চোট ও করোনার থাবায় জেরবার দিল্লি ও রাজস্থান, দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

  • আজ আইপিএলে শ্রেয়স বনাম পন্থ দ্বৈরথ
  • চোটের কারনে আইপিএলের বাইরে স্টোকস
  • অপরদিকে দিল্লি শিবিরে অব্য়াহত করোনার থাবা
  • দুই দলের সম্ভাব্য একাদশ ঘিরেও চলছে জল্পনা
     

Sudip Paul | Published : Apr 15, 2021 8:34 AM IST

আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্য়ালস। প্রথম ম্যাচে সিএসকের বিরুদ্ধে জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করেছে ঋষভ পন্থের দল। অপরদিকে, প্রথম ম্যাচে দারুণ লড়াই করেও হারতে হয়েছে সঞ্জু স্যামসনের দলে। এই ম্য়াচে নামার আগে বেশ কিছু সমস্যা রয়েছে দুই দলেই। একদিকে আঙুল ভেঙে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন রাজস্থানের বেন স্টোকস, অপরদিকে দিল্লি দলে করোনার থাবা। সব মিলিয়ে আজকের ম্য়াচে কী হতে পারে দুই দলের সম্ভাব্য একাদশ, দেখে নিন একনজরে।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ-
প্রথম ম্য়াচে জয় পাওয়ায়, উইনিং কম্বিনেশন না ভাঙার সম্ভাবনাই বেশি দিল্লি ক্যাপিটালসের। সেক্ষেত্রে দলের ব্যাটিং লাইনআপে থাকছেন পৃথ্বি শ, শিখর ধওয়ান, অজিঙ্কে রাহানে, ঋষভ পন্থ(অধিনায়ক ও উইকেট রক্ষক), শেমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন মার্কাস স্টয়নিস ও ক্রিস ওকস। দলের বলের লাইনআপে থাকছে রবিচন্দ্রন অশ্বিন, টম কুরান, অমিত মিশ্রা, আবেশ খান। গত ম্য়াচে অশ্বিন ও মিশ্রা কিছুটা অফ ফর্মে থাকলেও এই ম্যাচে ফর্মে ফিরতে মরিয়া দুই তারকা স্পিনার।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ-
আঙুল ভেঙে রাজস্থান রয়্যালসে এবার আর খেলতে পারবেন না তারকা অলরাউন্ডডার বেন স্টোকস। দ্বিতীয় ম্যাচে নামার আগে যা বড় ধাক্কা। তার জায়গা দলে আসতে পারেন লিয়াম লিভিংস্টোন বা ডেভিড মিলারের মধ্যে একজন। দবের ব্য়াটিং লাইনআপে থাকছে জস বাটলার, মনন ভোরা, সঞ্জু স্যামসন (অধিনায়ক) লিয়াম লিভিংস্টোন/ডেভিড মিলার। দলে অলরাউন্ডারের ভূমিকায় থাকছে শিবম দুবে, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস। বোলিং লাইনআপে থাকছে শ্রেয়স গোপাল, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান।

শক্তির বিচারে আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালসকেই কিছুটা এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে পরিসংখ্যানের নিরিখি কিন্তু দুই দলই সমান-সমান। দুই দলের এখনও পর্যন্ত ২২টি সাক্ষাত হয়েছে। ১১টি করে ম্যাচ জিতেছে দুই দলই। তাই আজকের ম্যাচে আরও একটি হাড্ডাহাড্ডি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!