অবশেষে স্বস্তি, ৪৫ দিন পর জামিনে মুক্ত আরামবাগ টিভির সম্পাদক

  • জামিন পেলেন আরামবাগ টিভি চ্যানেলের সম্পাদক
  • সফিকুল ইসলাম সহ ৩ জনের জামিন দিল কলকাতা হাইকোর্ট
  •  ৩ জনের বিরুদ্ধে ৫টি মামলা ছিল হাইকার্টে
  •  গ্রেফতারির ৪৫ দিন পর অবশেষে পঞ্চম মামলায় জামিন  

Asianet News Bangla | Published : Aug 15, 2020 5:17 AM IST / Updated: Aug 15 2020, 10:51 AM IST

আরামবাগ টিভি ইউটিউব চ্যানেলের সম্পাদক সফিকুল ইসলাম সহ ৩ জনের জামিন মিলল  কলকাতা হাইকোর্ট থেকে। ৩ জনের বিরুদ্ধে ৫ টি মামলা ছিল। আগেই ৪ মামলায় জামিন মিলেছিল হাইকোর্ট থেকে। গ্রেফতারির ৪৫ দিন পর শুক্রবার  অবশেষে পঞ্চম মামলায় জামিন মিলল বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ থেকে। 

গত এপ্রিল মাসে করোনা ভাইরাস আবহে লকডাউন চলাকালীন আরামবাগ টিভি ইউটিউব চ্যানেলে একটি ভিডিও ফুটেজ দেখানো হয়৷ তাতে দেখানো হয়, থানা থেকে ক্লাবগুলিকে চেক বিলি করা হচ্ছে। এরপরই পুলিশ তাকে, তার স্ত্রী আলিমা বিবি এবং ক্যামেরাম্যান সুরজ আলি খানকে নানাভাবে হেনস্থা করে বলে অভিযোগ। তখন কোর্ট থেকে আগাম জামিন নেয় সফিকুল। এরপর গত জুন মাসে তাঁর বিরুদ্ধে আরও একটি মামলা হয়। তাতে বলা হয়, গাছ কাটা নিয়ে এক ব্যক্তিকে হুমকি দেওয়া হয়েছে৷ এমনকি ওই ব্যক্তির কাছ থেকে তোলা চাওয়া হয় বলেও অভিযোগ। পুলিশ সস্ত্রীক সফিকুল ও ওই ইউটিউব চ্যানেলের ক্যামেরাম্যান সুরজকে গ্রেফতার করে। মোট ৫ টি মামলা ছিল তাদের বিরুদ্ধে।

রাজ্য় রাজনৈতিক মহলের মতে, শাসকের রোষে পড়েই এই পরিস্থিতির মুখে পড়তে হল সফিকুল ও তাঁর পরিবারকে। আজ তাঁদের জামিন মঞ্জুর করেছে কলকাতা হাই কোর্ট কলকাতা হাইকার্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ। প্রত্যেককে ১০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে। ৪৫ দিন পর মুক্ত হয়ে ফিরছেন সফিকুল, তাঁর স্ত্রী আলিমা খাতুন এবং চ্যানেলের ক্যামেরাম্যান সুরজ আলি।

Share this article
click me!