ডিককের অনবদ্য ইনিংস, রাজস্থান রয়্যালসকে হারিয়ে জয়ে ফিরল মুম্বই ইন্ডিয়ান্স

  • আইপিএলে জয়ে ফিরল মুম্বই ইন্ডিয়ান্স
  • রাজস্থান রয়্যালসসকে হারাল ৭ উইকেটে
  • প্রথমে ব্যাট করে ১৭১ রান করে রাজস্থান
  • জবাবে ৯ বল আগেই ম্যাচ জিতে নেয় মুম্বই

Sudip Paul | Published : Apr 29, 2021 4:56 PM IST

কার্যত একতরফা ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএলে লিগ টেবিলে চতুর্থ স্থানে উঠে এল মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৭১ রান করে সঞ্জু স্যামসনের দল। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়র সঞ্জু। জবাবে রান তাড়া করতে নেমে কুইন্টন ডিককের ঝোড়ো ৭০ রানের ইনিংসের সৌজন্যে সহজ জয় পায় মুম্বই ইন্ডিয়ান্স। ৯ বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌছে যায় রোহিত শর্মার দল। ২ ম্যাচ হারের পর জয়ে ফিরে খুশি হিটম্যানের দল। 

 

 

মুম্বই ইন্ডিয়ান্স টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ওপেনিং জুটিতে নাম দুরন্ত শুরু করেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। ৬৬ রানের পার্টনারশিপ করেন তারা। যশশ্বী আউট হন ৩২ রান করে ও বাটলার করেন ৪১ রান। এরপর রাজস্থানের ইনিংসের রাশ ধরেন অধিনায়ক সঞ্জু স্যামসন ও অলরাউন্ডার শিবম দুবে। সঞ্জু করেন ৪২ রান ও দুবে করেন ৩৫ রান। তবে শেষের দিকে রানের গতিবেগ খুব একটা বাড়াতে পারেননি রাজস্থান প্লেয়াররা। শেষ পর্যন্ত ১৭১ রানে থামে তাদের ইনিংস।

 

 

রান তাড়া করতে ওপেনিং জুটিতে ৪৯ রান করে রোহিত শর্মা ও কুইন্টন ডিকক জুটি। কিন্তু এদিন বড় রান পাননি মুম্বই অধিনায়ক। ১৪ রানে আউট হন রোহিত। যদিও অপরদিক থেকে বিধ্বংসী ইনিংস খেলেন ডিকক। অপরদিকে সূর্যকুমার যাদব এদিন ১৬ রান করে আউট হন। এরপর ডিকক যোগ্য সঙ্গত দেন ক্রুণাল পাণ্ডিয়া। ৬৩ রানের পার্টনারশিপ করেন তারা। নিজের অর্ধশতরানও পূরণ করেন ডিকক। ব্যক্তিগত ৩৯ রানে আউট হন ত্রুণাল। এরপর কায়রন পোলার্ডকে নিয়ে ৯ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় মুম্বই। ৫০ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন ডিকক ও ৮ বলে ১৬  করে অপরাজিত থাকেন পোলার্ড।

Share this article
click me!