ফের রাজ্যকে তোপ ধনখড়ের, ডেরেককে নিশানা করোনা পরীক্ষার রিপোর্ট লোকানো নিয়ে

  • ফের রাজ্য সরকারকে নিশানা রাজ্যপালের
  • করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে এবার ট্যুইট
  • ট্যুইট করে বিঁধলেন মমতার সোশ্যাল মিডিয়া মুখপাত্রকে
  • রাজ্যে ৪০ হাজার কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়নি

Asianet News Bangla | Published : Jun 1, 2020 2:52 AM IST / Updated: Jun 01 2020, 08:25 AM IST

লকডাউনের চতুর্থ দফা শেষ হল রবিবার। আর শেষ দিনেই বাংলায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড সৃষ্টি হল। রবিবার স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। অর্থাৎ এখনও পর্যন্ত একদিনের আক্রান্ত হওয়ার নিরিখে যা বাংলায় রেকর্ড তৈরি করল।

এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫০১। বাংলায় করোনা মুক্ত হয়েছেন ২ হাজার ১৫৭। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে এখনও পর্যন্ত কোভিড ভাইরাসের থাবায় মৃত্যু হয়েছে ২৪৫ জনের।

আর রাজ্যে বেড়ে চলা করোনা সংক্রমণ ও কোভিড ১৯ পরীক্ষা নিয়েই ফের একবার মমতা প্রশাসনের দিকে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার সাতসকালেই এই বিষয়ে ট্যুইট করেন রাজ্যপাল। দাবি করেন এখনও পর্যন্ত রাজ্যে ৪০ হাজার করোনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করেনি রাজ্য সরকার।

 

 

সংক্রমণের নিরিখে রাজ্যে এখনও  শীর্ষে রয়েছে কলকাতা। যা ক্রমশই চিন্তার কারণ হয়ে উঠছে প্রশাসনের। কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭২ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,১২৫। এরপরেই রয়েছে হাওড়া (১০২৯), উত্তর ২৪ পরগনা (৭৩৫), হুগলি (২৯৯),দক্ষিণ ২৪ পরগনা (১৯০)।রাজ্যে করোনায় সুস্থতার হার ৩৯.২১ শতাংশ। যা দেশের মোট সুস্থতার হারের তুলনায় পিছিয়ে রয়েছে। এই প্রসঙ্গেই করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন ব্যর্থ বলেই ফের একবার সরব হন ধনখড়।

 

এদিকে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার জন্য আগেই কেন্দ্রের পরিযায়ী শ্রমিকদের ফেরানোর নীতিক দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। সাংবাদিক সম্মেলনে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  “আমরা অনেকটাই নিয়ন্ত্রণ করতে ফেলেছিলাম। কিন্তু লক্ষ লক্ষ মানুষ ফিরছেন। তাঁরা আমার রাজ্যের লোক, নিশ্চয়ই ফিরবেন। কিন্তু তাঁদের মধ্যে থেকে ২৫ শতাংশেরই করোনা পজিটিভ ধরা পড়ছে। কি করব আমরা?”
 

Share this article
click me!