অর্জুন চৌরাসিয়া আসলে কে ? কেন এত ধুন্ধুমার কাশীপুরে, যুব নেতার রাজনৈতিক পরিচয় নিয়ে বিতর্ক

কাশীপুরে রেল কোয়ার্টারের একটি পরিত্যক্ত আবাসন থেকেই বিজেপির যুব নেতার দেহ উদ্ধার হয়। বেলা বাড়তেই ক্রমশ স্পর্শকাতর হয়ে পড়ে বিষয়টি।  দেহ উদ্ধারে গিয়ে বাধা আসতেই জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। কিন্তু যাকে ঘিরে এতকাণ্ড, সেই অর্জুন চৌরাসিয়া আদতে কে, কী তার পরিচয়, চলুন জেনে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : May 6, 2022 12:29 PM IST / Updated: May 06 2022, 06:36 PM IST

কাশীপুরে রেল কোয়ার্টারের একটি পরিত্যক্ত আবাসন থেকেই বিজেপির যুব নেতার দেহ উদ্ধার হয়। পুলিশ সূত্রে এদিন সকালের দিকে জানা যায়, তিনি বিজেপির যুব মোর্চার নেতা অর্জুন চৌরাশিয়া। বেলা বাড়তেই ক্রমশ স্পর্শকাতর হয়ে পড়ে বিষয়টি। দেহ উদ্ধারে গিয়ে বাধা আসতেই জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এমনকি নিহত-র রাজনৈতিক পরিচয় নিয়েও দুই পক্ষের লড়াই চলে। দেহ তুলে নিয়ে গেলেও কলকাতা হাইকোর্টে ময়নাতদন্ত স্থগিতের আবেদন জানিয়ে মামলা দায়ের করা হয়। সফর সূচি বদলে উত্তরবঙ্গ থেকে কলকাতা বিমানবন্দর হয়ে সোজা ঘটনাস্থলে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নবান্নর কাছে রিপোর্ট তলব করে সিবিআই তদন্তের দাবি জানানো হয়। সকাল থেকে বিকেল অবধি এটাই কাশীপুরের রাজনৈতিক গ্রাফ। কিন্তু যাকে ঘিরে এতকাণ্ড, সেই অর্জুন চৌরাসিয়া আদতে কে, কী তার পরিচয়, চলুন জেনে নেওয়া যাক।

 

 

জানা গিয়েছে, নিহত বিজেপির যুব মোর্চার নেতা অর্জুন চৌরাশিয়ার বয়েস ২৫ থেকে ২৬ এর মধ্য়ে। কাশীপুরে রেল এলাকাতেই একটি হিন্দি মিডিয়াম স্কুলে পড়াশোনা করেন তিনি। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ। আরও জানা গিয়েছে, এলাকায় একটি কাপড়ের দোকানে কাজ করতেন অর্জুন চৌরাশিয়া। ২০১৩ সালে তিনি বিজেপির সদস্য হন।২০১৯ সালে কাশীপুর বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রে বিজেপির মণ্ডল সহ-সভাপতি হন। এবং কলকাতা পুরভোটে ৬ নং ওয়ার্ডের ১৪২ নং বুথে বিজেপির পোলিং এজেন্ট ছিলেন এই অর্জুন চৌরাসিয়া। যদিও তৃণমূলের বিধায়ক অতীন ঘোষ দাবি করেছেন, 'গত পুর নির্বাচনে ও তৃণমূলের হয়ে কাজ করেছে। ওর বাবাও একইভাবে আত্মহত্যা করেছে।' 

আরও পড়ুন, কাশীপুরে বিজেপি নেতার দেহের ময়নাতদন্ত স্থগিতের আরজি, মামলা দায়ের কলকাতা হাইকোর্টে 

 পরিবার সূত্রে খবর, কাজে যাচ্ছেন বলে বৃহস্পতিবার বিকেলে বাড়ি থেকে বের হয়েছিলেন অর্জুন। রাতে আর বাড়ি ফেরেননি। পরিবারের তরফে সম্ভাব্য সব জায়গায় খোঁজ করলেও কোনও হদিশ পায়নি পরিবার।এরপর শুক্রবার সকালে নিখোঁজের ডাইরি করার কথা ভেবেছিলেন পরিবারের সদস্যরা। কিন্তু তার আগেই স্থানীয় বাসিন্দারা দেখতে পান, রেল কোয়ার্টারের নিচে একটি ঘরে গলা ফাঁস লাগিয়ে ঝুলছেন অর্জুন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় চিৎপুর পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেছে লালবাজারের গোয়েন্দা বিভাগের সায়ন্টিফিক উইং। মূলত অমিত শাহ-র সফরের মাঝেই এদিন কাশীপুরে বিজেপির কর্মী ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ওই বিজেপি কর্মীর রহস্য মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, মৃতের নাম অর্জুন চৌরাসিয়া। রেলের কোয়ার্টার থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। কলকাতা পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের যুব মোর্চার সহ সভাপতি ছিলেন অর্জুন চৌরাসিয়া। এদিন ঘটনাস্থলে পুলিশ দেহ উদ্ধারের জন্য এলে , ক্ষোভে ফেঁটে পড়েছেন স্থানীয়রা।

আরও পড়ুন, 'ফের পলিটিক্যাল টুরিস্ট ফিরে এসেছে বাংলায়', পার্থ-কাকুলির তোপের মুখে অমিত শাহ

আরও পড়ুন, আজ দুদিনের সফরে রাজ্যে অমিত শাহ, ভিক্টোরিয়ায় কেন্দ্রের অনুষ্ঠানে রাজ্যপাল ডাক পেলেও বাদ মমতা

এদিন ঘটনাস্থলে পৌছে যান বিজেপি কল্যাণ চৌবে। দেহ আটকে রেখে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মী সমর্থক ও পরিবারে সদস্য। পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে প্রথম বচসা, পরে ধস্তাধস্তি রণক্ষেত্রে চেহারা নেয় এলাকায়। দেহ উদ্ধার করে নিয়ে যেতে চাইছিল পুলিশ। কিন্তু নিরন্তর বাধাপ্রাপ্ত হচ্ছিলেন পুলিশকর্তা। বিজেপির দাবি ছিল, অমিত শাহ, অর্জুন চৌরাসিয়ার বাড়ি না আসা পর্যন্ত পরিবারের অমতে দেহ নিতে পারবে না পুলিশ।এরপরেই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। যদিও ধুন্ধুমারের মাঝেই অর্জুনের মৃতদেহ ময়না তদন্তের জন্য নিয়ে যায় পুলিশ। এরই মাঝে হাইকোর্টে ময়নাতদন্ত স্থগিতে আরজি জানিয়ে মামলা দায়ের করা হয়েছে।এদিন কাশীপুরে নিহত বিজেপি কর্মীর বাড়িতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাংবাদিকদের বলেন, 'ভারতীয় জনতা পার্টি নিহত অর্জুন চৌরাসিয়ার পরিবারের পাশে থাকবে। এই ঘটনায় নবান্নর থেকে রিপোর্ট তলব করা হয়েছে', বলে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

Read more Articles on
Share this article
click me!