আরসিবি বনাম দিল্লি ক্যাপিটালস, ম্যাচের আগে জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

  • আজ আইপিএলে আরসিবি বনাম দিল্লি ক্যাপিটালস
  • দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে হবে এই মেগা ম্যাচ
  • দুই দলই তাদের প্রথম চারটি ম্য়াচের মধ্যে ৩টি জিতেছে
  • আজ জিতে শীর্ষে যেতে মরিয়া কোহিল ও শ্রেয়সের দল
     

Sudip Paul | Published : Oct 5, 2020 6:19 AM IST

আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে মুখোমুখি হতে চলেছে দুই দল। আজকের ম্য়াচে দুই দলের কাছেই থাকছে গ্রুপ টেবিলের শীর্ষে ওঠার হাতছানি। কারণ দুই দলই তাদের প্রথম ৪টি ম্যাচে মধ্যে তিনটি ম্যাচে জয় পয়েছে। আজকের ম্যাচ যেই দল জিতবে তারা গ্রুপ টেবিলের শীর্ষে পৌছে যাবে। তাই এই ম্যাচ জিততে মরিয়া বিরাট কোহলি ও শ্রেয়স আইয়রের দল। 

এখনও পর্যন্ত আরসিবির সম্ভাব্য একাদশ সম্পর্কে যা জানা যাচ্ছে, তাতে উইনিং কম্বিনেশন ভাঙছে না দল। দলের ব্যাটিং লাইনআপে থাকছে দেবদূত পাড়িকল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, শিবম দুবে, গুরকিরাত সিং মান। বোলিংয় লাইনআপে থাকছেন ওয়াশিংটন সুন্দর, ইশুরু উদানা, নবদীপ সাইনি, অ্যাডাম জাম্পা, যুজবেন্দ্র চাহল। শেষ ম্যাচে রানে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। তা বাড়তি আত্মবিশ্বাস যোগ করেছে আরসিবি  শিবিরে। আজকের ম্যাচে দিল্লিকে হারানোর বিষয়েও আশাবাদী আরসিবি শিবির।

অপরদিকে, এবছর পুরো সম্পূর্ণ অন্য দিল্লি দলকে দেখছে ক্রিকেট প্রেমিরা। মাঝে একটি ম্যাচ সানরাইজার্সের কাছে হারলেও, কেকেআরের বিরুদ্ধে ফের জয়ে ফিরেছে কোচ রিকি পন্টিংয়ের দল। আজকের ম্যাচেও গত ম্যাচের একাদশকেই ধরে রাখতে চলেছে টিম ম্যানেজমেন্ট। দলের ব্যাটিং লাইনআপে থাকছেন পৃথ্বী শ, শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, শেমরন হেটমায়ার। বোলিং লাইনআপে থাকছেন, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডা,অমিত মিশ্র, হার্সল প্যাটেল, আনরিখ নর্ৎজে।  ব্য়াটিং ও বোলিং লাইনআপের সব তারকাই এখন পর্যন্ত দলের হয়ে পারফর্ম করেছে। তাই বিরাট ব্রিগেডকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি ক্যাপিটালস। 

দুই দলের  মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যান কিন্তু কিছুটা স্বস্তি দিচ্ছে বিরাট কোহলির দলকে। এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৪ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। তার মধ্যে ১৫ বার জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মাত্র ৮ বার জিতেছে দিল্লি ক্যাপিটালস। কিন্তু এবছর দুরন্ত পারফর্ম করছে দুই দল। তাই আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। 

Share this article
click me!