Covid-19: দৈনিক সংক্রমণ কমলেও একদিনে ১৫০-র উপরে কলকাতায়, বাড়ল সুস্থতার হার রাজ্যে

 দৈনিক কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায় কমল রাজ্যে, একদিনে সংক্রমণের পরিমাণও কমল কলকাতায়। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে  সুস্থতার হার   ৯৮.৩২ শতাংশ।

Asianet News Bangla | Published : Dec 2, 2021 2:53 AM IST / Updated: Dec 02 2021, 11:15 AM IST

 দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive)  গত ২৪ ঘন্টায় কমল রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণও কমল কলকাতায়। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৬৬৮ জন। 

বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে ১৭২ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা বেড়ে এবার ৭০১ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দেয়। তবে এদিন সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুররুলিয়ায় । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে উত্তর দিনাজপুরে। ৩ জন করে ঝাড়গ্রাম,  ৪ জন করে কালিংপং, ৫ জন করে মুর্শিদাবাদ, আলিপুরদুয়ারে আক্রান্ত হয়েছে। ফের সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়।   কলকাতায় একদিনে আক্রান্ত ১৭২ জন  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৩১ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে পরিবর্তন হয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৮ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪৩ জন এবং হুগলিতে ৬০ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪৭ জন।

আরও পড়ুন, Weather Report: আজ থেকে বাড়তে পারে তাপমাত্রা, ঘূর্ণীঝড়ের জেরে আবহাওয়ার পরিবর্তন কলকাতায়

 বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৯, ১০১ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২৪৫বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৯১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন উত্তর ২৪ পরগণা ও কলকাতায়,  ২ জন করে নদিয়া এবং ১ জন করে দার্জিলিং ও দক্ষিণ ২৪ পরগণায় মৃত্য়ু হয়েছে।  দক্ষিণ দিনাজপুর, হুগলি, ,মালদা, জলপাইগুড়ি বীরভূম,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৭১২ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৭৫ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৮৯, ৫৪১ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর   সামান্য বেড়েছে।   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩২ শতাংশ।

Share this article
click me!