এবার চালতা বাগানে মা আসছেন সোনার তরীতে

  • এবার চালতা বাগানের দুর্গা পুজো ৭৭ বছরে পদার্পণ করল
  • থাকছে সোনার তরীতে সাবেকি মাতৃ প্রতিমার রূপ
  • চালতা বাগান লোহাপট্টির এবারের থিম সোনার তরী
  • মণ্ডপটির নির্মাণ কাজে ব্যবহার করা হয়েছে-বাঁশ,কাঠ,প্লাই এবং পিতলের পাত

deblina dey | Published : Sep 22, 2019 10:22 AM IST / Updated: Sep 24 2019, 12:17 PM IST

এবার চালতা বাগানের দুর্গা পুজো ৭৭ বছরে পদার্পণ করল। প্রতিবছরের মতো এবারও চালতা বাগান এক অভিনব থিম নিয়ে হাজির। এবারের থিম- 'সোনার তরী' এবং এই সোনার তরীতে সাবেকি মাতৃ প্রতিমার রূপ দর্শনার্থীদের মন কারবেই।

চালতা বাগান মানেই হচ্ছে ঐতিহ্যের পূজারী, সৃষ্টির কান্ডারি এবং পরিবেশ বান্ধবের দিশারী। ক্লাবের সাধারণ সম্পাদক শ্রী সুরেন খারা-এর কথায়- "শিল্পীরা অসাধারণ শিল্প সৃষ্টি করছেন এবং চালতা বাগানে তাদের শিল্প শৈলী তুলে ধরার প্রয়াস  চলছে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে এবং এই বর্ষার বৃষ্টি কথা মাথায় রেখেই আমাদের এবারের থিম- সোনার তরী"

চালতা বাগান এর এইবারের বাজেট পঁচিশ লাখ। চমৎকার এই  মণ্ডপটির নির্মাণ কাজে ব্যবহার করা হয়েছে-বাঁশ,কাঠ,প্লাই এবং পিতলের পাত। সেই সঙ্গে ব্যবহার করা হয়েছে মূলত সোনার তরীর নির্মাণ কাজে। বলা বাহুল্য, এই অপরূপ মণ্ডপে মন্দিরের আদলেই হবে এখানকার মাতৃ প্রতিমার রূপ দান।

চালতা বাগান মানেই আলোর চমক। এইবারের আলোক শয্যায় রয়েছেন এ নন্দী সঙ্গে প্রতিমা শিল্পী বাদল চন্দ্র পাল, মণ্ডপ শয্যায় দীপ্তি ডেকরেটরস এবং সমস্ত পরিকল্পনায় রয়েছেন সুতনু মাইতি।

প্রতিবছরের মতো এবারও চালতা বাগান দর্শনার্থী দের কথা মাথায় রেখে এখানে পর্যাপ্ত পরিমানে সিকিউরিটি ব্যবস্থা রাখছেন। সুতরাং এই অসাধারণ মণ্ডপটি দেখতে আসতেই হবে চালতা বাগান লোহাপট্টিতে যেখানে মায়ের আগমন হবে সোনার তরীতে।

Share this article
click me!