সানরাইজার্সের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করতে প্রস্তুত কেকেআর, জয় পেতে মরিয়া ২ দল

  • আইপিএল ২০২১-এর প্রথম মেগা সানডে
  • অভিযান শুরু করবে ইয়ন মর্গ্যানের কেকেআর
  • প্রতিপক্ষ ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ
  • জয় দিয়ে নতুন মরসুম শুরু করতে মরিয়া দুই দল

Sudip Paul | Published : Apr 10, 2021 1:47 PM IST

রবিবাসরীয় আইপিএলের মেগা ম্যাচে অভিযান শুরু করতে চলেছে তিলোত্তমার প্রাণের দল কলকাতা নাইট রাইডার্স ও নিজামের শহরের দল সানরাইজার্স হায়দরাবাদ। গতবার একটুর জন্য শেষ চারের টিকিট হাতছাড়া হলেও, এবার ৬ বছরের চ্যাম্পিয়নশিপের খরা কাটাতে মরিয়া ইয়ন মর্গ্যানের দল। অপরদিকে, শেষবার শেষ চার থেকে বিদায় নিতে হয়েছিল ডেভিড ওয়ার্নারের দলকে। তবে এবার ট্রফি জয় ছাড়া অন্য কিছু ভাবতে নারাজ সানরাইজার্স।

আরও পড়ুনঃসুপার হট অ্যান্ড সেক্সি সিএসকে তারকার স্ত্রী, ছবি দেখে রাতের ঘুম উড়েছে নেটিজেনদের

নাইটদের টার্গেট তৃতীয় ট্রফিঃ
শেষবার ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তারপর ৬ বছর কেটে গেলেও সাফল্য আসেনি। গৌতম গম্ভীরের পর দীনেশ কার্তিককে দায়িত্ব দিলেও তিনি দলকে চ্যাম্পিয়ন করতে পারেনি। গতবার মাঝ মরসুম থেকে অধিনায়কত্বের দায়িত্বভার নিজের কাঁধে নিয়েছিলেন ইয়ন মর্গ্যান। এবার প্রথম থেকেই অধিনায়কত্বের দায়িত্ব সামলে দলকে সাফল্য এনে দিতে চান তিনি। গতবারের ব্যর্থতা ভুলে নতুন মরসুম নতুনভাবে শুরু করতে চান কেকেআরের সকল প্লেয়াররা। দলে শাকিব আল হাসান ও হরভজন সিংয়ের আসা শক্তিও আগের থেকে বাড়িয়েছে। শুভমান গিল, নীতিশ রানা, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেলরা অনুশীলনে নিজেদের উজার করে দিয়েছে। কেকেআর টিম ম্যানেজমেন্টও বার্তা দিয়েছে, এবার সম্পূর্ণ নতুন কেকেআরকে দেখতে পাবে সমর্থকরা। ফলে প্রথম ম্য়াচে জয় দিয়ে শুরু করাই লক্ষ্য কেকআরের।

আরও পড়ুনঃআইপিএল অভিযান শুরুর আগেই সুখবর পেলেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি, জানুন বিস্তারিত

জয় দিয়ে মরসুম শুরু করার বিষয়ে আত্মবিশ্বাসী  সানরাইজার্সঃ
গতবার শেষ চারে কোয়ালিফাই করলেও ফর্ম ওঠানামা করেছিল ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের। ২০১৬ সালে শেষবার চ্য়াম্পিয়ন হয়েছিল সানরাইজার্স। ২০১৮ সালে হয়েছিল রানার্সআপ। নতুন মরসুমে চ্যাম্পিয়ন হতে মরিয়া নিজামের শহেরর দল। দলের শক্তিশালী ব্য়াটিং লাইনআপই প্রধান শক্তি সানরাইজার্সের। ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, মণীশ পাণ্ডে, কেন উইলিয়াম সমৃদ্ধ অভিজ্ঞ ব্য়াটিং লাইনআপের উপর ভরসা করেই কেকেআরের বধের ঘুটি সাজাচ্ছে হায়দরাবা। এছাড়া বোলিং লাইনআপে দলকে ভরসা জোগাচ্ছে রাশিদ খান, ভূবনেশ্বর কুমার, টি নটরাজনরা। ফলে প্রথম ম্য়াচ থেকে জয় ছাড়া কিছুই ভাবছে ওয়ার্নার ব্রিগেড।

আরও পড়ুনঃঅদেখা বিকিনি ফটোশুটে আইপিএল গরম করলেন হার্দিক পত্নী নতাসা, যা দেখে ঘাম ছুটছে নেটিজেনদের

মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান-
দুই দলের মুখোখমুখি সাক্ষাতের পরিসংখ্যান দেখলে কিন্তু ইয়ন মর্গ্যানের দল অনেকটাই এগিয়ে ডেভিড ওয়ার্নারের দলের থেকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ১৯টি ম্যাচ খেলেছে দুই দল। কলকাতা নাইট রাইডার্স জিতেছে ১২টি ম্য়াচ ও সানরাইজার্স হায়দরানাদ জিতেছে ৭টি ম্য়াচ। রবিবার নিজেদের পরিসংখ্যান ধরে রাখতে চাইবে নাইটরা, অপরদিকে ব্যবধান কমাতে চাইবে সানরাইজার্স।

ম্যাচ প্রেডিকশন-
দুই দলের রয়েছে একাধিক ম্যাচ উইনার। তবে দলগত শক্তির বিচারে তুল্যমূল্য বিচার করলে কিছুটা এগিয়ে থাকবে কেকেআর।বিশেষ করে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই গভীরতা বিচার করলে, এগিয়ে শুরু করবে নাইটরা। তবে টি২০ ক্রিকেটে ভবিষ্যৎদ্বানী করা সম্ভব না হলেও, রবিবারের ম্যাচে ক্রিকেট বিশেষজ্ঞরা কলকাতা নাইট রাইডার্সকেই কিছুটা এগিয়ে রাখছে।

Share this article
click me!