আজ আইপিএলে ভিকে ও ডিকের দ্বৈরথ, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

  • আজ আইপিএলে কেকেআর বনাম আরসিবি
  • দুই দলই তাদের শেষ ম্য়াচ জিতে মাঠে নামছে
  • শারজার ছোট মাঠে হাইস্কোরিং গেমের সম্ভাবনা
  • দুই দলেই উইনিং কম্বিনেশন সম্ভাবনা খুবই কম
     

Sudip Paul | Published : Oct 12, 2020 7:08 AM IST / Updated: Oct 12 2020, 12:43 PM IST

আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শারজায় হতে চলেছে এই ম্যাচ। মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসকে পয়েন্টের বিচারে ধরতে হলে এই ম্যাচে জয় দরকার দুই দলের। তাই শারজায় আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেনমিরা। দুই দলই তাদের শেষ ম্যাচে জয় পেয়েছে।  কেকেআর হারিয়েছে কিংস ইলেভেন পঞ্জাবকে ও আরসিবি হারিয়েছে চেন্নাই সুপার কিংসকে। ফলে উইনিং কম্বিনেশন ভেঙে দুই দলের প্রথম একাদশে কোনওরকম পরিবর্তন আসার সম্ভাবনা খুবই কম। 

এখনও পর্যন্ত যা খবর, কেকেআরের হয়ে ওপেনিং আসতে চলেছেন রাহুল ত্রিপাঠী ও শুভমান গিল জুটি। মিডল অর্ডারে ব্যাট করতে আসবেন নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক। শেষে হার্ড হিটারের ভূমিকায় থাকছে ক্যারেবিয়ান তারকা আন্দ্রে রাসেল। তবে রাসেলের অফ ফর্ম নিয়ে চিন্তায় রয়েছে কেকেআর শিবির। দ্রুত রানে ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছেন রাসেলও। এছাড়া বোলিং বিভাগে দলের স্পিন অ্যাটাকের দায়িত্ব সামলাবেন সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। সুনীল নারিনকে প্রয়োজনে উপরের দিকে ব্য়াটিং করতেও পাঠানো হতে পারে। অপর দিকে পেস অ্যাটাকের নেতৃত্ব দেবেন প্যাট কামিন্স। তাকে সঙ্গত দেবেন প্রসিদ্ধ কৃষ্ণা ও কমলেশ নাগোরকোটি। 

অপরদিকে, ছন্দে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলও। ব্যাটিং লাইন আপে ওপেন করবেন তরুণ দেবদূত পাড়িকল। দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। অপরদিকে থাকছেন অ্যারন ফিঞ্চ। অজি তারকা কিছু ম্যাচে রান করলেও, এখনও নিজের সেরা ছন্দে নেই। মিডল অর্ডারে রানে ফিরেই বিধ্বংসী ব্যাটিং করছেন অধিনায়ক বিরাট কোহলি। তার রানে ফেরা দলের সবথেকে বড় পাওনা। এছাড়াও রানের মধ্যে রয়েছে এবি ডিভিলিয়ার্সও। এছাড়া অলরাউন্ডারের ভূমিকায় থাকছেন শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর ও ক্রিস মরিস। এছাড়া থাকছেন গুরকিরাত সিং মানও। বোলিং লাইনআপে থাকছেন নবদীপ সাইনি, ইশুরু উদানা ও যুজবেন্দ্র চাহল। 

এই বছর আইপিএলে দুই দলে খুব বেশি তফাৎ না থাকলেও, সা্মগ্রিক পরিসংখ্যান কিন্তু স্বস্তি দিচ্ছে কেকেআরকে। কারণ এখনও পর্যন্ত আইপিএলের ইতিহাসে মোট ২৫ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। কলকাতা নাইট রাইডার্স জিতেছে ১৫ বার ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জিতেছে ১০ বার। কিন্তু মরুদেশে সম্পূর্ণ অন্য ফর্মে রয়েছে আরসিবি। ছন্দে রয়েছে কেকেআরও। তাই ভিকে ও ডিকে-র দ্বৈরথ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

Share this article
click me!