোক আজ অপ্রতিরোধ্য আরসিবিকে হারিয়ে জয়ে ফিরতে মরিয়া রাজস্থান।

আরও পড়ুনঃ২ মেয়ে সহ ১০ বছরের বড় ডিভোর্সি মহিলাকে কেন বিয়ে করেছিলেন শিখর ধওয়ান, জানুন সেই কাহিনি

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
চলতি বছরে ফর্মের নিরিখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রতিপক্ষ রাজস্থান রয়্যালসের থেকে অনেকটা এগিয়ে থাকলেও, পরিসংখ্যানের নিরিখে দুই দল একেবারে সমানে সমানে টক্কর দিচ্ছে একে অপরকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ১০টি করে ম্যাচ জিতেছে বিরাট কোহলির দল ও সঞ্জু স্যামসনের দল। অমীমাংসীত হয়েছে ৩ ম্যাচ। ফলে আজকের ম্যাচে পরিসংখ্যানেপ নিরিখে একে অপরকে টপকে যাওয়ার সুযোগ থাকছে দুই দলের কাছে।

ম্যাচ প্রেডিকশন-
পরিসংখ্যানের নিরিখে সমানে সমানে টক্কর হলেও, চলতি আইপিএলে কিন্তু স্বপ্নের ফর্মে রয়েছে আরসিবি। অপরদিকে এখনও ছন্দে ফিরতে পারেনি রাজস্থান রয়্যালস। দুই দলের শক্তির বিচার করলেও এগিয়ে বিরাটের দল। ফলে আজকরে ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!