সৌরভের বাড়িতে নৈশভোজে অমিত শাহ-শুভেন্দু অধিকারী, বঙ্গ রাজনীতিতে কী নয়া সমীকরণ

রাজ্য সফরে এসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বাড়িতে নৈশ ভোজে যাচ্ছেন অমিত শাহ। শুক্রবার রাতে অমিত শাহের (Amit Shah) সঙ্গে সৌরভের বাড়িতে যাওয়ার কথা শুভেন্দু অধিকারীরও। 

Web Desk - ANB | Published : May 5, 2022 11:59 AM IST / Updated: May 05 2022, 05:30 PM IST

২০২১ সালে বাংলার বিধানসভা ভোটে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়।  বিজেপি তরফ থেকে ভিতরে ভিতরে যে সৌরভের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল সেই জল্পনাও  শোনা গিয়ছিল। যদিও সেই সময় সক্রিয় রাজনীতির থেকে ক্রিকেটের প্রশাসনি দায়িত্বে সামলানোকেই বেশি প্রাধান্য দিয়েছিলেন। নিজেকে গূরে রেখেছেন রাজনীতি থেকে। তবে কেন্দ্রের বিজেপি সরকার  হোক ও আর রাজ্যের তৃণমূল সরকার, দুই সরকারের সঙ্গেই ভালো সম্পর্ক প্রাক্তন ভারত অধিনায়কের। দিন কয়েক আগেই ইডেনে আইপিএলের ম্য়াচ নিয়ে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর এলার রাজ্য সফরে এসে বিসিসিআই প্রেসিডেন্টের বাড়িতে নৈশভোজে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা পদ্ম শিবিরের শীর্ষস্থানীয় নেতা অমিত শাহ। যেই খর সামনে আসতেই ফের নানা জল্পনা তৈরি হয়েছে বাংলার রাজনীতিতে।

বিসিসিআইয়ে অমিত শাহ-র ছেলে জয় শাহ সৌরভ গঙ্গোপাধ্যায়ের সহকর্মী। আহমেদাবাদে অমিত শাহের বাড়িতে এর আগে একাধিকাপ সৌরভকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সেই নিমন্ত্রণ রক্ষাও করেছিলেম সৌরভ। আর এবার খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী নৈশভোজে আসছেন বেহালার সৌরভের বাড়িতে। সবকিছু পরিকল্পনা মাফিক চললে শুক্রবার রাতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজে যাচ্ছেন অমিত শাহ। তাঁর সঙ্গে যাওয়ার কথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তেরও। ফলে অমিত শাহের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব সৌরভের বাড়িতে নৈশভোজে যাওয়া খবর সামনে আসার পরই অন্য কোনও সমীকরণ খোঁজার চেষ্টা করছেন অনেকেই। জানা গিয়েছে অমিত শাহ বঙ্গে পা রাখার আগেই এই কর্মসূচি ঠিক হয়েছিল। কিন্তু রাজ্যের শীর্ষস্তরের কিছু নেতা বাদে আর কেউই এই বিষয়ে জানতেন না। তবে এই বিষয়ে কোনও রাজনীতি নেই বলেই এখনও পর্যন্ত জানানো হয়েছে দুই পরিবারের তরফে। 

জানা গিয়েছে অমিত শাহের তরফেই প্রথমে সৌরভের বাড়িতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করা হয়। সেই মতই সফর সূচি বানানো হয়। তারপরই যোগাযোগ করা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে। নৈশভোজের আয়োজনের প্রস্তুতু শুরু করে দেন গঙ্গোপাধ্যায় পরিবার। রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ অমিত, শুভেন্দু এবং স্বপন সৌরভের বেহালার বাড়িতে যাওয়ার কথা। ঘটনাচক্রে, তার আগে অমিত থাকবেন ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে। ঘটনাচক্রেই যে অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন সৌরভের পত্নী ডোনা গঙ্গোপাধ্যায়। সেই অনুষ্ঠান শেষেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও বিজেপি নেতৃত্ব। এই বিষয়ে তৃণমূল কংগ্রেস কী প্রতিক্রিয়া দেয় সেটাই দেখার।

Read more Articles on
Share this article
click me!