বিজেপি-তৃণমূল সংঘর্ষে ধুন্ধুমার আমহার্স্ট স্ট্রিট, প্রহসন দিবসকে ঘিরে হাতাহাতি

  • বিজেপির প্রহসন দিবসকে কেন্দ্রে করে উত্তেজনা
  • ধুন্ধুমার চেহারা নিল কলকাতার আমহার্স্ট স্ট্রিট অঞ্চল
  •  বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তেজনা ছড়াল এলাকায়
  •  কী থেকে হাতাহাতি লাগল বিজেপি -তৃণমূলে

Asianet News Bangla | Published : Jul 21, 2020 3:32 PM IST / Updated: Jul 21 2020, 09:04 PM IST

বিজেপির প্রহসন দিবসকে কেন্দ্রে করে উত্তেজনা ছড়াল কলকাতার আমহার্স্ট স্ট্রিটে। বিজেপির অভিযোগ,তাদের প্রহসন কর্মসূচির ওপর হামলা করে তৃণমূলের লোকজন। 
গতকালই বিজেপির  রাজ্য সভাপতি জানিয়েছিলেন, তৃণমূলের ২১শে জুলাইয়ের পাল্টা এবার প্রহসন দিবস পালন করবে বিজেপি।  আজ রাজ্যের জায়গায় জায়গায় কালো পতাকা, কালো ব্যাজ পরে তৃণমূলের গণতন্ত্র হত্য়ার প্রতিবাদ জানাবে বিজেপি। 

মঙ্গলবার নিউ টাউনের ইকো পার্কে মর্নিং ওয়াকে গিয়েছিলেন মেদিনীপুরের সাংসদ। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, যারা শহিদদের রক্তের বিনিময়ে সরকারে এল, তারা এখন বিরোধী রাজনৈতিক দলের কর্মী আর সাধারণ মানুষকে শহিদ করছে। এ প্রসঙ্গে মেদিনীপুরের সাংসদ বলেন, ১৯৯৩ সালে বাম জমানায় গুলিতে নিহত শহিদদের স্মরণে মুখ্যমন্ত্রী শহিদ দিবস পালন করেন। বর্তমানে শহিদ দিবস পালনের অধিকার মুখ্যমন্ত্রী হারিয়েছেন।

কারণ রাজ্য়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে নিজে যে আন্দোলন করেছিলেন, ক্ষমতায় বসে তার রাজ্য়েই প্রতিনিয়ত সেই গণতন্ত্র লুঠ হচ্ছে। রাজনৈতিক বিরোধীদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। তাই তৃণমূলের শহিদ দিবস এখন কেবল প্রহসনে পরিণত হয়েছে। সেকারণে রাজ্য়ে ২১ জুলাইয়ের পাল্টা প্রহসন দিবস পালন করবে বিজেপি।

সূত্রের খবর,এদিন  বিজেপি সমর্থক প্রহসন দিবস পালন করতে শুরু করেন আমহার্স্ট স্ট্রিট এবং এমজি রোড ক্রসিংয়ে৷ পুলিশের কথা অনুযায়ী  বিজেপি এম জি রোড এবং কলেজস্ট্রিট ক্রসিংয়ে প্রহসন দিবস পালনের কথা ছিল। সেই মতো সেখানে পুলিশ মোতায়েনও ছিল৷ কিন্তু কিছু বিজেপি সমর্থক আমহার্স্ট স্ট্রিট এবং এমজি রোড ক্রসিংয়ে কর্মসূচি পালন করতে গেলে গোল বাঁধে। তৃণমূল সমর্থকদের একটি দলের মুখোমুখি এসে যায় তারা। এরপরই তৃণমূল-বিজেপি সমর্থকদের মধ্য়ে হাতাহাতি বেধে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ৷ ঘটনাস্থল থেকে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ৷ 

Share this article
click me!