Coronavirus in WB: ফের রাজ্যে বড় লাফ করোনার, একনজরে দেখে নিন একদিনে কত বাড়ল বাংলার কোভিড গ্রাফ

গত কয়েকদিন ধরেই রাজ্যে দৈনিক গড়ে ১৫ হাজারের কাছাকাছি করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে। আর তাতেই আতঙ্কে দিন কাটাচ্ছেন বাংলার মানুষেরা। এমনকী দৈনিক সংক্রমণের নিরিখে দেশের একাধিক রাজ্যকে জোরদার টক্কর দিচ্ছে বাংলা।

Jaydeep Das | Published : Jan 7, 2022 2:42 PM IST

দিন যত যাচ্ছে ততই রাজ্যের বুকে নতুন করে দাপট বাড়াচ্ছে মারণ করোনা। হু হু করে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। এদিকে বড়দিন ও বর্ষবরণের(Christmas and New Year) পালা সাঙ্গ হতেই রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। এদিকে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের(West Bengal Health Department) তরফে জারি করা ৭ জানুয়ারির করোনা বুলেটিন(West Bengal Health Department) বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবলে পড়েছেন ১৮ হাজার ২১৩ জন। যা তার আগের দিনের থেকে প্রায় ১ হাজার বেশি। এদিকে গত কয়েকদিন ধরেই রাজ্যে দৈনিক গড়ে ১৫ হাজারের কাছাকাছি করোনা সংক্রমণ দেখতে পাওয়া যাচ্ছে। আর তাতেই আতঙ্কে দিন কাটাচ্ছেন বাংলার মানুষেরা। এমনকী দৈনিক সংক্রমণের নিরিখে দেশের একাধিক রাজ্যকে জোরদার টক্কর দিচ্ছে বাংলা।

এদিকে এদিনের ১৮ হাজারের বেশি সংক্রমণ নিয়ে এখনও পর্যন্ত বাংলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ১১ হাজার ৫৭ জন। অন্যদিকে সংক্রমণ পর্বের শুরু থেকে এখনও পর্যন্ত বাংলায় করোনা মুক্ত হয়েছেন ১৬ লক্ষ ৪০ হাজার ৭০৯ জন। অন্যদিকে এখনও পর্যন্ত গোটা রাজ্যে মারা গিয়েছেন ১৯ হাজার ৮৬৪ জন। পাশাপাশি সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৩৮৪। পাশাপাশি গোটা রাজ্যে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৫.৮৪ শতাংশ। অন্যদিকে মৃত্যুহার দাঁড়িয়েছে ১.১৬ শতাংশ। এদিকে ৭ জানুারি দিনভর গোটা রাজ্যে ৬৯ হাজার ১৫৮ জনের নমুণা পরীক্ষা হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে বর্তমানে রাজ্যে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২৬.৩৪ শতাংশ। আর এখানেই বেড়েছে উদ্বেগ।

আরও পড়ুন-শিক্ষার নামে সাংসদ তহবিলের কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ, কাঠগড়ায় বিজেপি সাংসদ অর্জুন সিং

অন্যদিকে রাজ্য সরকারের পরিসংখ্যান বলছে বড়দিন ও বর্ষবরমের মধ্যে এক সপ্তাহে গত ৩০ জানুয়ারি থেকে ৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৪১৭ জন। যার মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯২০ জন। বাকিরা রয়েছেন হোম আইসোলেশনে। অন্যদিকে রাজ্যে এখনও পর্যন্ত দ্বিতীয় ডোজ পেয়েছেন ৪ কোটির বেশি মানুষ। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরুর পর এখনও পর্যন্ত ৪ লক্ষের বেশি কিশোর-কিশোরী টিকার একটি ডোজ পেয়েছেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়(Chief Minister Mamata Banerjee) জানান, গোটা রাজ্যজুড়ে বর্তমানে ৪০৩টি কন্টেইনমেন্ট জোন রয়েছে বলে জানা যাচ্ছে। যারমধ্যে ২৬৭টি সাধারণ কন্টেইনমেন্ট জোন ও ১৩৬টি মাইক্রো কন্টেইনমেন্ট জোন রয়েছে বলে খবর।

Share this article
click me!