'দেশে গব্বর এসেছে, ব্রিটিশদের থেকেও অত্যাচারি', '২৪-এ বিজেপি আসবে না', টিটাগর থেকে তোপ মমতার

টিটাগড় ওয়াগনসের (Titagarh Wagons) অনুষ্ঠান থেকে কেন্দ্রের বিজেপি (BJP) সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যয় (Mamata Banerjee)। গব্বর সিংয়ের সঙ্গে তুলনা করলেন প্রধানমন্ত্রীকে। 

Web Desk - ANB | Published : Jul 27, 2022 10:14 AM IST

এসএসসি দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় পাহার প্রমাণ টাকা সহ গ্রেফতার হয়েছে। তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। যা নিয়ে তোলপার রাজ্য রাজনীতি। আঁচ পড়েছে দেশেও। ক্রমাগত আক্রমণ শানাচ্ছে বিজেপি-বাম-কংগ্রেস। তদন্ত যক এগোচ্ছে ততই চাপ বাড়ছে তৃণমূল কংগ্রেসের উপর। এই পরিস্থিতিতে পাল্টা আক্রমণের পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বঙ্গভূষণ ও বঙ্গবিভূষণ পুরস্কার দেওয়ার মঞ্চ থেকে বিজেপি সহ অন্য়ান্য বিরোধী দলগুলির তোপ দেগেছিলেন তিনি। আর বুধবার  টিটাগড় ওয়াগনসের ২৫ বছর পূর্তির মঞ্চ থেকেও বিজেপির বিরুদ্ধে কার্যত 'খড়্গহস্ত' হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নাম না করে গব্বর সিং বলার পাশাপাশি স্পষ্টজানিয়ে দিলেন ২০২৪-এ দেশে বিজেপি সরকার ক্ষমতায় আসবে না।

টিটাগড়ে বেসরকারি অনুষ্ঠান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আরও একবার বলেন,'একটা বড় প্রতিষ্ঠান চালাতে গেলে ভুল-ভ্রান্তি হতে পারে। কেউ ভুল করলে অ্যাকশন  নেওয়া হবে। দোষ প্রমাণিত হলে শাস্তিও হবে।' এরপরই সরাসরি কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। তোপ দেগে তিনি বলেন, '২১ জুলাইয়ের সভার পর ২২ তারিখেই কেন পদক্ষেপ নেওয়া হল? ভোর রাতে কেন হানা? এজেন্সির নামে অন্য দলের ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। টাকা লুঠ করে দেশটাকে লুঠেরায় পরিণত করে দিয়েছে। এটা দেশের গণতন্ত্রের পক্ষে ভাল নয়। আর কথা বলতে গেলেই সকলকে সাসপেন্ড। আর কোনও কাজ নেই। খালি তিন-চারটে এজেন্সিকে দিয়ে সরকারকে জব্দ করছে। এখন দেশে গব্বর এসেছে।' হেয়ালি করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এখন অবস্থা,'ছেলে ঘুমোলো পাড়া জুড়াল গব্বর এসছে দেশে, তাড়াতাড়ি ঘুম থেকে ওঠ নইলে তোর জীবন যাবে শেষে।'

নিজের বক্তব্যের শেষে মমতা বন্দ্যোপাধ্যায় চ্যালেঞ্জ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ২০২৪-এ বিজেপি আসবে না। তবে কোন অঙ্ক, কীভাবে তা সম্ভব সেই বিষয়ে কিছুই বলেননি তিনি। অনুষ্ঠান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  'মহারাষ্ট্র ভেঙে ছত্তিসগঢ়, ঝাড়খণ্ড, বাংলার দিকে নজর দিয়েছে। অত সস্তা নয়। বাংলাকে ভাঙতে হলে লড়তে হবে, বাংলা ভয় পাবে না। ব্রিটিশরাও এমন অত্যাচার করত না, এই ত্রাস ছিল না। ২০২৪-এ বিজেপি আসবে না। কী অঙ্ক, কীভাবে হবে বলতে পারব না, তবে আসবে না।' পাশাপাশি অনুষ্ঠান থেকে রাজ্যের শিল্পের বিনিয়োগ থেকে বর্তমান অবস্থা, কর্মসংস্থান বৃদ্ধি এই সকল বিষয়ে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

Share this article
click me!