এসএসসি দুর্নীতি মামালায় ফের পরেশ অধিকারীকে তলব, উত্তরে সন্তুষ্ট নয় সিবিআই

এসএসসি দুর্নীতি মামালায় ফের রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে তলব করল সিবিআই। বৃহস্পতিবার সাড়ে নিত ঘন্টার জেরার পর ফের, শুক্রবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে  রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে।  

Web Desk - ANB | Published : May 20, 2022 5:26 AM IST / Updated: May 20 2022, 11:00 AM IST

এসএসসি দুর্নীতি মামালায় ফের রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে তলব করল সিবিআই। বৃহস্পতিবার সাড়ে নিত ঘন্টার জেরার পর ফের, শুক্রবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে  রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে। কার মাধ্যমে মেয়ের চাকরি হয়েছিল, কাউকে টাকা দিতে হয়েছিল কিনা, তা নিয়েই পরেশকে প্রশ্ন করা হয়েছে বলে খবর।তবে শিক্ষা প্রতিমন্ত্রী উত্তরে যা জানিয়েছেন, তা তদন্তের জন্য যথেষ্ট নয়, বলেই মনে করছেন সিবিআই আধিকারিকরা।

উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদফতর প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। এনিয়ে ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর থেকে কম নাম্বার ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সালে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি পেয়েছেন অঙ্কিতা অধিকারী।  

আরও পড়ুন, হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ, আজই শুনানির সম্ভাবনা

প্রসঙ্গত, মঙ্গলবার হাইকোর্টের নির্দেশ পাঠিয়ে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ফোন করেন সিবিআই আধিকারিকরা। তিনবার ফোন করে সুইচ অফ পাওয়ার পর মন্ত্রীর সঙ্গে তাঁরা আর যোগাযোগ করতে পারেননি। যার দরুণ রাত পৌনে আটটা নাগাদ মন্ত্রীকে ইমেল মারফৎ নির্দেশ দেওয়া হয়, রাত আটটার মধ্যেই হাজির হতে হবে তাঁকে। যদিও মন্ত্রীর তরফে কোনওরকম উত্তর বা অসুবিধার কথা ইমেলে জানানো হয়নি।  রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর জন্য রাতেও নিজাম প্যালেসে ছিলেন অপেক্ষায় ছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু শেষ অবধি তিনি আসেননি।

 আরও পড়ুন, 'এবার মুখ খুলব', এসএসসিকাণ্ডের মাঝেই বিস্ফোরক মমতা

এদিকে এসএসসি মামলায় এই রায়কে চ্যালেঞ্জ করে বুধবার ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হতে পারেন শিক্ষা প্রতিমন্ত্রী। সেই মতোই তাঁর কলকাতায় আসার কথা ছিল। বুধবার সকাল ৬ টা ৪৫ মিনিট নাগাদ পদাতিক এক্সপ্রেস শিয়ালদহ এসে পৌঁছয়। কিন্তু শিয়ালদহে নামতে দেখা যায় না  পরেশ অধিকারীকে। পরে বর্ধমান সার্কিট হাউজে পরেশ অধিকারীকে দেখা গেলেও ফের 'নিখোঁজ' হয়ে পড়েন তিনি। ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও পরেশ অধিকারী সিবিআই-র সঙ্গে যোগাযোগ করেননি বলেই জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, 'আমাদের মারতে মারতে গাড়িতে তুলল পুলিশ', এসএসসিকাণ্ডে 'সেন্ট্রাল লকআপে' সজল ঘোষ

বৃহস্পতিবার জল গড়ায় বহুদূর। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে শেষ সুযোগ দেয় কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজির নির্দেশ দেওয়া হয় পরেশকে। ফের হাঁজিরা এড়ালে কড়া পদক্ষেপর হুঁশিয়ারি দিয়েছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু এরপরেও কোনও খবর মেলে না পরেশ অধিকারীর। এরপর শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে এসএসসি দুর্নীতি মামলা এফআইআর দায়ের করা হয়। অবশেষে দুপুর পেরিয়ে বিকেলে খবর মেলে। শিক্ষা প্রতিমন্ত্রী জানান, তিনি ট্রেনে নয়, প্লেনে নামছেন দমদম। সেখান থেকে সোজা সিবিআই দফতরে যাবেন। তবে শেষ অবধি তিনি সন্ধ্য়ায় নিজাম প্যালেসে  পৌছন। তবে বৃহস্পতিবার সাড়ে নিত ঘন্টার জেরার পর মেটেনি আঁশ।এসএসসি দুর্নীতি মামালায় এদিন ফের রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে তলব করেছে সিবিআই।

 

Share this article
click me!