বাড়ির কালীপুজোয় আটপৌরে শাড়ি পরে ভোগ রান্নায় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কালীপুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নিজের হাতে পুজোর জোগাড় করেন ও ভোগ রান্না করেন। এবারও তার অন্যথা হয়নি। 
 

Bangla SiteAdmin | Published : Oct 24, 2022 1:56 PM IST

প্রতিবারের মত এবারও নিজের বাড়ির কালীপুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ দিন ধরেই নিজের বাড়িতে কালীপুজো করেন। মুখ্যমন্ত্রী হওয়ার পরেও তার অন্যথা হয়নি। এই বিশেষ দিনে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতেই কালীমায়ের জন্য ভোগ রান্না করেন। উপোস করেই তিনি পুজোর আয়োজন করেন আর পুজো দেন। 

কোভিড মহামারির কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজো ধুমধাম অনেকটাই কম করা হয়েছিল। অথিতির সংখ্যাও কমিয়ে দেওয়া হয়েছিল। শুধুমাত্র প্রথা মেনে দেবীর আরাধানা করা হত। কিন্তু চলতি বছর মাহামারির প্রকোপ অনেকটাই কম। তাই এবার আগের মতই ধুমধামের সঙ্গেই কালী পুজোর আয়োজন করা হয়েছে। 

তৃণমূল সূত্রের খবর কালীপুজোর দিন দলীয় নেতা কর্মীদের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যরাও পুজোতে সামিল হন। কিন্তু এবার চোখের অপারেশনের জন্য বিদেশে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালেই তিনি আমেরিকা থেকে বাড়ি ফিরেছেন। কিন্তু তাঁর শারীরিক অবস্থার কথা বিবেচনা করে চিকিৎসকরা তাঁকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। তাই এবার তিনি বাড়ির কালীপুজোয় অংশ নিতে পারবেন না। অন্যান্যবার তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোতে যজ্ঞ করেন। কিন্তু এবার শারীরিক অসুস্থতার কারণে সেই যজ্ঞও করতে পারবেন না। সূত্রের খবর পরিবারের বাকি সদস্যরা পুজোর অনুষ্ঠানে সামিল হবেন। 

তবে এবার ঘূর্ণিঝড় সিতরাং নিয়ে কিছুটা হলেও চাপে রয়েছে রাজ্য প্রশাসন। কারণ হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই ঝড় দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ছুঁয়ে বাংলাদেশে যাবে। কিন্তু ঝোড়ো হাওয়া আর প্রবল বৃষ্টি হবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। সেই কারণে পুজোর ব্য়স্ততার মধ্যেই তিনি বারবার খোঁজ নিচ্ছে রাজ্যের দুর্যোগ পরিস্থিতি। যোগাযোগ রাখছেন উচ্চপদস্থ আধিকরিকদের সঙ্গে।

 কালীপুজোতে একদম অন্যভূমিকাতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই দিন তিনি দূরন্ত রাজনীতিবীদ বা মুখ্যমন্ত্রীর তকমা সরিয়ে রেখে একদম ঘরের মেয়ের ভূমিকায় অবতীর্ণ হন। নিজে হাতে পুজোর জোগাড়ের পাশাপাশি তিনি ভোগও রান্না করেন নিজের হাতে। আর সেই ছবি তৃণমূল কংগ্রেসের ফেসবুকে পোস্ট করা হয়েছে। দলের পক্ষ থেকে লেখা হয়েছে দলনেত্রী মা কালীর জন্য নিজে হাতেই ভোগ রান্না করেছেন। তাই বেশ কিছু ছবি। 

আটপৌড়ে শাড়িতে এদিন একদমই অন্যভূমিকায় মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ির কালীঠাকুরের ছবিও তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। মমতার বাড়ির অন্দরের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় দৌলতে এবার ভাইরাল হয়েছে। 

আলোর উৎসবে দূষণ নয়, আতশবাজি পোড়ানোর ক্ষেত্রে কড়া নির্দেশিকা জারি করল পর্ষদ

Cyclone Sitrang: শক্তি বাড়িয়ে দ্রুত আসছে ঘূর্ণিঝড় সিতরাং , মঙ্গলবার ভোরে বাংলা ছুঁয়ে ল্যান্ডফল বাংলাদেশে

সাইক্লোন সিতরাং সতর্কতা বাংলাদেশের ১৩টি জেলায়,বৃষ্টি মাথায় নিয়েই ত্রাণ শিবিরে যাচ্ছেন দুর্গতরা

Share this article
click me!