পিঠে ব্যাথা-প্রস্টেটে সমস্যা, মাঝে মাঝেই লাগছে অক্সিজেন অনুব্রতর, কী বলছে এসএসকেম

গরুপাচারকাণ্ডে সিবিআই-র পঞ্চম নোটিশ পাওয়ার পরেও এখনও হাজিরা দেওয়া সম্ভব হয়নি অনুব্রত। এখনও পুরো সুস্থ হননি অনুব্রত, বলেই জানিয়েছে এসএসকেম কর্তৃপক্ষ। 

Web Desk - ANB | Published : Apr 9, 2022 11:59 AM IST / Updated: Apr 09 2022, 05:36 PM IST

গরুপাচারকাণ্ডে সিবিআই-র পঞ্চম নোটিশ পাওয়ার পরেও এখনও হাজিরা দেওয়া সম্ভব হয়নি অনুব্রত। কারণ এখনও এসএসকেমেই চিকিৎসাধীন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। শারীরিক অসুস্থতার কারণেই তাঁকে হাজিরার দিনেই হাসপাতালে ভর্তি করাতে হয়। সিবিআই এবং এসএসকেম-দুই পক্ষেই কথা হয়েছে। কিন্তু এখনও পুরো সুস্থ হননি অনুব্রত, বলেই জানিয়েছে এসএসকেম কর্তৃপক্ষ। কিছুক্ষণ পরপরই অক্সিজেন লাগছে অনুব্রতর। পিঠে যন্ত্রনাও রয়েছে। রয়েছে প্রস্টেটেও সমস্যা। এমনটাই জানিয়েছে হাসপাতাল কৃর্তৃপক্ষ।

এসএসকেম সূত্রে খবর, এখনও পুরো সুস্থ হননি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। কিছুক্ষণ বাদে বাদেই  অক্সিজেন লাগছে। রয়েছে প্রস্টেটেও সমস্যা এবং পিঠে ব্যাথা। এই পরিস্থিতিতে এমআরআই-র প্রয়োজন হলেও বর্তমানে তার তাঁর শরীরের অবস্থার তা করানো সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে বিকল্প চিকিৎসার কথা ভাবছেন চিকিৎসকরা। দরকার রয়েছে সিটি স্ক্য়ানেরও। সোমবারই অনুব্রত মন্ডলের সিটি স্ক্য়ান হওয়ার কথা। চিকিৎসকেরা জানিয়েছেন, অনুব্রত-র হার্টের কিছু সমস্যা রয়েছে। এছাড়াও পারিপার্শিক কিছু সমস্যাও রয়েছে। এছাড়া বেশ কিছু পরীক্ষা নিরিক্ষা করা হয়েছে, যার এখনও রিপোর্ট আসেনি বলেই সিবিআই-কে জানানো হয়েছে। এসএসকেম-র সুপার পীযুশ রায় জানিয়েছেন, অনুব্রত মন্ডলের সুগারের মাপকাঠির উপরেও নজর রাখা হয়েছে।  তার চিকিৎসায় ইতিমধ্য়েই ৭ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।  ফের অনুব্রত-র শারীরিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করবেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা। 

আরও পড়ুন, 'বিজেপিকে হারালে জিনিসপত্রের দাম কমবে', শুভেন্দুর ভিডিও আপলোড করে 'রিটার্ন গিফট' কুণালের

অপরদিকে, উল্লেখ্য, সিবিআই-র পঞ্চমবারের হাজিরা এড়িয়ে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন অনুব্রত। জেরা করলে অনুব্রত মানসিক চাপ বাড়বে কিনা, মূলত সেটাই বুঝতে চাইছে সিবিআই। এবং গোটা ঘটনায় আসানসোলে সিবিআই আদালতের দ্বারস্থ হচ্ছে।তবে এবার জেরা করতে না পারায় বিষয়টি ইতিমধ্য়েই দিল্লিতে পাঠিয়েছেন সিবিআই আধিকারিকরা। শোনা যাচ্ছে অনুব্রতকে কীভাবে জেরা করা হবে, তা জানতে এবার আসানসোল সিবিআই আদলতের দ্বারস্থ হতে চলেছেন সিবিআই আধিকারিকরা।তাঁদের যুক্তি হাজির সময় অসুস্থ হয়ে পড়েছেন অনুব্রত মন্ডল। এবার আদালতই ঠিক করে দিক কীভাবে তাঁকে জেরা করা হবে।'

প্রসঙ্গত, বুধবার গরুপাচার কাণ্ডে নিজামপ্যালেসে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মন্ডলের। তিনি তার নিউটাউনের ফ্ল্যাট থেকে ১০ টা ১৫ মিনিট নাগাদ গাড়ি নিয়ে বের হন। এরপর নিজাম প্যালেসের সামনে দিয়ে পাশ কাটিয়ে সোজা চলে যান এসএসকেম। হেঁটেই হাসপাতালে ঢোকেন তিনি। তাঁর পাজাকোলে করে তাঁকে ঢোকানো হয় উডবার্ণ ওয়ার্ডে।যদিও এসএসকেম-এ এসে সিবিআই যে জিজ্ঞাসাবাদ চালাতে পারে, সেই কারণে আগেই খোলা চিঠি দিয়ে রেখেছেন কেষ্ট। সিবিআইকে লেখা চিঠিতে অনুব্রত লিখেছেন, 'সদিচ্ছা থাকা সত্বেও অসুস্থতার কারণে হাজির থাকতে পারছি না। তদন্তে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত আণি। আমি সবরকম সহযোগিত করব।' তবে অনুব্রত-কে নিয়ে অনেকেই ভবিষ্যতবানী করে রেখেছিলেন বিরোধীরা। তিনি যে সিবিআই-র হাজিরা এড়াবেন আগে থেকেই নাকি বুঝতে পেরেছিলেন বলে দাবি অনেকেরই। তবে আচমকা অসুস্থতায় কেউই এনিয়ে বিতর্কিত মন্তব্য করতে চান না।

 

Read more Articles on
Share this article
click me!