সাত ম্যাচ পর হার এসসি ইস্টবেঙ্গলের, ১-০ গোলে ম্য়াচ জিতল মুম্বই

  • আইএসএলে অপ্রতিরোধ্য মুম্বই সিটি এফসি
  • এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ১-০ গোলে জয়
  • ম্য়াচে গোল করে জয়ের নায়ক মোরতাদা ফল
  • এই জয়ের ফলে শীর্ষস্থান আরও মজবুত হল মুম্বইয়ের

Sudip Paul | Published : Jan 22, 2021 4:30 PM IST

প্রথম লেগের পুনরাবৃত্তি। দ্বিতীয় লেগেও মুম্বই সিটি এফসির বিরুদ্ধে জয় অধরা থেকে গেল এসসি ইস্টবঙ্গলের। সাত ম্যাচ অপরাজিত থাকার পর আইএসএলের গুরুত্বপূর্ণ ম্যাতে মুম্বইয়য়ের বিরুদ্ধে ১-০ গোলে হারতে হল রবি ফাউলারের দলের। ম্যাচে মুম্বইয়ের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মোরতাদা ফল। যার ফলে লিগ টেবিলে শীর্ষস্থান আরও অটুট হল সার্জিও লোবেরার দলের। একইসঙ্গে টানা ১১ ম্যাচ অপরাজিত রইল মুম্বই সিটি এফসি।

এদিন ম্যাচের শুরু থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় খেলা। প্রথম থেকেই ম্য়াচে প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে এসসি ইস্টবেঙ্গল। বল পজিশন কার্যত নিজেদের দখলেই রাখে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু গোলের সুযোগ করেও জালে বল জড়াতে পারেনি ইস্টবেঙ্গল প্লেয়াররা। কিন্তু অল্প সুযোগেই কাজের কাজ করে যায় মুম্বই। ম্য়াচের ২৭ মিনিটে মোরতাদা ফল গোল করে এগিয়ে দেয় মুম্বইকে। এরপর প্রথমার্ধে চেষ্টা করেও ম্য়াচে সমতায় ফিরতে পারেনি এসসি ইস্টবেঙ্গল।

দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর লক্ষ্যে আক্রমণের মাত্রা আরও বাড়ায় রবি ফাউলারের দল। বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে লাল-হলুদ ব্রিগেড। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি। একাধিক চেষ্টা করেও মুম্বউ রক্ষণকে ভাঙতে সমর্থ হয়নি মাঘোমা, পিলকিংটন, ব্রাইটরা। যার ফলে ১-০ ব্যবধানেই ম্যাচ জিতে নেয় মুম্বই। এই ম্যাচে হারের ফলে শেষ চারের যাওয়ার যে টার্গেট করেছেন রবি ফাউলার তাতে আরও অনেকটাই পিছিয়ে পড়ল এসসি ইস্টবেঙ্গল।

Share this article
click me!