২ মে মা-মাটি-মানুষ দিবস, টুইটে বড় ঘোষণা মমতার

২ মে-কে মা-মাটি-মানুষ দিবস বলে ঘোষণা মমতার। সোমবার ২ মে বিজেপিকে হারানোর বর্ষপূর্তিতে মা-মাটি-মানুষ দিবস হিসেবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Web Desk - ANB | Published : May 2, 2022 8:52 AM IST / Updated: May 02 2022, 07:29 PM IST

২ মে-কে মা-মাটি-মানুষ দিবস বলে ঘোষণা মমতার। সোমবার ২ মে বিজেপিকে হারানোর বর্ষপূর্তিতে মা-মাটি-মানুষ দিবস হিসেবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় তৃণমূল সরকারের তৃতীয় বর্ষপূর্তিতে এই টুইট করে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 'আজকের দিনটি আমি মা-মাটি মানুষের কাছে উৎসর্গ করলাম', বলে এদিন টুইট করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, '৫০০-র লোভে তৃণমূলকে ভোট দেওয়া ভোটাররাই আজ বেশি আক্রান্ত', বিস্ফোরক দিলীপ

টুইটারে তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় লিখেছেন, আজকের দিনটি আমি মা-মাটি মানুষের কাছে উৎসর্গ করলাম। এবং সকলের কাছে আমার আহ্বান, 'আজ  থেকে এই দিনটি মা-মাটি-মানুষ দিবস বলে অভিহিত হোক। জয় হিন্দ, জয় বাংলা।'টুইটারে মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, 'মা-মাটি-মানুষ সেদিন সারা পৃথিবীকে দেখিয়েছিলেন যে, গণতন্ত্রে মানুষের শক্তি থেকে আর বড় কোনও শক্তি নেই। প্রকৃত জাতি নির্মাণে আমাদের প্রয়াস জারি রাখতে হবে। কারণ অনেক যুদ্ধ লড়তে ও জিততে হবে। গতবছর এই দিনে দেশের কর্তা ব্যাক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা-মাটি-মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় দেখিয়েছিলেন। সেই জন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।'অপরদিকে টুইটারে অভিষেক বন্দ্য়োপাধ্যায় লিখেছেন, '২ মে ২০২১ সবসময় আমাদের হৃদয়ে থাকবে। আজকের দিনে তৃতীয়বারের জন্য মা-মাটি-মানুষের সরকারের উপর আস্থা রাখার জন্য, বাংলার প্রত্যেককে ধন্যবাদ জানাই। আপনাদের আরও যাতে ভাল পরিষেবা পৌছে দিতে পারি, তার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।'

 

আরও পড়ুন, শুভেন্দু বসায় ভেঙে পড়েছিল খাট, ময়নাগুড়ির নির্যাতিতার পরিবারকে নতুন করে কিনে দিল তৃণমূল

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের তৃতীয়বারের সরকারের জয়ের প্রথম বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়েছেন কুণাল ঘোষ। এদিন তিনি এক বড়সড় পোস্ট করেছেন ফেসবুকে।এদিন কুণাল বলেছেন, তৃণমূল কংগ্রেসের একজন সৈনিক হিসেবে বলতে পারি, ২০৩৬ সাল অবধি বাংলা মুখ্যমন্ত্রী থাকবেন মমতাদি। আর সেই ২০৩৬ সালে তিনি অভিভাবকের মতো উপস্থিত থাকবেন এমন অনুষ্ঠানে, যেখানে মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অভিষেক। মুখ্যমন্ত্রীত্বে জ্য়োতি বসুর রেকর্ড ভেঙে ভারতে নজির গড়বেন মমতাদি'।তৃণমূলের তৃতীয়বারের সরকারের জয়ের প্রথম বর্ষপূর্তির দিনে, তিনি কতগুলি বিষয়কে পয়েন্ট করে ফোকাস করেছেন। তার মধ্যে প্রথমে রেখেছেন বিজেপিকে। কুণালের কথায়, 'মনে রাখুন বিজেপির শীর্ষ নেতাদের ডেইলি প্যাসেঞ্জারি, সব নখ-দাঁত বার করা আক্রমণ  চার আনার বিজেপি কর্মীদের ১২ আনার ঔদ্ধত্বকে হারিয়ে জয়।' এবং'সিপিএম-কংগ্রেসকে শূন্যে নামিয়ে দিয়ে জয়।' 'কিছু সুবিধেবাদীর তৃণমূল ছেড়ে বিশ্বাসঘাতকতা এবং হুজুগের বিরুদ্ধে জয়', বলে মনে করান কুণাল ঘোষ।তবে শুধু এদিন নয়, গতকাল রবিবার কুণালের 'কিছু সুবিধেবাদীর তৃণমূল ছেড়ে বিশ্বাসঘাতকতা' এই বক্তব্যের সুরে বিস্ফোরক পোস্ট করেছিলেন তৃণমূলের যুবনেতা দেবাংশু। যদিও পরে তা তিনি ডিলিট করে দেন।

আরও পড়ুন, গত ১ বছরে তৃণমূলে 'গঙ্গার জল, ড্রেনের জল মিলেমিশে একাকার', বিস্ফোরক দেবাংশু, পোস্ট ডিলিটেও বিতর্ক

Share this article
click me!