কোভিড রিপোর্ট পাঠালেই মিলবে বিনামূল্য়ে খাবার, শহরের আক্রান্তদের পাশে দাঁড়াল 'অন্নপূর্ণা'

  • শহরের কোভিড রোগীদের মুখে খাবার তুলে দিচ্ছে 'অন্নপূর্ণা' 
  •   'অন্নপূর্ণা' গড়ে তুলেছেন  পাটুলির সৌরভ রাহা ও তাঁর বন্ধুরা 
  • কলকাতার প্রায় ১০ অঞ্চলে এই পরিষেবা দিচ্ছেন তাঁরা
  • কোভিড পজিটিভ রিপোর্ট পাঠালেই মিলবে দুবেলার খাবার

Ritam Talukder | Published : May 31, 2021 11:43 AM IST / Updated: May 31 2021, 06:16 PM IST


কোভিড রোগীদের সেবায় বিনামূল্য়ে মুখে খাবার তুলে দিচ্ছে কলকাতার 'অন্নপূর্ণা'। আর এই 'অন্নপূর্ণা' পরম যত্নে আর ভালোবাসায় গড়ে তুলেছেন  পাটুলির সৌরভ রাহা এবং তাঁর বন্ধুরা মিলেই। বর্তমানে  কোভিডে আক্রান্ত হওয়ার পর শহরের অনেকেই হোম আইসোলেসনে রয়েছেন। কোভিড সংক্রমণ হবার পর অধিকাংশ ক্ষেত্রেই তাঁরা দুর্বল হয়ে পড়েন। বাড়িতে রান্না-বান্না করার মতো পরিস্থিতি থাকছে না। নাই বা থাকছে বাজার-ঘাটের সুযোগ। এই পরিস্থিতিতে শহরের প্রায় ১০ অঞ্চলে কোভিড রোগীদের জন্য সম্পূর্ণ বিনামূল্য়ে খাবার পৌছে দিচ্ছেন সৌরভ এবং তাঁর বন্ধুরা। 

 

 

আরও পড়ুন, কমল সংক্রমণ-বাড়ল সুস্থতার হার বাংলায়, আশার আলো দেখছে চিকিৎসকেরা 

 

সৌরভ রাহা জানিয়েছেন, 'কেউ যদি কোভিডে আক্রান্ত হওয়ার পর, তাঁর কোভিড পজিটিভ রিপোর্ট তাঁদেরকে পাঠিয়ে দেন, তাহলেই সেই রোগীকে খাবার প্যাকিং করে বাড়ির ঠিকানায় পৌছে দেন তাঁরা। দুপুর এবং রাতের জন্য প্রতিদিন ৩০ জনের খাবার বরাদ্দ করা হয়।  ১০১ নং ওয়ার্ড, পাটুলি সংলগ্ন সমগ্র সমস্ত অঞ্চল এবং গড়িয়া সংলগ্ন সমস্ত অঞ্চল, বাঘাযতীন স্টেশন রোড, বৈষ্ণব ঘাটা, পাটুলি, পিয়ারলেস, গড়িয়া স্টেশন-  কলকাতার এই ১০ অঞ্চলে  কোভিড রোগীদের জন্য সম্পূর্ণ বিনামূল্য়ে খাবার পৌছে দিচ্ছেন সৌরভ এবং তাঁর বন্ধুরা। 

 

 

 'অন্নপূর্ণা-র খাবারের মেনুতে থাকছে ভাত, ডাল, ভাজা, তরকারি, মাছ অথবা মাংসের পাতলা ঝোল, টক দই। আপনি যদি কোভিড পজিটিভ এবং এই অঞ্চলের বাসিন্দা হন, তাহলে আপনি দুপুর এবং রাতের খাবার একটানা ১৭ দিন অবধি পাবেন। যোগাযোগের নম্বর-৯৮৩৬৭১২৮৪৮, ৭০০,৩১৩১৬৪৩, ৭৯৮০৬৩৮৪৪৭, ৬২৯০৪২৪০১৮ এবং ৯৮৭৫৩৯০৬৬০। উল্লেখ্য, 'অন্নপূর্ণা'-য় অংশ নেওয়ার পাশাপাশি সৌরভ রাহা হলেন পাটুলি সারোবর্জনীর দুর্গোৎসব কমিটির সাধারণ সম্পাদক। তবে এই খাবার বিরতণের সঙ্গে পাটুলি সারোবর্জনীর দুর্গোৎসবের কোনও যোগাযোগ নেই বলে জানালেন তিনি।  

 

আরও দেখুন, Live Covid- শহরবাসীর ভ্যাকসিন নিয়ে তৎপর কলকাতা পুরসভা, টিকার একটি ডোজও নেননি মমতা 

 

 

 তবে শুধু খাবারই নয় কোভিড মোকাবিলায় শহরবাসীদের মাস্ক এবং স্যানিটাইজারও বিনামূল্য়ে দিচ্ছেন সৌরভ এবং তাঁর বন্ধুরা। তিনি আরও জানিয়েছেন, একাজে তাঁদেরকে সাহায্য করেছে পাটুলি থানাও। সাহায্য হাত এগিয়ে দিয়েছেন অনেকেই। উল্লেখ্য একদিকে কোভিডে হাহাকার, অপরদিকে এরমাঝে ভয়াবহ ঘূর্ণিঝড়ের দোসর। এই পরিস্থিতিতে সৌরভ  জানিয়েছেন, তাঁরা আগামী ৬ জুন পাথরপ্রতিমা গিয়ে ২০০ জনকে ডাল-চাল খাবার পৌছে দেবেন। 

Share this article
click me!