জঙ্গলমহলে করোনার থাবা, ঝাড়গ্রামে উপস্বাস্থ্য আধিকারিকের মৃত্যু

  • জঙ্গলমহলে বাড়ছে করোনা আতঙ্ক
  • করোনা আক্রান্ত হয়ে ঝাড়গ্রাম উপস্বাস্থ্য আধিকারিকের মৃত্যু
  • পশ্চিম মেদিনীপুরে দুসপ্তাহে আক্রান্ত ২০৫৬ জন
  • করোনার থাবা বসিয়েছে দাসপুর ও ঘাটালে
     

Asianet News Bangla | Published : Sep 9, 2020 5:06 AM IST / Updated: Sep 09 2020, 10:38 AM IST

শাহাজান আলি, পশ্চিম মেদিনীপুর-ক্রমশই ঊর্ধমুখী হচ্ছে জঙ্গলমহলের করোনা গ্রাফ। দিনে দিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনার সংক্রমণে মৃত্যু হল এক স্বাস্থ্য আধিকারিকেরও। কলকাতার একটি হাসপাতালে মৃত্যু হয় ঝাড়গ্রামের উপস্বাস্থ্য আধিকারিক সুবোধ মণ্ডলের। তার জেরে নতুন করে করোনা আতঙ্ক ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দফতরে।

জানাগেছে নদিয়ার হাঁসখালির বাসিন্দা সুবোধ মণ্ডল ঝাড়গ্রামের সিএমওএইচ-র পদে ছিলেন। ছাপান্ন বছর বয়সের ওই অভিজ্ঞ চিকিৎসক করোনা আবহে দক্ষতার সঙ্গে লড়াই করেছিলেন। কিছুদিন আগে নিজেই করোনা আক্রান্ত হন তিনি। কলকাতার একটি হাসপাতালে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে, পশ্চিম মেদিনীপুরে দিনে দিনে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত দু সপ্তাহে নতু করে আক্রান্ত হয়েছেন ২০৫৬ জন। করোনাভাইরাস সবচেয়ে বেশি থাবা বসিয়েছে ঘাটাল ও দাসপুরে। জেলার মধ্য়ে ওই দুই জায়গায় পরিযায়ী শ্রমিকের সংখ্য়া ছিল সর্বাধিক। তার জেরেই করোনার আক্রান্ত সংখ্যা বেড়েছে বলে প্রাথমিক বলে অনুমান জেলা স্বাস্থ্য দফতরের। পাশাপাশি, জেলার সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্য়া মেদিনীপুর শহরেই।

পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত দুমাসে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক বৃদ্ধি পেয়েছে পশ্চিম মেদিনীপুরে। প্রতি সপ্তাহে আক্রান্তের সংখ্য়া সীমাবদ্ধ ছিল ২০০ জনের মধ্য়ে। কিন্তু গত কয়েক দিনেই আক্রান্তের সংখ্য়া হাজার ছাডিয়ে যায়। শুধুমাত্র অগাস্ট মাসেই ৪৩ জনের মত্যু হয়েছে পশ্চিম মেদিনীপুরে।   

Share this article
click me!