চলন্ত ট্রেন থেকে যুবতীকে ধাক্কা অস্ত্রধারী ছিনতাইবাজের, ব্যাপক উত্তেজনা শিয়ালদহ স্টেশনে

গুরুতর আহত অবস্থায় এখনও চিকিৎসাধীন রয়েছেন ওই তরুণী। তিনি সুস্থ হওয়ার পরেই অভিযুক্ত চিহ্নিতকরণের প্রক্রিয়ায় গতি আনা সম্ভব হবে বলে মত পুলিশের। তার সঙ্গে কথা বলেই গোটা ঘটনার পুর্নবিন্যাস করা সম্ভব হবে।

Jaydeep Das | Published : Jan 5, 2022 6:01 AM IST

 

চলন্ত ট্রেন থেকে যুবতীকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ উঠল শিয়ালদহে(Seladah Station)। ইতিমধ্যেই এই ঘটনায় শিয়ালদহ জিআরপি-র(Sealdah GRP) কাছে অভিযোগ জানানো হয়েছে বলে জানা যাচ্ছে। তরুণীর পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই দুটি ধারায় মামলা রুজু করেছে। শ্লীলতাহানি ও চলন্ত ট্রেন থেকে ধাক্কা মারার অভিযোগ আনা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। এই দুটি ধারাতেই মামলা রুজু করে শুরু হয়েছে তদন্ত প্রক্রিয়া। শিয়ালদহ জিআরপি সূত্রে জানা যাচ্ছে, ২৯ ডিসেম্বর বিধাননগর স্টেশনে(Bidhannagar station) ৮.২৫ মিনিটের ডাউন নৈহাটি লোকাল(naihati local) ঢুকলে তখনই ঘটে এই ঘটনা। ইতিমধ্যেই স্টেশনে ট্রেন ঢোকার সময়ের একাধিক ফুটেজ জোগাড় করা হয়েছে। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের বয়ানও নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে খবর। সিসিটিভি ফুটেজে এক ব্যক্তিকে দেখা গেলেও ছবি খুব অস্পষ্ট। যদিও অভিযুক্তের পরিচয়ের ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

এদিকে গুরুতর আহত অবস্থায় এখনও চিকিৎসাধীন রয়েছেন ওই তরুণী। তিনি সুস্থ হওয়ার পরেই অভিযুক্ত চিহ্নিতকরণের প্রক্রিয়ায় গতি আনা সম্ভব হবে বলে মত পুলিশের। তার সঙ্গে কথা বলেই গোটা ঘটনার পুর্নবিন্যাস করা সম্ভব হবে। যদিও তরুণীর পরিবারের লোকজন ইতিমধ্যেই তাদের জানা ঘটনার কথা পুলিশকে খুলে জানিয়েছেন। অন্যদিকে পুলিশে দায়ের করা লিখিত অভিযোগ পত্রে তরুণী জানিয়েছেন শিয়ালদহ স্টেশনে ঢোকার কিছু সময় আগে ট্রেনটি যখন কাঁকুরগাছি রেল কেবিনের কাছে ছিল তখনই তাঁকে ট্রেন থেকে ধাক্কা দেন অভিযুক্ত। এমনকী অভিযুক্তের হাতে ধারলো অস্ত্র ছিল বলেও পুলিশকে জানিয়েছেন আহত তরুণী। প্রথমে ওই ধারালো অস্ত্র দেখিয়েই ছিনতাইয়ের চেষ্টা করে অভিযুক্ত। তরুণীর কাছে থাকা টাকা, গয়না, মোবাইল সব হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিতে গেলে তখনই তরুণীকে ধাক্কা দেওয়া হয় ট্রেন থেকে।

আরও পড়ুন- কোভিড কোপে বাতিল একাধিক লোকাল, ভোরের ট্রেনের দাবিতে বিশাল অবরোধ ঠাকুরনগরে

এদিকে ভর সন্ধ্যাবেলা শিয়ালদহ স্টেশনের বুকে চলন্ত ট্রেনে এই চাঞ্চল্যকর ঘটনার কথা সামনে আসতেই আতঙ্ক বেড়েছে নিত্যযাত্রীদের মধ্যে। এদিকে ইতিমধ্যেই অভিযুক্তের খোঁজে জোরদার তল্লাশি অভিযানে নেমেছে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান স্থানীয় দুষ্কৃতিরা এই কাজ করে থাকতে পারে। তাদের গ্যাং লিডারদের খোঁজে চলছে তল্লাশি। তবে আক্রান্ত যুবতী পুরোপুরি সুস্থ না হয়ে ওঠা পর্যন্ত অভিযুক্তের সম্পর্কে বিশদে জানতে পারছে না পুলিশ। চেষ্টা চলছে অভিযুক্তের স্কেচ এঁকে এলাকায় খানা তল্লাশি করার। এদিকে গত মাসেই মুর্শিদাবাদের বেলডাঙায় এক যুবককে চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে সহযাত্রীদের বিরুদ্ধে। ট্রেন থেকে পড়ে চাকার নীচে দু’টুকরো হয়ে যায় যুবকের দেহ। যা নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। চলে অবরোধও।

 

Share this article
click me!