কলকাতায় জো়ড়া আগুন, রাতে জোড়াবাগান বস্তিতে, সকালে গড়িয়াহাটে

শুক্রবার রাত ১০টা নাগাদ উত্তর কলকাতার জোড়াবাগান বস্তিতে আগুন লাগে। শীতকালে হাওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছ। বেশ কয়েকটি ঝুপড়ি পুড়ে ছাই হয়ে যায়। 

Web Desk - ANB | Published : Feb 19, 2022 3:30 AM IST / Updated: Feb 19 2022, 09:28 AM IST

শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত কলকাতার  দুটি অগ্নিকাণ্ডের (Fire) ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে জোড়াবাগানের (Jorabagan) বস্তিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণের আনে দমকলের ছটি ইঞ্জিন। অন্যদিকে গড়িয়াহাতে (Gariahat)বিধ্বংসী আগুনে পড়ু ছাই হয়ে গেছে তিনটি ইঞ্জিন। 

শুক্রবার রাত ১০টা নাগাদ উত্তর কলকাতার জোড়াবাগান বস্তিতে আগুন লাগে। শীতকালে হাওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছ। বেশ কয়েকটি ঝুপড়ি পুড়ে ছাই হয়ে যায়। এই এলাকার শতাধিক ঝুপড়ি রয়েছে। শুক্রবার রাতেই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের ৬টি ইঞ্জিন। মাঝ রাত পর্যন্ত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সবকিছুই স্পষ্ট হবে ফরেন্সিক তদন্তের পর। দমকল কর্মীরা জানিয়েছেন ৫ নম্বর বৈষ্ণব শেঠ লেনে আগুন লাগে। তবে আগুনে কোনও মানুষ আটকে পড়েননি।  সকলেই উদ্ধার করা গেছে। তবে কী কারণেই এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয় প্রশাসনের কাছে। পুলিশ জানিয়েছে বস্তির অধিকাংশ বাড়ি বাঁশ আর কাঠের তৈরি। কয়েকটি বাড়ির মাথায় টিনের ছাউনি থাকলেও অধিকাংশই ঢাকা দেওয়া হয়েছে প্ল্যাস্টিকে। তাই এত দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। 

অন্যদিকে দক্ষিণ কলকাতার খাস গড়িয়াহাটে ১৯ নম্বর ডোভার টেরেসে প্রথম আগুন লাগে। আআগুনের তীব্রতা বেশি থাকায় দমকল কর্মীরা একটি দোকানের শাটার কেটে দরজা ভেঙে তারপর আগুন নিয়নন্ত্রণে আনার কাজ শুরু করেন। প্রাথমিকভাবে প্রশাসন অনুমান করছে, গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করাতেই এই আগুন। 

ট্রেনেও বসছে ব্ল্যাক বক্স, বিমানের মতই দুর্ঘটনার তথ্য দেবে এই প্রযুক্তি

ভোটের আগে বিপাকে কেজরিওয়াল, চন্নির অনুরোধে তদন্তের আশ্বাস অমিত শাহের

কোভিড কাটিয়ে সপ্তাহ শেষে লক্ষ্ণী ফেরার আশায় কলকাতার বার রেস্তোঁরার মালিকরা

তবে স্থানীয় বাসিন্দের অভিযোগ আগুন লাগার প্রায় এক ঘণ্টা পরে এলাকায় দমকল আসে। বিয়ে বাড়ির অনুষ্ঠান থাকায় দোকানের ভিরতে কেউ ছিল না। ভোর পাঁচটায় আগুন লাগায় তিনটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন স্থানীয় দুই যুবক। 

Share this article
click me!