DC vs PBKS- দিল্লির দুরন্ত বোলিংয়ে ধরাশায়ী পঞ্জাব, পন্থের দলের জয়ের লক্ষ্য মাত্র ১১৬

আইপিএল ২০২২ (IPL 2022) -এ বুধবার মুখোমুখি দিল্লি ক্যাপিটালস ও পঞ্জাব কিংস (DC vs PBKS)। ম্যাচে প্রথমে ব্য়াট করে মাত্র ১১৫ রানে অলআউট মায়াঙ্ক আগরওয়ালের দল। ম্য়াচ জিততে দিল্লির লক্ষ্য ১১৬। 
 

Web Desk - ANB | Published : Apr 20, 2022 3:46 PM IST / Updated: Apr 20 2022, 09:27 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বপূর্ণ ম্য়াচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ধরাশায়ী পঞ্জাব কিংসের ব্য়াটিং লাইনআপ। একজন ব্য়াটসম্যান ৩০-এর গণ্ডী ও একজন ব্যাটসম্যান ২০-র গণ্ডী পেরো না ছাড়া কোনও ব্যাটসম্যান লডাই টুকুও দিতে পারল না দিল্লির বোলিং অ্যাটাকের সামনে। ম্য়াচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্য়াট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে শেষ বলে অলআউট হয়ে ১১৫ রান করে পঞ্জাব কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন জিতেশ শর্মা। এছাডা ২৪ রান করেন অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। দিল্লি হয়ে দুটি করে করে উইকেট নেন খালিল আহমেদ, কুলদীপ যাদব, অক্ষর প্য়াটেল ও ললিত যাদব। একটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

 

 

এদিন ব্য়াট করতে নেমেই শুরুটা মোটামুটি ভালো করলেও প্রথম উইকেট হারানোর পর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে পঞ্জাব কিংস। কোনও বড় পার্টনারশিপ গড়ে তুলতে পারেনি অনিল কুম্বলের দল। ৩৩ রানে প্রথম উইকেট পড়ে পঞ্জাব কিংসের। ৯ রান করে ললিত যাদবের বলে আউট হন  শিখর ধওয়ান। প্রথম উইকেট পড়তেই ২ রানের মধ্যে আসে দ্বিতীয় উইকেট।  দলের ৩৫ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন পঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। ইন ফর্ম লিয়াম লিভিংস্টোনও এদিন বড় রান করতে ব্যর্থ হন। ৪৬ রানে তৃতীয় উইকেট পড়ে। ২ রান করে অক্ষর প্য়াটেলের বলে আউট হন লিভিংস্টোন। জনি বেয়ারস্টো ফের ব্যর্থ হন বড় রাম করতে । দলের ৫৪ রানের মাথায় ৯ রান করে খালিল আহমেদের বলে আউট হন বেয়ারস্টো। 

 

 

এরপর জিতেশ শর্মা ও একদিক থেকে কিছুটা রান করার চেষ্টা করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। দলের ৮৫ রানের মাথায় পঞ্চম উইকেট পড়ে পঞ্জাব কিংসের। ৩২ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট প্য়াটেলের বলে আউট হন জিতেশ শর্মা। এরপর ৯০ রানে পরপর দুটি উইকেট হারায় পঞ্জাব। ২ রান করে কুলদীপ যাদবের শিকার হন কাগিসো রাবাডা ও খাতা না খুলেই চায়নাম্যান স্পিনারের বলে বোল্ড হন ন্যাথান এলিস। ৯২ রানে অষ্টম উইকেট পড়ে পঞ্জাব কিংসের। ১২ রান করে খালিল আহমেদের বলে আউট হন শাহরুখ খান। এরপর রাহুল তাহার ও অর্শদীপ সিং মিলে দলের স্কোর একশো পার করায়। ১০৮ রানে নবম উইকেট পড়ে। ১২ রান করে ললিত যাদবের বলে আউট হন রাহুল চাহার। এরপর ২০ তম ওভারের শেষ বলে ৯ রান করে রান আউট হন অর্শদীপ সিং। ১১৫ রানে থামে পঞ্জাবের ইনিংস। দিল্লি ক্যাপিটালসের টার্গেট ১১৬ রান। 
 

Read more Articles on
Share this article
click me!