কংগ্রেস বিধায়কের গাড়ি থেকে টাকা উদ্ধারকাণ্ডে এবার সিআইডি’র জালে কলকাতার ব্যবসায়ী

লালবাজারের বিকানের ভবনের পরে এবার সিআইডির নজরে সল্টলেকের ডবল এ ব্লকের ব্যবসায়ীর বাড়ি। তিন কংগ্রেস বিধায়কের বিধায়কের গাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনার তদন্তে এবার উঠে এল কলকাতার ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের নাম 

Ishanee Dhar | Published : Aug 3, 2022 9:31 AM IST / Updated: Aug 03 2022, 03:06 PM IST

ক্রমশ বাড়ছে জট। লালবাজারের বিকানের ভবনের পরে এবার সিআইডির নজরে সল্টলেকের ডবল এ ব্লকের ব্যবসায়ীর বাড়ি। তিন কংগ্রেস বিধায়কের বিধায়কের গাড়ি থেকে টাকা উদ্ধারের ঘটনার তদন্তে এবার উঠে এল কলকাতার ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের নাম। গতকাল হেয়ার স্ট্রিটের এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় সিআইডির আধিকারীকরা।  

দুদিন আগে হাওড়ার পাঁচলা এলাকায় তিন কংগ্রেস বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয় রাশি রাশি টাকা। এই ঘটনার তদন্তে নেমে সিআইডির হাতে আসছে একের পর এক নতুন তথ্য। বাড়ছে সন্দেহ ভাজনের তালিকা। মঙ্গলবার দুপুরে লালবাজারের বিকানের ভবন থেকে সিআইডির তল্লাশি অভিযানে হদিশ মেলে রাশি রাশি টাকা। কলকাতা পুলিশের সদর দফতরের এত কাছ থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে বিভিন্ন মহলে। কংগ্রেস বিধায়কদের হাতবদলের আগে এই বাড়িতে টাকা রাখা হয়েছিল বলে জানাচ্ছে সিআইডি।  

আরও পড়ুনলালবাজারের কাছেই মজুত ছিল কংগ্রেস বিধায়কদের টাকা? বিকানের ভবনে উদ্ধার কয়েক লক্ষ

এই ঘটনার ঠিক পরেরদিন বুধবার সল্টলেকের ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিআইডি। গত তিন দিন ধরে মহেন্দ্র আগরওয়াল বাড়িতে না থাকায় তাঁর পরিবারের একাধিক সদস্যকে জিজ্ঞাসাবাদ করে সিবিআইয়ের তদন্তকারীরা। মায়ের অন্তিম ক্রিয়াকর্মের জন্য তিনি হরিদ্বার গিয়েছেন বলে দাবি মহেন্দ্র আগরওয়ালের।  

গোটা ঘটনা নিয়ে মহেন্দ্র আগরওয়ালের পরিবারের সদস্যদের প্রশ্ন করা হলে সংবাদমাধ্যমকে এবিষয় কিছু জানাতে অস্বীকার করেন তাঁরা।  

আরও পড়ুনকংগ্রেস বিধায়কদের টাকা উদ্ধারের ঘটনা, বাংলার সিআইডি টিমকে তল্লাশিতে বাধা দিল্লি পুলিশের

অপরদিকে দিল্লিতে এই ঘটনায় অভিযুক্ত এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়তে হয় সিআইডিকে। অভিযোগ আদালতের ওয়ারেন্ট থাকা সত্ত্বেও সিআইডির কাজে বাধা দেয়ে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের ডিএসপির বিরুদ্ধে তল্লাশিতে বাধা দেওয়ার অভিযোগ। ওয়ারেন্ট থাকা সত্ত্বেও কেন এমন অপ্রিতীকর পরিস্থিতিতে পড়তে হল সিআইডি টিমকে, তা নিয়ে উঠছে প্রশ্ন।  

ঘটনায় নাম জড়িয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মারও। যদিও সেই অভিযোগ উড়িয়ে দেন তিনি।  

Share this article
click me!