পৃথ্বি 'শো'-তে একেবারে ধরাশায়ী কেকেআর, ৭ উইকেট জয় পেল দিল্লি ক্যাপিটালস

  • আইপিএলে ফের লজ্জার হার কেকেআরের
  • দিল্লি ক্যাপিটালসের কাছে হার ৭ উইকেটে 
  • প্রথমে ব্যাট করে ১৫৪ রান করে কেকেআর
  • জবাবে ২১ বল আগেই জিতে যায় পন্থের দল
     

Sudip Paul | Published : Apr 29, 2021 5:43 PM IST / Updated: Apr 29 2021, 11:14 PM IST

মাঝে একটি ম্য়াচ জয় পেলেও আইপিএলে ফের হার কেকেআরের।  আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ৭ উইকেটে জয় পেল দিল্লি ক্যাপিটালস। একতরফা ম্যাচে কার্যত ইয়ন মর্গ্যানের দলকে কার্যত উড়িয়ে দিল ঋষভ পন্থের দল। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৫৪ রান করে কেকেআর। এদিনও ব্যর্থ হয় নাইটদের ব্যাটিং লাইনআপ। শুভমান গিলের ৪৩ ও রাসেলের ৪৫ রানের সৌজন্যে এই রান করে কেকেআর। অপরদিকে, পৃথ্বি  শ-য়ের ব্যাটিং ঝড়ে ২১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় দিল্লি।

 

 

ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। এদিন ব্যাট হাতে ব্যর্থ হন নীতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিকরা। তবে এদিন কিছুটা রানে ফেরেন শুভমান গিল। ৩৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন তিনি। আর শেষের দিকে ২৭ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। চারটি ৬ ও ২টি চার মারেন ক্যারেবিয়ান তারকা। রাসেলের ইনিংসের সৌজন্যে ১৫৪ রাবের সম্মানজনক স্কোরে পৌছায় কেকেআর। দিল্লি হয়ে দুটি করে উইকেট পান অক্ষর প্যাটেল, ললিত যাদব ও একটি করে উইকেট পান মার্কাস স্টয়নিস ও আবেশ খান।

 

রান তাড়া করতে নেমে দুরন্ত শুরু করেন দিল্লির দুই ওপেনার পৃথ্বি শ ও শিখর ধওয়ান। শিবম মাভির প্রথম ওভারেই ২৫ রান নিয়ে বিধ্বংসী শুরু করেন  পৃথ্বি। প্রথম ওভারের তোলা ঝড় আর থামাননি পৃথ্বি। চলতে থাকে 'শো'। একের পর এক কেকেআর বোলারদের তুলোধনা করেন তিনি। নিজের অর্ধশতরানও পূরণ করেন। ওপেনিং জুটিতেই ১৩২ রান করে দিল্লি। তারপর ৪৭ রান করে আউট হন ধওয়ান। ৪১ বলে ৮০ রানের ইনিংস খেলে আউট হন পৃথ্বি শ। এরপর পন্থ ১৬ রাবন করে আউট হলেও, ২১ বল বাকি থাকতেই জয় পেয়ে যায় দিল্লি। এই জয়ের ফলে আরসিবির থেকে এক ম্য়াচ বেশি খেলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল দিল্লি ক্যাপিটালস। 

Share this article
click me!