'হোম ওয়ার্ক' করছেন দিলীপ-মুকুল, পড়া ধরতে পুজোয় রাজ্য়ে অমিত শাহ

  •  বঙ্গ বিজেপির ওজন মাপতে আসছেন অমিত শাহ
  •  আগামী ১০ অক্টোবরের পরই রাজ্য়ে আসছেন শাহ
  •  পুজোর পরই বাংলায় আসবেন  জেপি নাড্ডা
  • ২১শের বিধানসভা নির্বাচনের আগে তৈরি  ছক
     

Asianet News Bangla | Published : Oct 1, 2020 5:28 PM IST

২১শের বিধানসভা নির্বাচনের আগে দলের বঙ্গ বিজেপির ওজন মাপতে আসছেন অমিত শাহ। আগামী ১০ অক্টোবরের পরই রাজ্য়ে আসছেন বিজেপির সেকেন্ড ইন কমান্ড। পাশাপাশি শোনা যাচ্ছে, পুজোর পরই বাংলায় আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গের গেরুয়া ব্রিগডের সাংগঠনিক শক্তি মাপতে আসবেন শাহ। শোনা যাচ্ছে, এবার উত্তরবঙ্গের ওপর বিশে, নজর থাকবে তাঁর। বাদ যাবে না আদিবাসী এলাকাগুলিও। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে হতে পারে রাজ্য় রাজনীতির এই গুরুত্বপূর্ণ বৈঠক। জানা গিয়েছে, কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বঙ্গ বিজেপি-র দায়িত্বপ্রাপ্ত তিন নেতা শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন এবং বঙ্গ বিজেপি-র চার শীর্ষনেতা দিলীপ ঘোষ, সুব্রত চট্টোপাধ্যায়, মুকুল রায় ও রাহুল সিনহা বৈঠকে থাকবেন।

সামনেই একুশের বিধানসভা ভোট। তার আগে দক্ষ সংগঠক হিসেবে পরিচিত মুকুল রায়কে সর্বভারতীয় স্তরে গুরুত্ব দিয়েছে ভারতীয় জনতা পার্টি। সর্বভারতীয় সহ-সভাপতির পদে মুকুল রায়ের নাম ঘোষণা করেছেন দলের সভাপতি জে পি নাড্ডা।

সর্বভারতীয় সহ সভাপতির পদ পেয়ে মুকুল রায় বলেন, ''আমাকে সর্বভারতীয় স্তরে সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। ধন্যবাদ জানাই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ধন্যবাদ জানাই, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। আমার উপর যে আস্থা রেখে গুরুত্ব দায়িত্ব দেওয়া হয়েছে, আমি চেষ্টা করব সেই দায়িত্ব পালন করার। আগামী বিধানসভা নির্বাচনে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে কাজ করে সবাই মিলে চেষ্টা করব পশ্চিমবঙ্গে বিজেপিকে ক্ষমতায় আনা''।

 মুকুল বড় পদ পেতেই রাজ্য় বিজেপিতে বড়সড় আলোড়ন সৃষ্টি হয়েছে। নব্য়-পুরাতনের সমস্যা ফের মাথাচাড়া দিয়েছে বঙ্গ বিজেপিতে। মুরলীধর স্ট্রিটে কান পাতলে শোনা যাচ্ছে, তৃণমূল থেকে আসা নেতারা দলে বড় দায়িত্ব পাওয়ায় ক্ষোভ সৃষ্টি হচ্ছে পদ্ম শিবিরে। যার জন্য় এবার বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন অমিত শাহ।  ২০২১-এর বিধানসভা ভোটে বাংলা দখলের লক্ষ্য় বিজেপির।  

Share this article
click me!